| ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

মেসির কারণে সোনালী সময় যাচ্ছে মায়ামির

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ আগস্ট ১৬ ০৯:০২:৫৫
মেসির কারণে সোনালী সময় যাচ্ছে মায়ামির

স্টেডিয়ামের বাইরে মেসি-ম্যানিয়া চলছে, মাঠে লিওনেল মেসির প্রতিনিয়ত দৃশ্য। টানা ছয় ম্যাচে গোল করেছেন তিনি। লিগ কাপে এটি একটি অনন্য অর্জন। তার ওপর ভর করে বড় জয় নিয়ে টুর্নামেন্টের ফাইনালে উঠেছে ইন্টার মিয়ামি। কিছু ইনজুরির কারণে ম্যাচের আগে আর্জেন্টাইন সুপারস্টারের পারফরম্যান্স নিয়ে শঙ্কা ছিল। সেই অনিশ্চয়তার মধ্য দিয়ে মেসি খেললেও দলের জয়ে মূল গোলও করেন।

আজ (১৬ আগস্ট) পেনসিলভানিয়ার সুবারু পার্ক স্টেডিয়ামে মায়ামি ফিলাডেলফিয়া ইউনিয়নের বিপক্ষে খেলে। মায়ামি ফুটবল খেলোয়াড়রা অবশেষে তিন মিনিটে গোলে যাত্রা করা দলের স্কোরলাইনে চারবার নাম লিখিয়েছে। ২০তম মিনিটে গোল করেন দলের সবচেয়ে বড় তারকা। এবং এটি এমন একটি শট যা টি-বক্সের বাইরে থেকে মাটিতে আঘাত করে। শেষ পর্যন্ত, মায়ামি ফিলাডেলফিয়াকে ৪-১ এর বিশাল ব্যবধানে হারিয়েছে।

এই দিনে, জর্ডি আলবা, যিনি বার্সেলোনায় যোগ দেন, ফ্লোরিডা ক্লাবের হয়ে প্রথম গোল করেন। একটি করে গোল করেন জোসেফ মার্টিনেজ ও ডেভিড রুইজ। ফিলাডেলফিয়ার হয়ে একমাত্র গোলটি করেন আলেজান্দ্রো বেদায়া। ঘরের মাঠে শক্তিশালী প্রতিপক্ষ হওয়া সত্ত্বেও মায়ামির সামনে পাত্তা দেয়নি ক্লাবটি। মায়ামি ফিলাডেলফিয়াকে হারিয়ে প্রথমবারের মতো কনকাকাফ চ্যাম্পিয়ন্স লিগের জন্য যোগ্যতা অর্জন করেছে।

ম্যাচের তৃতীয় মিনিটে নিজের হাফ থেকে বল করে দারুণ এক গোল করেন সেরহি ক্রিস্তভ। এরপর মার্টিনেজ বল নিয়ন্ত্রণ করে ডান দিকে দুর্দান্ত অ্যাঙ্গেল শটে মারেন। টুর্নামেন্টে এটি ছিল তার তৃতীয় গোল। কিন্তু আগের দুটি পেনাল্টি থেকে আসায় মেসি তার সুযোগ নষ্ট করে দেন। এরপর ২০তম মিনিটে লিড দ্বিগুণ করে মায়ামি। সতীর্থের কাছ থেকে বল পাওয়ার পর বাঁ দিক দিয়ে মেসির কাছে পাস দেন মার্টিনেজ। তার বাঁদিকে ছিলেন রবার্ট টেলর। সবাই ভেবেছিল হয়তো ক্যাপ্টেন তাকে পাশ কাটিয়ে যাবে। কিন্তু তা না করে প্রায় ৩২ ফুট দূর থেকে হঠাৎই বুলেট শট নেন মেসি। গোলরক্ষক ধাক্কা খেলেও শেষ পর্যন্ত বাঁচাতে পারেননি। এই ম্যাচে এটি মেসির নবম গোল। টানা ছয় ম্যাচে গোল করেছেন তিনি।

এরপর স্কোর বুক খুললেন আলবাও। হাফ টাইমের ঠিক আগে, তিনি টেলরের কাছ থেকে একটি বল নেন এবং বাম দিকের দিকে অগ্রসর হন। ডি-বক্সে ঢোকার পর কোনাকুনি বল স্লট করে স্বাগতিক গোলরক্ষকের পাশ দিয়ে জালে জড়ান। হাফ টাইমের আগে ৩-০ ব্যবধানে জয় নিশ্চিত করে মায়ামি। তবে এর পর ফিলাডেলফিয়াকে জয়ের জন্য অবিশ্বাস্য প্রত্যাবর্তন করতে হয়েছে।

দ্বিতীয়ার্ধে গোল শোধ করার চেষ্টা করে স্বাগতিক দল। অন্যদিকে, শান্ত মেজাজে খেলা মিয়ামি অফসাইডের কারণে দুটি বড় সুযোগ মিস করেছে। তার পরে, ফিলাডেলফিয়া কর্নার ঠিকমতো ক্লিয়ার করতে না পেরে বল পেয়ে শক্তিশালী শটে ব্যবধান বন্ধ করেন বেদিয়া। এরপর অবশ্য মায়ামি কিছুটা গতি বাড়ায়। চতুর্থ গোলটি করেন বদলি খেলোয়াড় রুইজ দেন্দ্রে ইয়াদলিন। এতে ডানা মার্টিনোর দলের বড় জয় নিশ্চিত হয়।

মিয়ামি, যা বর্তমানে আমেরিকান লিগ সকার (এমএলএস) টেবিলের নীচে রয়েছে, জয়ের ধারায় ফিরে এসেছে। কিন্তু মেসি মাঠে নামার আগে টানা ১১ ম্যাচে হেরেছে দলটি। ডেভিড বেকহ্যামের ক্লাব প্রথমবারের মতো দ্বিতীয় রাউন্ডে অগ্রসর হয়, সেমিফাইনালে তাদের সমস্ত পথ নিয়ে যায়। অন্যদিকে, এমএলএস-এ তৃতীয় স্থানে থাকা ফিলাডেলফিয়াও লিগ কাপ জয়ের আশায় খেলেছে।

পরের শনিবার (আগস্ট ১৯) মিয়ামি প্রথম শিরোপার আশায় মন্টেরে বা ন্যাশভিলের বিপক্ষে খেলবে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

সাম্প্রতিক ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যাটিং পজিশন ছিল না। যা নিয়ে সে সময় ভাষ্যকার থেকে ...

আইপিএলের জটিল সমীকরণের এক ম্যাচ আজ, দেখে নিন চেন্নাইয়ের যে ক্ষতি যে লাভ

আইপিএলের জটিল সমীকরণের এক ম্যাচ আজ, দেখে নিন চেন্নাইয়ের যে ক্ষতি যে লাভ

চলতি আইপিএল শেষ হতে চলেছে। প্লে অফে যাওয়ার লড়াই জমে উঠেছে। এরই মধ্যে কলকাতা নাইট ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...



রে