| ঢাকা, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

টুর্নামেন্টের মাঝপথেই জাতীয় দল ছাড়লেন নিউক্লিয়াস খ্যাত সালাহ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জানুয়ারি ২২ ১০:২০:০০
টুর্নামেন্টের মাঝপথেই জাতীয় দল ছাড়লেন নিউক্লিয়াস খ্যাত সালাহ

ইংলিশ ক্লাবের নিউক্লিয়াস বলা যেতে পারে। মিশর যতদিন আফকনে থাকবে, লিভারপুল তত বেশি সালাহকে মিস করবে। ক্লপের মন্তব্য সেই ধারণার উপর ভিত্তি করে ছিল।

কিন্তু, সেই বক্তব্যের ফল যে এমন হবে তা কে ভেবেছিল! সালাহ লিভারপুলে চলে আসেন যখন মিশর আফকনে টানা দুটি ড্র নিয়ে লড়াই করছিল। কিন্তু এটা অযোগ্য। আহত সালাহ তার পুনরুদ্ধারের বিষয়ে আলোচনা করতে তার ক্লাবের সাথে যোগাযোগ করেন। ক্লাব তাকে ফেরত দেয়নি। এমনকি প্রয়োজনে তাকে মিশরে ফেরত পাঠানো হবে বলেও জানান তিনি।

মিশরীয় ফুটবল অ্যাসোসিয়েশন (ইএফএ) জানিয়েছে, পেশীর ইনজুরির কারণে আইভরি কোস্ট ছেড়ে ইংল্যান্ডে যাচ্ছেন সালাহ। প্রাথমিকভাবে, তিনি বলেছিলেন যে গ্রুপ পর্বে কেপ ভার্দের বিপক্ষে ফাইনাল ম্যাচে এবং রাউন্ড অফ সিক্সটিনের ম্যাচে (যদি মিশর যেতে পারে) সালাহ খেলবেন না।

কিন্তু ট্রায়াল শেষে জানা যায়, মিশরের যোগ্যতার ওপর নির্ভর করে সেমিফাইনাল পর্যন্ত সালাহকে পাওয়া যাবে না। এরপর সিদ্ধান্ত হয় দ্রুত পুনর্বাসনের জন্য উইঙ্গারকে লিভারপুলে পাঠানো হবে। সেখানে সুস্থ হলে তিনি মিশরে ফিরে যাবেন।

তবে সালাহর বিদায়ে কিছুটা মানসিক ধাক্কা লাগবে মিশরকে। এদিকে গ্রুপের দুটি ম্যাচই ড্র হওয়ায় বিপাকে পড়েছে তারা। মোজাম্বিকের সাথে ২-২ গোলে ড্র করার পর ঘানার সাথেও একই ফলাফল। দুই ম্যাচে দুই পয়েন্ট নিয়ে মিশরের পরের দিকে কেপ ভার্দে, যারা টানা জয় পেয়েছে। সেই ম্যাচে তারা না জিতলে এবং মোজাম্বিক বা ঘানা গ্রুপের অন্য ম্যাচে জিতলে মিশর নকআউট পর্ব থেকে বিদায় নেবে।

এদিকে সালাহর ফিরে আসার বিষয়টি নিশ্চিত করেছেন লিভারপুল বস ইয়ুর্গেন ক্লপ। সালাহ বলেন, তিনি চাইলে দেশে ফিরতে পারেন, "মো যদি ফাইনালের আগে সুস্থ হয়ে ওঠে, আমি আপনাকে গ্যারান্টি দিচ্ছি, সে সম্ভবত ফাইনালের আগে মিশরে ফিরে যাবে।"

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

 আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

বল হাতে ৩ উইকেট নিয়েই মুস্তাফিজকে অপমান করে আবারও একি মন্তব্য করলেন জাদেজা

বল হাতে ৩ উইকেট নিয়েই মুস্তাফিজকে অপমান করে আবারও একি মন্তব্য করলেন জাদেজা

আইপিএলে এ আসরের শুরু থেকে দারুণ ফর্মে ছিলেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। কিন্তু তার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে