| ঢাকা, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

শীর্ষে থাকা বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার জন্য বড় দুঃসংবাদ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ২৬ ১২:০৭:৪৩
শীর্ষে থাকা বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার জন্য বড় দুঃসংবাদ

আর্জেন্টিনা বিশ্বকাপে দ্বিতীয় স্থানে থেকে বছর শেষ করে। এটি একজনের জন্য দুর্দান্ত খবর। কিন্তু ফিফা র‌্যাঙ্কিংয়ে থাকা দলটির জন্য যেমন সুসংবাদ বয়ে আনলো, তেমনি বছরের শেষ হলো দলের জন্য দুঃসংবাদ নিয়ে। বছরের শেষ থেকে অন্তত ১১ জন খেলোয়াড় আহত হয়েছেন। এতে মেসি তার কোপা আমেরিকা শিরোপা ধরে রাখতে পারবেন এবং নতুন বছরে বিশ্বকাপ অভিযান চালিয়ে যেতে পারবেন কিনা তা নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে।

১৮ ডিসেম্বর, ২০২২ এ লুসিল স্টেডিয়ামে বিশ্বকাপ শিরোপা জিতে নেওয়ার পর থেকে আর্জেন্টিনার স্বপ্নের বছর কেটেছে। তারা এখন পর্যন্ত কোনো প্রতিযোগিতা জিততে পারেনি। এই একই বছরে, দলটি ১০ টি ম্যাচ খেলেছে। এর মধ্যে ৪টি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ, বাকি ৬টি ম্যাচ ২০২৬ বিশ্বকাপ। ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

তারা ২২ নভেম্বর প্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে ২০২৩ সালের ফাইনাল ম্যাচ খেলেছিল। যেখানে তারা ১-০ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের পরাজিত করেছিল। বড় জয় এসেছে কুরাকাওয়ের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে। যেখানে তারা শত্রুকে ৭-০ গোলে হারিয়েছে।

সব সুখবরের পরও বড় দুঃসংবাদ দিয়েই বছর শেষ করবে বিশ্ব চ্যাম্পিয়নরা। সমস্ত দলের সদস্যরা তাদের জীবনযাপনের জন্য বিশ্বজুড়ে বিভিন্ন প্রতিযোগিতামূলক গেম খেলে। জাতীয় দলের ম্যাচ হলে আবার সবাই জড়ো হয়। লিগ খেলতে গিয়ে বছরের শেষ দিকে দলের অন্তত ১১ জন ফুটবলার ইনজুরিতে পড়েন। তাই নতুন বছরে তাদের সবার সামনে ফিট হয়ে মাঠে ফেরাটা একটা বড় চ্যালেঞ্জ। তবে বছরের শুরুতে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি আলবিসেলেস্তেরা। তবে জুনে অনুষ্ঠিতব্য কোপা আমেরিকা নিয়ে ভাবছেন দলটির ম্যানেজাররা।

ইংল্যান্ডের প্রিমিয়ার লিগে খেলতে গিয়ে দলের ৫ জন খেলোয়াড়ের বেশির ভাগই ইনজুরিতে পড়েছিলেন। তাদের মধ্যে রয়েছেন চেলসির এনজো ফার্নান্দেস, লিভারপুলের অ্যালেক্সিস ম্যাকঅ্যালিস্টার, টটেনহ্যামের ক্রিশ্চিয়ান রোমেরো, ম্যানচেস্টার ইউনাইটেডের লিসান্দ্রো মার্টিনেজ এবং অ্যাস্টন ভিলার অ্যামি বুয়েন্দিয়া। যেহেতু তারা সবাই ফুটবলার, তাই তাদের দ্রুত সমর্থন করা কঠিন অবস্থায় রয়েছে ক্লাব নেতারা।

লা লিগা এবং ইতালীয় সিরি এ-তে তিনটি করে ইনজুরি রয়েছে। রোমার পাওলো দিবালা এবং ইন্টার মিলানের লাউতারো মার্টিনেজের মতো সেরি এ খেলোয়াড়রা ইনজুরির তালিকায় রয়েছেন। নিকো গঞ্জালেসেরও নিতম্বে চোট রয়েছে।

অন্যদিকে, বেশ কয়েকদিন ধরে লা লিগার দল সেভিয়ার হয়ে খেলছেন মার্কাস আকুনা। দীর্ঘদিন ধরে নিতম্বের ইনজুরিতে ভুগছেন বেল। এছাড়া ভিলারিয়ালের হুয়ান ফেইথের কাঁধের চোট এবং রিয়াল বেটিসে খেলা গুইডো রদ্রিগেজের ইনজুরি ভাবিয়ে তুলেছে ক্লাব ম্যানেজারদের।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

 আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

বল হাতে ৩ উইকেট নিয়েই মুস্তাফিজকে অপমান করে আবারও একি মন্তব্য করলেন জাদেজা

বল হাতে ৩ উইকেট নিয়েই মুস্তাফিজকে অপমান করে আবারও একি মন্তব্য করলেন জাদেজা

আইপিএলে এ আসরের শুরু থেকে দারুণ ফর্মে ছিলেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। কিন্তু তার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে