| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপের মূল্যবান তথ্য ফিফাকে দান করলেন স্কালোনি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জানুয়ারি ১৮ ১০:৪৭:১৭
বিশ্বকাপের মূল্যবান তথ্য ফিফাকে দান করলেন স্কালোনি

লিওনেল স্কালোনিকে অনেকটা সম্মান আর আবেগের বশেই ট্যাকটিকাল জিনিয়াস বলে সম্বোধন করে থাকে আর্জেন্টিনার সমর্থকরা। ২০২২ সালে কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপে প্রতি ম্যাচেই নিজের কৌশল বদলেছিলেন এই কোচ। তাতে সফলও হয়েছিলেন তিনি। সব ম্যাচেই দুর্দান্ত ছিল আর্জেন্টিনা। বিশ্বকাপটাও ঘরে তুলেছে ৩৬ বছরের অপেক্ষা শেষে। পুরো আসরে আর্জেন্টিনার ট্যাকটিক্স বুঝতেই হিমশিম খেয়েছিল প্রতিপক্ষ।

তবে এবার নিজে থেকেই সেসব ট্যাকটিক্যাল নোট ফিফার কাছে দিলেন আর্জেন্টিনার কোচ স্কালোনি। ফিফার মিউজিয়ামে আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ডস এবং ফাইনালের ফ্রান্সের বিপক্ষে ম্যাচের ট্যাকটিকাল নোট দান করেছেন স্কালোনি। এরইমাঝে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে সেসব। আর্জেন্টাইন গণমাধ্যমের ভাষ্য, কোচ স্কালোনি এটিকে বিশ্বকাপের সেরা দুই ম্যাচের স্মৃতি হিসেবে উন্মুক্ত রাখতেই দান করেছেন।

মিউজিয়ামে আগত দর্শকরা ফুটবল বিশ্বকাপের সেরা দুই ম্যাচে আর্জেন্টিনার কৌশল দেখতে পাবে, এমন ধারণা থেকেই নিজের কৌশল প্রকাশ করেছেন তিনি। গত বিশ্বকাপে আর্জেন্টিনার এই দুই ম্যাচই গড়িয়েছিল টাইব্রেকারে। কোয়ার্টার ফাইনালে নির্ধারিত সময় নেদারল্যান্ডসের সঙ্গে ২-২ গোলে ড্র ছিল আর্জেন্টিনার ম্যাচ। আর ফাইনালে ফ্রান্সের সঙ্গে ৩-৩ গোলে ড্র ছিল ম্যাচ। তবে দুইবারই আর্জেন্টিনা রক্ষা পায় নিজেদের গোলরক্ষক এমি মার্টিনেজের বীরত্বে।

এদিকে, কোপা আমেরিকা পর্যন্ত আলবিসেলেস্তেদের কোচের পদে থাকার কথা নিশ্চিত করেছেন লিওনেল স্কালোনি। আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানায়— আগামী মার্চে আর্জেন্টিনার চীন সফর নিয়ে পরিকল্পনা সাজাতেই সভাপতি তাপিয়ার সঙ্গে স্কালোনির বৈঠকটি হয়েছে। যেখানে কোচের ভবিষ্যৎ নিয়েও আলোচনা হয়। পরবর্তীতে ওই বৈঠকে তোলা দুজনের একটি ছবি নিজের সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাকাউন্টে শেয়ার করেছেন তাপিয়া।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে