| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ফুটবল বিশ্ব দেখলো রোনালদোর ম্যাজিক

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ১৪ ১৩:১২:০৭
ফুটবল বিশ্ব দেখলো রোনালদোর ম্যাজিক

শেষ ম্যাচে পর্তুগাল জিতেছিল ৯-০ গোলে। তবে কার্ড দেখার কারণে ওই ম্যাচে উপস্থিত ছিলেন না পর্তুগাল অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো। যাইহোক, সিআরসেভেন স্লোভাকিয়ার বিপক্ষে খেলেছে এবং তার দুটি গোল ইউরো ২০১৬ চ্যাম্পিয়নদের পরের বছর জার্মানিতে ইউরো ২০১৬-এর মূল রাউন্ডের টিকিট নিশ্চিত করেছে।

পর্তুগাল এবং স্লোভাকিয়া শুক্রবার (১৩ অক্টোবর) ইউরো বাছাইপর্বের মধ্যে মুখোমুখি হবে ভারতীয় সময় ১:৩০ পিএম এ। রোনালদোর দল পর্তুগাল ম্যাচ জিতেছে ৩-২ গোলে। দলের হয়ে দুটি গোল করেন তিনি। এছাড়া একটি গোল করেন গঞ্জালো রামোস। অন্যদিকে স্লোভাকিয়ার হয়ে গোল করেন ডেভিড হ্যাঙ্কো ও স্ট্যানিস্লাভ লোবোটকা।

ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলেছে পর্তুগাল। ম্যাচের অষ্টম মিনিটেই গোল পেতে পারত দলটি। তবে, বক্সে বিভ্রান্তি থেকে রোনালদোর ব্যাকহিল ফ্লিক গোললাইনের বাইরে ফিরিয়ে দেয় দর্শকরা। বার্নার্দো সিলভার প্রচেষ্টাও শুরুর দিকে অফসাইডের জন্য বাতিল করা হয়েছিল।

ম্যাচের আঠারো মিনিটে এগিয়ে যায় পর্তুগাল। ম্যানচেস্টার ইউনাইটেডের অধিনায়ক ব্রুনো ফার্নান্দেজের ক্রস থেকে দুর্দান্ত হেডারে গোলরক্ষককে পরাস্ত করেন রামোস। ২৫ মিনিটে ফার্নান্দেজের হেড এক হাত দিয়ে আটকান স্লোভাকিয়ার গোলরক্ষক। তবে তিন মিনিট পর সফল স্পট-কিক দিয়ে ব্যবধান বাড়ান রোনালদো।

প্রথমার্ধে আরও কিছু সুযোগ পায় পর্তুগাল। কিন্তু ব্যবহার করা যায়নি। ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় রোনালদোর দল। পর্তুগাল প্রথমার্ধে ১৬টি শট নিয়ে ৭ গোল করে। এই সময়ে স্লোভাকিয়া গোলে কোনো শট নিতে পারেনি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে স্লোভাকিয়া। ৫৫ মিনিটে তিনি প্রথমে পর্তুগালের গোল পোস্টে আক্রমণ করেন। কিন্তু ডেভিড হ্যানস্কোর প্রচেষ্টা রক্ষা করেন পর্তুগিজ গোলরক্ষক দিয়েগো কস্তা।

অবশেষে ৬৯তম মিনিটে দলকে এগিয়ে নেন হ্যানস্কো। এমতাবস্থায় ভাগ্য তার সহায় ছিল। হঠাৎ বক্সের বাইরে থেকে হানস্কোর শট পর্তুগালের আন্তোনিও সিলভার পায়ে লেগে জালে চলে যায়, কস্তার দেখা ছাড়া আর কিছুই করার ছিল না।

তবে মাত্র তিন মিনিট পর দলকে লিড এনে দেন রোনালদো। তিনি ডান দিক থেকে ফার্নান্দেজের উঁচু বলের উপর ঠেকিয়ে দূরের পোস্টে জালে পাঠান। জাতীয় দলের হয়ে ২০২ ম্যাচে ১২৫ গোল করেছেন রোনালদো।

৮০তম মিনিটে পর্তুগালকে আবারও ভয় দেখায় স্লোভাকিয়া। বক্সের বাইরে থেকে টপ কর্নারে জোরালো শটে গোল করেন স্তানিস্লাভ লোবোটকা। দিয়োগো জোতার প্রচেষ্টায় দেরিতে বাঁচান স্লোভাকিয়ান গোলরক্ষক। কোনো গোল না হওয়া সত্ত্বেও পর্তুগাল জয় নিয়ে বিদায় নেয়।

এই জয়ে 'জে' গ্রুপে প্রথম সাত ম্যাচে অপরাজিত থেকে জার্মানির টিকিট পেল পর্তুগাল। ৭ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে তারা গ্রুপের শীর্ষে। ১৩ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে স্লোভাকিয়া। তাদের থেকে ২ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে রয়েছে লুক্সেমবার্গ।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

হায়দ্রাবাদের বিপক্ষে ২ উইকেট নেওয়ার পর মুস্তাফিজকে নিয়ে অ-বাস্তব মন্তব্য করলেন সৌরভ গাঙ্গুলি

হায়দ্রাবাদের বিপক্ষে ২ উইকেট নেওয়ার পর মুস্তাফিজকে নিয়ে অ-বাস্তব মন্তব্য করলেন সৌরভ গাঙ্গুলি

মোস্তাফিজের দুই উইকেটে বিশাল বড় জয় পেয়েছে চেন্নাই সুপার কিংস। আর তাই তো লাইভে এসে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে