| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ব্রাজিলের কোচ হওয়ার প্রস্তাবে যা বললেন আনচেলত্তি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২৬ ১৩:০৭:২১
ব্রাজিলের কোচ হওয়ার প্রস্তাবে যা বললেন আনচেলত্তি

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ট্রাইবেকাতে ক্রোয়েশিয়ার কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় ব্রাজিল। সম্প্রতি ঘরের মাঠ মারাকানায় চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে ১-০ গোলে হেরেছে সেলেসাওরা। বিশ্বকাপ বাছাইপর্বে এই প্রথম ঘরের মাঠে হেরেছে ব্রাজিল। সব মিলিয়ে ভালো সময় যাচ্ছে না পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

২০১৬ সালে যোগদানকারী কোচ তিতে কাতার বিশ্বকাপ থেকে বাদ পড়ার পরপরই নেইমারের দায়িত্ব ছেড়ে দেন। কে হবেন নতুন কোচ তা নিয়ে শুরু হয় গুঞ্জন।

জানা গেছে, ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) লা লিগার ক্লাব রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তিকে কোচ হওয়ার প্রস্তাব দিয়েছে। ২০২৪সাল পর্যন্ত রিয়ালের সাথে চুক্তি থাকায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের দায়িত্ব নিতে অস্বীকার করেন ইতালিয়ান কোচ।

পরে সিবিএফ ঘোষণা করে, রিয়ালের সাথে চুক্তি শেষ করে নেইমারদের দায়িত্ব নেবেন আনচেলত্তি। এর মধ্যে অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব পালন করবেন সাবেক ব্রাজিলিয়ান ফার্নান্দো দিনিজ।

শনিবার (২৫ নভেম্বর) আবারও ব্রাজিলের কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দেন আনচেলত্তি। আজ লা লিগায় সান্তিয়াগো বার্নাব্যুতে কাদিজের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ।

ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনে সাংবাদিকরা আনচেলত্তিকে ব্রাজিলের কোচ হওয়ার বিষয়ে প্রশ্ন করেন। জবাবে তিনি বলেন, এটা আমাকে গর্বিত করে, ব্রাজিলের মতো বিশ্বের অন্যতম বড় দল আমাকে নিয়ে কথা বলছে। এটা শুধু আমাকে গর্বিত করে; বেশি কিছু না. সবকিছু খুব পরিষ্কার। ৩০ জুন পর্যন্ত (রিয়ালের সঙ্গে) আমার একটি চুক্তি আছে এবং সেই তারিখ পর্যন্ত আমি আমার ভবিষ্যৎ সম্পর্কে কোনো উত্তর দেব না।

চুক্তি শেষ হওয়ার পরও রিয়াল ছাড়বেন কিনা সে বিষয়ে স্পষ্ট করে কিছু বলেননি আনচেলত্তি। তবে ইতালীয় কোচ একটি নাম প্রকাশ করেছেন, কে হতে পারেন তার উত্তরসূরি। আর সেই উত্তরসূরি হলেন রিয়ালের সাবেক ফুটবলার জাভি আলানসো।

এদিকে সিবিএফ সভাপতি এডনান্দো রদ্রিগেজ আনচেলত্তিকে কোচ হিসেবে পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী। তিনি জানান, ২০২৪ সালের কোপা আমেরিকার আগে ব্রাজিলের কোচের দায়িত্ব নেবেন আনচেলত্তি। আনচেলত্তি শেষ পর্যন্ত ব্রাজিলে যোগ দেবেন কিনা তা সময়ই বলে দেবে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব-নিকাশে বড় লাফ দিলেন মুস্তাফিজ

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব-নিকাশে বড় লাফ দিলেন মুস্তাফিজ

আজ চেন্নাইয়ের ঘরের মাঠে হায়দ্রাবাদের মুখোমুখি হয়েছিলো মুস্তাফিজের চেন্নাই। টসে হেরে প্রথমে ব্যাট করে ২০ ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে