| ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

লুঙ্গি পড়ে কোহলির রেস্তরাঁয় খেতে গিয়ে তুমুল কান্ড

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ০৩ ২১:৩০:৪৭
লুঙ্গি পড়ে কোহলির রেস্তরাঁয় খেতে গিয়ে তুমুল কান্ড

এবার সেই বিতর্কে যোগ দিলেন বিরাট কোহলি। এটা বলা ভালো যে তার রেস্তোরাঁটি রাজনৈতিক বিতর্কে জড়িয়ে পড়েছে। তামিলনাড়ুর এক ব্যক্তি ঐতিহ্যবাহী ধুতি পরে কোহলি রেস্তোরাঁয় খেতে গিয়েছিলেন। কিন্তু অভিযোগ ছিল যে তাকে ওই পোশাকে রেস্তোরাঁয় ঢুকতে দেওয়া হয়নি।

কোহলির রেস্তোরাঁয় নির্দিষ্ট পোশাক নিয়ে কোথায় খেতে যাবেন? তুমি কি খুশি পোশাক পরতে পারো না? একটি ঘটনার কেন্দ্রে পোশাকের স্বাধীনতার বিষয়টি উঠে আসে। কোহলি রেস্তোরাঁর কর্মীদের মনোভাব এবং আচরণও সমালোচনা থেকে রেহাই পায়নি। স্পষ্টতই, প্রাক্তন ভারত অধিনায়কের রেস্তোরাঁয় ভারতীয় পোশাক 'নিষিদ্ধ'!

সম্প্রতি ভারতীয় পোশাক পরে মুম্বইয়ের জুহুতে কোহলির রেস্তরাঁয় খেতে গিয়ে বাধা পেতে হয়েছে এক ব্যক্তিকে। তামিলনাডুর ওই বাসিন্দা সেখানকার প্রথা মতো লুঙ্গির মতো করে ধুতি পরে গিয়েছিলেন। যা দক্ষিণ ভারতীয়দের ক্ষেত্রে অত্যন্ত স্বাভাবিক এবং পরিচিত। বিনীত কে নামে ওই ব্যক্তি ‘ওয়ান ৮’ রেস্তরাঁর নিরাপত্তা কর্মীদের ব্যবহারে অত্যন্ত ক্ষুব্ধ এবং অপমানিত।

পরে বিনীত ঘটনার ভিডিয়ো-সহ সমাজমাধ্যমে লিখেছেন, ‘‘এই রেস্তরাঁটি কোহলির। মুম্বইয়ের জুহুতে অবস্থিত। সেখানে পৌঁছনোর পর যে ঘটনার মুখোমুখি হতে হয়েছে, তা অত্যন্ত হাতাশাজনক। ঘটনাটি আমাকে বেশ কষ্টও দিয়েছে। আমি জুহুর ‘ওয়ান ৮’ রেস্তরাঁয় গিয়েছিলাম। রেস্তরাঁটি কোহলির। আমি তাঁর বড় ভক্ত। যথেষ্ট ভাল পোশাক পরে যাওয়ার পরেও রেস্তরাঁ কর্তৃপক্ষ আমাকে ঢুকতে দিতে রাজি হননি। তাঁদের বক্তব্য ছিল, আমি নাকি যথাযথ পোশাক পরিনি! তাঁদের আচরণ ছিল অত্যন্ত বেদনাদায়ক এবং হতাশাজনক। ফিরে আসতে বাধ্য করা হয় আমাকে। জানি না কোহলি এই ঘটনার জন্য কোনও ব্যবস্থা নেবেন কি না। আশা করব এমন ঘটনা ভবিষ্যতে আর কখনও ঘটবে না।’’

সমাজমাধ্যমে এই ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে তীব্র সমালোচনা। কোহলির জুহুর রেস্তরাঁ কর্তৃপক্ষের ক্ষমা চাওয়া উচিত বলে মত অনেকের। রেস্তরাঁ কর্তৃপক্ষের বিরুদ্ধে নীতিপুলিশির অভিযোগও তুলেছেন কেউ কেউ। অনেকে আবার এই ঘটনা নিয়ে ভারতের প্রাক্তন অধিনায়কের প্রতিক্রিয়ার জন্য অপেক্ষা করছেন। যদিও অনেকে এই ঘটনার সঙ্গে সরাসরি কোহলিকে জড়িয়ে ফেলারও প্রতিবাদ জানিয়েছেন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ভারতের বিপক্ষে সহজ ম্যাচ হেরে অবিশ্বাস্য মন্তব্য করলেন বাংলাদেশ অধিনায়ক

ভারতের বিপক্ষে সহজ ম্যাচ হেরে অবিশ্বাস্য মন্তব্য করলেন বাংলাদেশ অধিনায়ক

বড় স্বপ্ন নিয়ে এশিয়া কাপ খেলতে গিয়েছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। আসরের শুরুটা ভালো না ...

কোটা আন্দোলন কারী ছাত্রছাত্রীদের নিয়ে যা বললেন এলেন ডোনাল্ড

কোটা আন্দোলন কারী ছাত্রছাত্রীদের নিয়ে যা বললেন এলেন ডোনাল্ড

সারা দেশে সরকারি চাকরিতে কোটা সংস্কারে চেয়ে শিক্ষার্থীদের আন্দোলনে উত্তপ্ত পুরো বাংলাদেশ। চলছে নানা আলোচনা ...

ফুটবল

এবার আর্জেন্টিনার সামনে এখন তিন বিশাল বড় চ্যালেঞ্জ

এবার আর্জেন্টিনার সামনে এখন তিন বিশাল বড় চ্যালেঞ্জ

মাত্রই নিজেদের তিন আন্তর্জাতিক শিরোপার চক্রপূরণ করেছে আর্জেন্টিনা। ২০২১ সালের কোপা আমেরিকা ও ২০২২ সালের ...

এবার আর্জেন্টিনার বিপক্ষে বর্ণবাদের অভিযোগ

এবার আর্জেন্টিনার বিপক্ষে বর্ণবাদের অভিযোগ

বর্ণবিদ্বেষে অভিযুক্ত লিওনেল মেসিরা। কোপা আমেরিকা জয়ের পর উদযাপন করতে গিয়েই মাত্রা ছাড়ালেন আর্জেন্টিনার ফুটবলারেরা। ...



রে