| ঢাকা, বুধবার, ১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

যে একাদশ নিয়ে মাঠে নামতে পারে ব্রাজিল-আর্জেন্টিনা, সরাসরি খেলা দেখবেন যে ভাবে

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২১ ২১:৪২:০৫
যে একাদশ নিয়ে মাঠে নামতে পারে ব্রাজিল-আর্জেন্টিনা, সরাসরি খেলা দেখবেন যে ভাবে

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আগামীকাল সকালে সুপার ক্লাসিকোতে লাতিন আমেরিকার দুই চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা মুখোমুখি হবে। ব্রাজিলের ঘরের মাঠ রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়ামে এই ম্যাচটি অনুষ্ঠিত হবে। যেখানে সেলেসাওর লক্ষ্য জয়ের পথে ফিরে আসা। কাজটা তার জন্য একটু কঠিন হলেও ভালো সময় যাচ্ছে না পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। একইসঙ্গে শেষ ম্যাচ বাদে গত বছর থেকে অজেয় আর্জেন্টিনা।

আগামীকাল (বুধবার) সকাল সাড়ে ছয়টায় এই হাইভোল্টেজ ম্যাচটি অনুষ্ঠিত হবে। যদিও মূল তারকা লিওনেল মেসির আলবিসেলেস্তেদের একাদশে জায়গা পাওয়া প্রায় নিশ্চিত। তিনি বলেছেন যে তারা তাদের চিরপ্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে একটি শক্তিশালী একাদশ তৈরি করবে। তবে বর্তমানে ইনজুরিতে জর্জরিত ব্রাজিল দল। তারকা ফরোয়ার্ড নেইমার জুনিয়র আগে থেকেই ইনজুরিতে পড়েছেন। শেষ ম্যাচের আগে চোট পেয়েছেন গোলরক্ষক এডারসন। এছাড়া কলম্বিয়ার বিপক্ষে হারের ম্যাচেও ইনজুরিতে পড়েছেন ভিনিসিয়াস জুনিয়র। ফলে, সেলেসাও যে প্রত্যাশিত একাদশ নিয়ে আসতে পারবে না তা সহজেই অনুমেয়।

সব মিলিয়ে কাতারে বিশ্বকাপ খেলা দলের চেয়ে ব্রাজিলের একাদশ অনেকটাই দুর্বল হতে চলেছে। যেখানে মাঝমাঠ সামলানোর দায়িত্ব পেতে পারেন আন্দ্রে ও ব্রুনো গুইমারেস। কার্লোস অগাস্টো, গ্যাব্রিয়েল ম্যাগালহেস বা এমারসন রয়্যাল, যারা প্রতিরক্ষায় পুরানো মারকুইনহোসের সঙ্গী, তারাও নতুন দলে এসেছে। এছাড়া কলম্বিয়ার বিপক্ষে ম্যাচে নয় নম্বরে গ্যাব্রিয়েল মার্টিনেলিকে খেলিয়েছিলেন ব্রাজিলের হোম কোচ ফার্নান্দো দিনিজ। ভিনির সঙ্গে জুটি বেঁধে একটি গোলও করেন আর্সেনাল ফরোয়ার্ড। আর্জেন্টিনার বিপক্ষে স্ট্রাইকার পজিশনেও দেখা যেতে পারে তাকে। গ্যাব্রিয়েল জেসুসও ফিরতে পারেন শুরুর একাদশে।

ভিনি দলে না থাকায় রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার হয়ে খেলা রদ্রিগো গোয়েস ও রাফিনিয়াকে দেখা যাবে দলে। উপরন্তু, এডারসন ইনজুরিতে থাকায় অ্যালিসন বেকার গোলের নিচে খেলার সম্ভাবনা বেশি। গত ম্যাচেও ব্রাজিলের হয়ে গোলবার সামলেছেন তিনি। যাইহোক, শেষ পর্যন্ত তারা ৪ মিনিটের ঝড়ে দুটি গোল হজম করে এবং ২-১ হারে।

অন্যদিকে একাদশে তাদের কাঙ্খিত সব ফুটবলার পাচ্ছে আর্জেন্টিনা। ফলে প্রতিপক্ষের অবস্থান ছাড়া অন্য কিছু নিয়ে ভাবার দরকার নেই লিওনেল স্কালোনির। তার দলে নিকোলাস ওটামেন্ডি ও ক্রিশ্চিয়ান রোমেরো থাকতে পারেন শুরুর একাদশে। নাহুয়েল মোলিনা এবং নিকোলাস তালিয়াফিকো উভয় উইংয়ে তার সাথে যোগ দেবেন। তাদের মাঝমাঠও প্রায় স্থির। এনজো ফার্নান্দেজ, ম্যাকঅ্যালিস্টার এবং রদ্রিগো ডি পল সেখানে আস্থার প্রতিদান দিতে প্রস্তুত। মেসি এবং ডি মারিয়া আক্রমণে লতারো মার্টিনেজ বা জুলিয়ান আলভারেজ যোগ দিতে পারেন। একই সময়ে, একজনকে বেঞ্চে বসতে হবে।

ব্রাজিলের সম্ভাব্য একাদশ : অ্যালিসন বেকার, এমারসন রয়েল, মার্কিনিয়োস, গ্যাব্রিয়েল মাগালহায়েস, কার্লোস আগুস্তো, আন্দ্রে, ব্রুনো গুইমারেস, রাফিনিয়া, গ্যাব্রিয়েল মার্টিনেল্লি, রদ্রিগো গোয়েস ও গ্যাব্রিয়েল জেসুস।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ : এমিলিয়ানো মার্টিনেজ, নাহুয়েল মলিনা, নিকোলাস ওটামেন্ডি, ক্রিস্টিয়ান রোমেরো, তালিয়াফিকো, এনজো ফার্নান্দেজ, রদ্রিগো ডি পল, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, লিওনেল মেসি, ডি মারিয়া ও জুলিয়ান আলভারেজ/লাউতারো মার্টিনেজ।

ম্যাচ দেখবেন যেভাবে

বাংলাদেশ থেকে কোনো চ্যানেলে ম্যাচটি সরাসরি না দেখা গেলেও অনলাইনে খেলা দেখার সুযোগ থাকছে। ভিইউস্পোর্ট স্ট্রিমিং ও সিবিএস স্পোর্টস গোলজো নেটওয়ার্কে ম্যাচটি উপভোগ করা যাবে। এছাড়া ম্যাচটি দেখা যাবে ফুটবল বিষয়ক ওয়েবসাইট ইয়াল্লা টিভি এবং ইয়াসিন টিভিতে অনলাইন স্ট্রিমিংয়ের মাধ্যমে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

আজ মুস্তাফিজের শেষ ম্যাচ পাঞ্জাবের বিপক্ষে একাধিক চমক নিয়ে দল ঘোষণা করল চেন্নাই

আজ মুস্তাফিজের শেষ ম্যাচ পাঞ্জাবের বিপক্ষে একাধিক চমক নিয়ে দল ঘোষণা করল চেন্নাই

আইপিএল স্কোয়াডে জায়গা পেলেও একাদশে সুযোগ পাবেন কিনা তা নিয়ে শুরু থেকেই অনেক আলোচনা ছিল। ...

পাঞ্জাবের বিপক্ষে এক পরিবর্তন নিয়ে শক্তিশালী দল ঘোষণা করল চেন্নাই

পাঞ্জাবের বিপক্ষে এক পরিবর্তন নিয়ে শক্তিশালী দল ঘোষণা করল চেন্নাই

আইপিএল দল পেলেও একাদশে সুযোগ পাবেন কিনা তা নিয়ে শুরু থেকেই অনেক আলোচনা ছিল। পাথিরানার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে