| ঢাকা, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

দিন যত যাচ্ছে 'ফিফা দ্য বেস্ট এবং ব্যালন ডি'অর বিশ্বাসযোগ্যতা হারাচ্ছে'

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জানুয়ারি ২২ ১০:৪০:২৭
দিন যত যাচ্ছে 'ফিফা দ্য বেস্ট এবং ব্যালন ডি'অর বিশ্বাসযোগ্যতা হারাচ্ছে'

সম্প্রতি ফিফার সেরা খেতাব জিতেছেন লিওনেল মেসি। এটি তার ক্যারিয়ারের তৃতীয় শিরোপা। এর আগে গত বছর অষ্টমবারের মতো ব্যালন ডি’অর জিতেছিলেন তিনি। মেসির দুটি পুরস্কারের পথে, ট্রেবল বিজয়ী ম্যান সিটি তারকা এরলিং হ্যাল্যান্ড সবচেয়ে আলোচিত মানুষ। কিন্তু মেসি তাকে হারিয়ে পুরস্কার জিতে নেন। এরপর থেকেই তা নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। এবার এ বিষয়ে মুখ খুললেন ইউরোপ ছেড়ে সৌদি আরবে পাড়ি জমানো পর্তুগিজ অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো।

পর্তুগালের স্পোর্টস ডেইলি রেকর্ডকে দেওয়া এক সাক্ষাৎকারে রোনালদো বলেন, "আমি মনে করি এই পুরস্কারগুলো বিশ্বাসযোগ্যতা হারিয়েছে।" আমাদের পুরো মৌসুম বিশ্লেষণ করতে হবে।

এখানেই থেমে থাকেননি রোনালদো। তিনি আরও বলেন, এর মানে এই নয় যে মেসি বা হল্যান্ড বা এমবাপ্পে এই পুরস্কারের যোগ্য নন। আমি আর এই পুরস্কারে বিশ্বাস করি না।

যাইহোক, এই দিনে, CRSeven তাদের মামলা উপস্থাপনে কোন ভুল করেনি, আমি গ্লোব সকার অ্যাওয়ার্ড জিতেছি বলে এটা বলছি না। আমাদের সংখ্যার দিকে তাকাতে হবে কারণ সংখ্যা কখনই প্রতারণা করে না। আমি ৫৪ গোল করেছি এবং এটা সত্য। এ কারণে তারা চাইলেও আমার কাছ থেকে ট্রফি ছিনিয়ে নিতে পারবে না।

প্রসঙ্গত, শুক্রবার দুবাইয়ে গ্লোব সকার অ্যাওয়ার্ডে তিনটি পুরস্কার জিতেছেন পর্তুগিজ সুপারস্টার। দুবাই ভিত্তিক গ্লোব সকার অ্যাওয়ার্ড ২০১১ সালে চালু হয়েছিল। এরপর থেকে রোনালদো মোট ৬ বার এই পুরস্কার পেয়েছেন। তিনিই একমাত্র ফুটবলার যিনি একাধিকবার এই পুরস্কার জিতেছেন। এবার সেরা ফুটবলারের খেতাব না পেলেও পেয়েছেন সর্বোচ্চ পুরস্কার ম্যারাডোনা পুরস্কার। রোনালদো ফ্যানস চয়েস এবং মিডল ইস্ট প্লেয়ার অফ দ্য ইয়ার পুরস্কারও জিতেছেন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

 আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

বল হাতে ৩ উইকেট নিয়েই মুস্তাফিজকে অপমান করে আবারও একি মন্তব্য করলেন জাদেজা

বল হাতে ৩ উইকেট নিয়েই মুস্তাফিজকে অপমান করে আবারও একি মন্তব্য করলেন জাদেজা

আইপিএলে এ আসরের শুরু থেকে দারুণ ফর্মে ছিলেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। কিন্তু তার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে