| ঢাকা, বুধবার, ৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

আজ রাতে ব্যালন ডি'অর ২০২৩ অনুষ্ঠান কিভাবে দেখবেন জেনে নিন

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ৩০ ১৫:২৮:৩৩
আজ রাতে ব্যালন ডি'অর ২০২৩ অনুষ্ঠান  কিভাবে দেখবেন জেনে নিন

ব্যালন ডি'অর ফুটবল বিশ্বে ব্যক্তিগত শ্রেষ্ঠত্বের জন্য সবচেয়ে বড় পুরস্কার। ফ্রান্স ফুটবল ম্যাগাজিন প্রতি বছর এই মর্যাদাপূর্ণ পুরস্কার প্রদান করে। ১৯৫৬ সাল থেকে এর যাত্রা শুরু হয়। এ পুরস্কার প্রদানের ঐতিহ্য টানা ৬৭ বছর ধরে চলে আসছে। সময়ের সাথে সাথে এই পুরস্কারটি হয়ে উঠেছে ফুটবলের সবচেয়ে বড় পুরস্কার।

এই বছরের ব্যালন ডি'অর বিজয়ীর নাম ঘোষণা করা হবে প্যারিসের থিয়েটার ডু শ্যাটেলেটে আজ সোমবার (৩০ অক্টোবর) রাত ২টায়। প্রথাগত নিয়ম ভেঙে, মৌসুমের পারফরম্যান্সের ভিত্তিতে ব্যালন ডি’অর পুরস্কার ঘোষণা করা হবে। ব্যালনের প্রায় ৭-দশকের ইতিহাসে ঋতুগুলি দ্বিতীয়বারের মতো বিবেচনা করা হচ্ছে। এর আগে, বার্ষিক পারফরম্যান্সের ভিত্তিতে ব্যালন ডি'অর পুরস্কার ঘোষণা করা হয়েছিল।

বাংলাদেশ সময় রাত ১২টা থেকে রেড কার্পেটে হাজির হতে শুরু করবে ফুটবলাররা। এরপর থেকে এ কার্যক্রম চলবে। অন্য সব পুরস্কার ঘোষণা করা হবে. এই দিনে বর্ষসেরা নারী ফুটবলার, নারী ও পুরুষ বিভাগে সেরা কোচ, তরুণ খেলোয়াড়দের কেপা ট্রফি এবং গোলরক্ষকদের জন্য লেভ ইয়াসিন ট্রফি থাকবে। এছাড়া মাঠের বাইরে সেরা স্ট্রাইকার ও অবদানের জন্য থাকবে সক্রেটিস ট্রফি।

তবে ধারণা করা হচ্ছে, রাত ২টার মধ্যেই জানা যাবে বল জিতে নেয়া ফুটবলারের নাম। অনুষ্ঠানটি সনি স্পোর্টস নেটওয়ার্কে সম্প্রচার করা হবে। এছাড়াও সনি লাইভ প্ল্যাটফর্মে উপলব্ধ করা যাবে। এছাড়া ব্যালন ডি’অরের পুরো অনুষ্ঠানটিই দেখা যাবে লেকিপের ইউটিউব চ্যানেলে।

এবারের ব্যালন ডি’অরের সেরাদের তালিকায় সবচেয়ে বড় নাম লিওনেল মেসির। এবারের ব্যালন ডি’অর আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসির হাতে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে একাধিক গণমাধ্যম। কাতার বিশ্বকাপ জয়ের পর রেকর্ড অষ্টম ব্যালন ডি'অর জিততে পারে।

১ আগস্ট, ২০২২ থেকে ৩১ জুলাই, ২০২৩ সময়কালকে এই বছরের ব্যালন ডি'অরের জন্য বিবেচনা করা হয়েছে। আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতার পাশাপাশি পিএসজির হয়ে ফ্রেঞ্চ লিগও জিতেছেন মেসি। এমনকি নতুন ক্লাব ইন্টার মিয়ামির হয়েও শুরুটা ভালো। সব মিলিয়ে রেকর্ড ৫০তম বলেই জিততে চলেছেন লিওনেল মেসি বলে মনে করা হচ্ছে।

ব্যালন ডি’অরের জন্য মেসির সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী অবশ্য ম্যানচেস্টার সিটির আরলিং হল্যান্ড। গত মৌসুমে তিনি ট্রেবল জিতেছিলেন। পুরো মৌসুমে ৫২ গোল করেছেন। তিনি উয়েফা বর্ষসেরা ফুটবলারের খেতাবও জিতেছেন। যে কারণে হল্যান্ডকে খুব একটা পিছিয়ে রাখা হচ্ছে না।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

নতুন র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশ কততম

নতুন র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশ কততম

এবার মেসির আর্জেন্টিনাকে পিছনে ফেলে শীর্ষে আসল ব্রাজিল। তবে এটি ফুটবলের সংক্ষিপ্ত সংস্করণে। বিশ্বে অনেক ...

বিশ্বকাপ দল থেকে লিটনকে বাদ দিয়ে নতুন করে ১৫ সদস্যদের দল ঘোষণা করলো বিসিবি

বিশ্বকাপ দল থেকে লিটনকে বাদ দিয়ে নতুন করে ১৫ সদস্যদের দল ঘোষণা করলো বিসিবি

দরজার সামনে কড়া নাড়ছে আরো একটি বিশ্বকাপ। আজ ১ মে অনেক দল তাদের বিশ্বকাপ দল ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে