| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

এমবাপ্পে ও মেসির জায়গায় পিএসজিতে আসতে পারে নতুন উদয়মান ফুটবলার

২০২৩ জুলাই ২৮ ১৬:১২:০৬
এমবাপ্পে ও মেসির জায়গায় পিএসজিতে আসতে পারে নতুন উদয়মান ফুটবলার

সেন্টার ফরোয়ার্ড হিসেবে উইঙ্গার মার্কাস র‍্যাশফোর্ডের খেলা ভালো হয়নি। তাই ম্যানচেস্টার ইউনাইটেড একটি সঠিক সেন্টার ফরোয়ার্ডের জন্য মরিয়া। আটলান্টার ডেনিশ স্ট্রাইকার রাসমুস হোয়লুন্দকে রেড ডেভিলস বস এরিক ডেন হাগ চেয়েছিলেন। ম্যান ইউ দীর্ঘদিন ধরে আলোচনা করছেন। পিএসজি তাদের পরিকল্পনা ভেস্তে দিয়েছে। কিলিয়ান এমবাপ্পে না থাকার বিষয়টি নিশ্চিত হওয়ার পর ফরাসি চ্যাম্পিয়নরা হোয়ল্যান্ডকে সই করতে ছুটে যায়।

পিএসজি ইতিমধ্যেই ২০ বছর বয়সী হোয়লুন্দের জন্য আটলান্টাকে ৫০ মিলিয়ন ইউরো অফার করেছে। ফরাসি দৈনিক "লেকিপ" জানিয়েছে যে বেতন এবং বোনাস সহ ব্যক্তিগত বিষয় নিয়ে ডেনমার্ক স্ট্রাইকারের সাথে ফরাসি চ্যাম্পিয়নরা একটি চুক্তিতে পৌঁছেছে। যাইহোক, আটলান্টা €50 মিলিয়নে হোয়লুন্দের বিক্রি করবে না। ইতালিয়ান ক্লাবটি ৭০ মিলিয়ন ইউরো মূল্য নির্ধারণ করেছে। তাদের জিজ্ঞাসা মূল্য ম্যান ইউ এর কাছাকাছি। ইংলিশ জায়ান্টরা ৬০ মিলিয়ন ইউরো দিতে চায়।

ইংরেজি সংবাদপত্র 'দ্য অ্যাথলেটিক' অনুসারে পিএসজি বিশ্বাস করে যে আটলান্টা তরুণ স্ট্রাইকারের জন্য খুব বেশি চাইছে। পত্রিকাটি মনে করে দাম না কমালে তারা আগ্রহী নাও হতে পারে। কিন্তু পিএসজি এত সহজে হোয়লুন্দের ছেড়ে দেবে বলে মনে হচ্ছে না। যেমন তারা বলে, ম্যান ইউ নয়, যারা দীর্ঘদিন ধরে হোয়লুন্দের দিকে নজর রেখেছে। তারা জুন মাস থেকে ডেনিশ স্ট্রাইকারের প্রতিনিধির সাথে যোগাযোগ করছে। তাই পিএসজির সঙ্গে কঠিন লড়াইয়ের পর ম্যানইউকে তাকে দলে আনা উচিত। রেড ডেভিলস বস ডেন হাগ বর্তমান ট্রান্সফার উইন্ডোতে একজন বিশ্বমানের স্ট্রাইকারকে নামানোর চেষ্টা করছেন।

স্কোয়াডে হোয়লুন্দের অন্তর্ভুক্তির বিষয়ে জানতে চাইলে ডেন হাগ বলেন, "অন্য কোনো ক্লাবের সঙ্গে চুক্তির অধীনে থাকা কোনো খেলোয়াড়ের বিষয়ে আমরা মন্তব্য করতে পারি না। তবে আমাদের নিজস্ব লক্ষ্য রয়েছে। আমরা তার জন্য দিনরাত পরিশ্রম করছি। আশা করি পাব। আমার পছন্দের খেলোয়াড়।

ডেনমার্ক জাতীয় দলের হয়ে ৬ ম্যাচে ৬ গোল করেছেন অত্যন্ত প্রতিভাবান হোয়লুন্দ। কোপেনহেগেনের একাডেমিতে শ্রেষ্ঠত্ব প্রদর্শন করার পর ১৭ বছর বয়সে ক্লাবের প্রথম দলে অভিষেক হয়। আটলান্টা গত মৌসুমে এই সম্ভাব্য স্ট্রাইকারকে কিনে নেয়। তিনি তার প্রথম মৌসুমে ১০ গোল করেছিলেন। শক্তিশালী স্ট্রাইকার বক্সের ভেতরে বিপজ্জনক। দুই পা দিয়ে শুটিংয়ে ভালো, মাথা দিয়েও ভালো। প্রযুক্তিগত দক্ষতার পাশাপাশি,হোয়লুন্দ এর রয়েছে অফুরন্ত সম্ভাবনা। ইউরোপের সেরা স্ট্রাইকারদের একজন হওয়ার জন্য তার সব কিছু আছে। তাই তাকে দলে নেওয়ার আপ্রাণ চেষ্টা করছে ক্লাবগুলো।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

 আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

এবার বিসিবি কে বুড়ো আঙ্গুল দেখিয়ে আবারও আইপিএল খেলতে ভারত যাবেন মুস্তাফিজ

এবার বিসিবি কে বুড়ো আঙ্গুল দেখিয়ে আবারও আইপিএল খেলতে ভারত যাবেন মুস্তাফিজ

এ বারের আইপিএলে দুর্দান্ত পারফর্ম করেছিলেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান আর মোস্তাফিজের ভালো যেন দেখতে পাচ্ছে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে