| ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

৭ উইকেট নিয়ে শামি নিউজিল্যান্ডে নিষিদ্ধ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ১৭ ১৯:২১:২৯
 ৭ উইকেট নিয়ে শামি নিউজিল্যান্ডে নিষিদ্ধ

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে টেন্ডুলকারের রেকর্ড ভাঙ্গার দিনে, ক্যামেরার লেন্সে বারবার দেখাচ্ছিল বিরাট কোহলিকে। ৫০তম ওডিআই সেঞ্চুরি দিয়ে টেন্ডুলকারের সেঞ্চুরির মুকুট ছিনিয়ে নেন কোহলি। একইসঙ্গে ওই ম্যাচে সেঞ্চুরি করেন শ্রেয়াস আইয়ার। কিন্তু শেষ পর্যন্ত সব অর্জন বিলীন করে দেন মোহাম্মদ শামি।

এই দুর্দান্ত ভারতীয় ফাস্ট বোলার বিধ্বংসী বোলিংয়ে ৭ উইকেট নিয়ে এক যুগ পর ভারতকে ফাইনালে নিয়ে যান। বুধবার মুম্বাইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে সেই জয়ের পর থেকে কেন উইলিয়ামসনের দেশ থেকে শামিকে ‘নিষিদ্ধ’ করা হয়েছে। এমনটাই জানিয়েছেন বলিউড অভিনেতা সোনু সুদ। কিন্তু ঠাট্টা করেই একথা বললেন এই অভিনেতা।

বিশ্বকাপের প্রথম কয়েকটি ম্যাচে একাদশে জায়গা পাননি মোহাম্মদ শামি। স্ত্রীর কাছ থেকে ডিভোর্স এবং নির্যাতনের গুরুতর অভিযোগ এবং বাবার মৃত্যু, কী ভয়ঙ্কর সময়ের মধ্য দিয়ে যেতে হয়েছিল এই ভারতীয় পেসারকে! এমনকি কয়েকবার আত্মহত্যার কথাও ভেবেছিলেন। সেখান থেকে, সম্ভবত, শামি এই ভারতের পারফরম্যান্স পরিদর্শন করার সিদ্ধান্ত নিয়েছে। এরপর বিশ্বকাপে ছয়টি ম্যাচে সর্বোচ্চ ২৩ উইকেট নেন তিনি। সেমিফাইনালের মতো মঞ্চে মুম্বাইয়ের ব্যাটিং প্যারাডাইস উইকেটে ৭টি করে উইকেট নেন তিনি।

নিউজিল্যান্ড বিপক্ষে শামির পারফরম্যান্সে ছিল অতুলনীয়। তাই তো উচ্ছ্বসিত সনুও। ভারত-নিউজিল্যান্ড সেমিফাইনালে শামির ৭ উইকেট নেওয়ার পর উচ্ছ্বাস গোপন করেননি এই অভিনেতা। সোশ্যাল মিডিয়া এক্স হ্যান্ডলে শামিকে উদ্দেশ্য করে লেখেন, ‘ব্রেকিং নিউজ: নিউজিল্যান্ডে শামি কাবাব নিষিদ্ধ!’ অভিনেতার রসিকতার জবাব দিয়েছেন শামিও। তিনি শুধু লিখেছেন, ‘হাহাহাহাহা’। সঙ্গে দিয়েছেন ভালোবাসার ইমোজি।

শুধু উইকেট নিয়েই শামি ক্ষান্ত হয়নি। নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে ৭ উইকেট নেওয়া ছাড়াও বিশ্বকাপে ইতোমধ্যে একাধিক রেকর্ড গড়েছেন শামি। বিশ্বকাপে দ্রুততম ৫০ উইকেট নেওয়ার নজির গড়েছেন। বিশ্বকাপে ভারতের হয়ে সেরা বোলিং করেছেন। এখন পর্যন্ত ভারতীয় বোলারদের মধ্যে তিনিই সর্বোচ্চ উইকেট পেয়েছেন। তিনি সর্বমোট ৫৪ উইকেট নিয়েছেন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

চেন্নাইয়ের শেষ ম্যাচে কোহলির বিপক্ষে মাঠে নামার আছে মুস্তাফিজ কে নিয়ে নতুন করে যা বললেন ধোনি

চেন্নাইয়ের শেষ ম্যাচে কোহলির বিপক্ষে মাঠে নামার আছে মুস্তাফিজ কে নিয়ে নতুন করে যা বললেন ধোনি

ধোনি ধীরে ধীরে ঘনিয়ে আসছে এ বারের আইপিএল আসরে শেষ সময় আর প্রথম দল হিসেবে ...

সাইফউদ্দিনের বলে গতি কম তাই বাদ

সাইফউদ্দিনের বলে গতি কম তাই বাদ

এই সকালটা ভিন্ন তাসকিন আহমেদের জন্য প্রথমবারের মত সহঃ অধিনায়কের গুরুদায়িত্ব সঙ্গে নিজের ইনজুরি নিয়েও ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

দরজায় কড়া নাড়ছে কোপা আমেরিকা। ব্রাজিলের স্কোয়াড ঘোষণার পর থেকেই উত্তপ্ত দক্ষিণ আমেরিকা মহাদেশীয় আধিপত্যের ...



রে