| ঢাকা, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০

লুঙ্গি পড়ে কোহলির রেস্তরাঁয় খেতে গিয়ে তুমুল কান্ড

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ০৩ ২১:৩০:৪৭
লুঙ্গি পড়ে কোহলির রেস্তরাঁয় খেতে গিয়ে তুমুল কান্ড

এবার সেই বিতর্কে যোগ দিলেন বিরাট কোহলি। এটা বলা ভালো যে তার রেস্তোরাঁটি রাজনৈতিক বিতর্কে জড়িয়ে পড়েছে। তামিলনাড়ুর এক ব্যক্তি ঐতিহ্যবাহী ধুতি পরে কোহলি রেস্তোরাঁয় খেতে গিয়েছিলেন। কিন্তু অভিযোগ ছিল যে তাকে ওই পোশাকে রেস্তোরাঁয় ঢুকতে দেওয়া হয়নি।

কোহলির রেস্তোরাঁয় নির্দিষ্ট পোশাক নিয়ে কোথায় খেতে যাবেন? তুমি কি খুশি পোশাক পরতে পারো না? একটি ঘটনার কেন্দ্রে পোশাকের স্বাধীনতার বিষয়টি উঠে আসে। কোহলি রেস্তোরাঁর কর্মীদের মনোভাব এবং আচরণও সমালোচনা থেকে রেহাই পায়নি। স্পষ্টতই, প্রাক্তন ভারত অধিনায়কের রেস্তোরাঁয় ভারতীয় পোশাক 'নিষিদ্ধ'!

সম্প্রতি ভারতীয় পোশাক পরে মুম্বইয়ের জুহুতে কোহলির রেস্তরাঁয় খেতে গিয়ে বাধা পেতে হয়েছে এক ব্যক্তিকে। তামিলনাডুর ওই বাসিন্দা সেখানকার প্রথা মতো লুঙ্গির মতো করে ধুতি পরে গিয়েছিলেন। যা দক্ষিণ ভারতীয়দের ক্ষেত্রে অত্যন্ত স্বাভাবিক এবং পরিচিত। বিনীত কে নামে ওই ব্যক্তি ‘ওয়ান ৮’ রেস্তরাঁর নিরাপত্তা কর্মীদের ব্যবহারে অত্যন্ত ক্ষুব্ধ এবং অপমানিত।

পরে বিনীত ঘটনার ভিডিয়ো-সহ সমাজমাধ্যমে লিখেছেন, ‘‘এই রেস্তরাঁটি কোহলির। মুম্বইয়ের জুহুতে অবস্থিত। সেখানে পৌঁছনোর পর যে ঘটনার মুখোমুখি হতে হয়েছে, তা অত্যন্ত হাতাশাজনক। ঘটনাটি আমাকে বেশ কষ্টও দিয়েছে। আমি জুহুর ‘ওয়ান ৮’ রেস্তরাঁয় গিয়েছিলাম। রেস্তরাঁটি কোহলির। আমি তাঁর বড় ভক্ত। যথেষ্ট ভাল পোশাক পরে যাওয়ার পরেও রেস্তরাঁ কর্তৃপক্ষ আমাকে ঢুকতে দিতে রাজি হননি। তাঁদের বক্তব্য ছিল, আমি নাকি যথাযথ পোশাক পরিনি! তাঁদের আচরণ ছিল অত্যন্ত বেদনাদায়ক এবং হতাশাজনক। ফিরে আসতে বাধ্য করা হয় আমাকে। জানি না কোহলি এই ঘটনার জন্য কোনও ব্যবস্থা নেবেন কি না। আশা করব এমন ঘটনা ভবিষ্যতে আর কখনও ঘটবে না।’’

সমাজমাধ্যমে এই ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে তীব্র সমালোচনা। কোহলির জুহুর রেস্তরাঁ কর্তৃপক্ষের ক্ষমা চাওয়া উচিত বলে মত অনেকের। রেস্তরাঁ কর্তৃপক্ষের বিরুদ্ধে নীতিপুলিশির অভিযোগও তুলেছেন কেউ কেউ। অনেকে আবার এই ঘটনা নিয়ে ভারতের প্রাক্তন অধিনায়কের প্রতিক্রিয়ার জন্য অপেক্ষা করছেন। যদিও অনেকে এই ঘটনার সঙ্গে সরাসরি কোহলিকে জড়িয়ে ফেলারও প্রতিবাদ জানিয়েছেন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

টস জিতে  কুমিল্লা যে সিধান্ত নিলো রংপুর!

টস জিতে কুমিল্লা যে সিধান্ত নিলো রংপুর!

ফাইনালে জিতলে, হারলে দুই দলের জন্যই আরেকটি সুযোগ থাকবে। গ্রুপ পর্বের দুই নেতা রংপুর রাইডার্স ...

প্রথম কোয়ালিফাই ম্যাচ চরম নাটকীয়টায় শেষ, ফাইনালে উঠলো যারা!

প্রথম কোয়ালিফাই ম্যাচ চরম নাটকীয়টায় শেষ, ফাইনালে উঠলো যারা!

ফাইনালে জিতলে! হারলে দুই দলের জন্যই আরেকটি সুযোগ থাকবে। গ্রুপ পর্বের দুই শীর্ষ দল রংপুর ...

ফুটবল

ব্রাজিলের হেক্সা কমপ্লিট!

ব্রাজিলের হেক্সা কমপ্লিট!

ফিফা বিশ্বকাপ এলেই হেক্সা পূরণের আশায় বাড়ে ব্রাজিলের প্রত্যাশা। ২০০২ সালে রোনালদো-রোনালদিনহোর সহায়তায় ব্রাজিল পঞ্চমবারের ...

কোপার আগে আর্জেন্টিনার প্রীতি ম্যাচের সূচি প্রকাশ

কোপার আগে আর্জেন্টিনার প্রীতি ম্যাচের সূচি প্রকাশ

মার্চে এশিয়ার দেশ চীন সফরে যাওয়ার কথা ছিল আর্জেন্টিনার। সেখানে আফ্রিকার দুই দল নাইজেরিয়া ও ...



রে