| ঢাকা, শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

এমবাপ্পে ও মেসির জায়গায় পিএসজিতে আসতে পারে নতুন উদয়মান ফুটবলার

২০২৩ জুলাই ২৮ ১৬:১২:০৬
এমবাপ্পে ও মেসির জায়গায় পিএসজিতে আসতে পারে নতুন উদয়মান ফুটবলার

সেন্টার ফরোয়ার্ড হিসেবে উইঙ্গার মার্কাস র‍্যাশফোর্ডের খেলা ভালো হয়নি। তাই ম্যানচেস্টার ইউনাইটেড একটি সঠিক সেন্টার ফরোয়ার্ডের জন্য মরিয়া। আটলান্টার ডেনিশ স্ট্রাইকার রাসমুস হোয়লুন্দকে রেড ডেভিলস বস এরিক ডেন হাগ চেয়েছিলেন। ম্যান ইউ দীর্ঘদিন ধরে আলোচনা করছেন। পিএসজি তাদের পরিকল্পনা ভেস্তে দিয়েছে। কিলিয়ান এমবাপ্পে না থাকার বিষয়টি নিশ্চিত হওয়ার পর ফরাসি চ্যাম্পিয়নরা হোয়ল্যান্ডকে সই করতে ছুটে যায়।

পিএসজি ইতিমধ্যেই ২০ বছর বয়সী হোয়লুন্দের জন্য আটলান্টাকে ৫০ মিলিয়ন ইউরো অফার করেছে। ফরাসি দৈনিক "লেকিপ" জানিয়েছে যে বেতন এবং বোনাস সহ ব্যক্তিগত বিষয় নিয়ে ডেনমার্ক স্ট্রাইকারের সাথে ফরাসি চ্যাম্পিয়নরা একটি চুক্তিতে পৌঁছেছে। যাইহোক, আটলান্টা €50 মিলিয়নে হোয়লুন্দের বিক্রি করবে না। ইতালিয়ান ক্লাবটি ৭০ মিলিয়ন ইউরো মূল্য নির্ধারণ করেছে। তাদের জিজ্ঞাসা মূল্য ম্যান ইউ এর কাছাকাছি। ইংলিশ জায়ান্টরা ৬০ মিলিয়ন ইউরো দিতে চায়।

ইংরেজি সংবাদপত্র 'দ্য অ্যাথলেটিক' অনুসারে পিএসজি বিশ্বাস করে যে আটলান্টা তরুণ স্ট্রাইকারের জন্য খুব বেশি চাইছে। পত্রিকাটি মনে করে দাম না কমালে তারা আগ্রহী নাও হতে পারে। কিন্তু পিএসজি এত সহজে হোয়লুন্দের ছেড়ে দেবে বলে মনে হচ্ছে না। যেমন তারা বলে, ম্যান ইউ নয়, যারা দীর্ঘদিন ধরে হোয়লুন্দের দিকে নজর রেখেছে। তারা জুন মাস থেকে ডেনিশ স্ট্রাইকারের প্রতিনিধির সাথে যোগাযোগ করছে। তাই পিএসজির সঙ্গে কঠিন লড়াইয়ের পর ম্যানইউকে তাকে দলে আনা উচিত। রেড ডেভিলস বস ডেন হাগ বর্তমান ট্রান্সফার উইন্ডোতে একজন বিশ্বমানের স্ট্রাইকারকে নামানোর চেষ্টা করছেন।

স্কোয়াডে হোয়লুন্দের অন্তর্ভুক্তির বিষয়ে জানতে চাইলে ডেন হাগ বলেন, "অন্য কোনো ক্লাবের সঙ্গে চুক্তির অধীনে থাকা কোনো খেলোয়াড়ের বিষয়ে আমরা মন্তব্য করতে পারি না। তবে আমাদের নিজস্ব লক্ষ্য রয়েছে। আমরা তার জন্য দিনরাত পরিশ্রম করছি। আশা করি পাব। আমার পছন্দের খেলোয়াড়।

ডেনমার্ক জাতীয় দলের হয়ে ৬ ম্যাচে ৬ গোল করেছেন অত্যন্ত প্রতিভাবান হোয়লুন্দ। কোপেনহেগেনের একাডেমিতে শ্রেষ্ঠত্ব প্রদর্শন করার পর ১৭ বছর বয়সে ক্লাবের প্রথম দলে অভিষেক হয়। আটলান্টা গত মৌসুমে এই সম্ভাব্য স্ট্রাইকারকে কিনে নেয়। তিনি তার প্রথম মৌসুমে ১০ গোল করেছিলেন। শক্তিশালী স্ট্রাইকার বক্সের ভেতরে বিপজ্জনক। দুই পা দিয়ে শুটিংয়ে ভালো, মাথা দিয়েও ভালো। প্রযুক্তিগত দক্ষতার পাশাপাশি,হোয়লুন্দ এর রয়েছে অফুরন্ত সম্ভাবনা। ইউরোপের সেরা স্ট্রাইকারদের একজন হওয়ার জন্য তার সব কিছু আছে। তাই তাকে দলে নেওয়ার আপ্রাণ চেষ্টা করছে ক্লাবগুলো।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

১ রানে নেপালের স্বপ্নভঙ্গ বড় লাভে বাংলাদেশ

১ রানে নেপালের স্বপ্নভঙ্গ বড় লাভে বাংলাদেশ

নেপালের বিপক্ষে ম্যাচে ১৮তম ওভারে তাবরাইজ শামসি এলেন বোলিংয়ে। তখন পর্যন্ত পুরো ক্রিকেট দুনিয়া বুঁদ ...

বিশ্বকাপে শান্তকে মুক্তি দিলো উগান্ডা-ওমান

বিশ্বকাপে শান্তকে মুক্তি দিলো উগান্ডা-ওমান

সুপার এইটের স্বপ্নে বেঁচে আছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে ২ উইকেটের জয়ের পর, দক্ষিণ আফ্রিকার কাছে ...

ফুটবল

চরম লড়াইয়ে এই মাত্র শেষ হল আর্জেন্টিনা-গুয়াতেমালার হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

চরম লড়াইয়ে এই মাত্র শেষ হল আর্জেন্টিনা-গুয়াতেমালার হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

শেষ ম্যাচে পুরো সময় খেলেননি মেসি। দ্বিতীয়ার্ধের প্রায় পুরোটা সময় খেলেও ইকুয়েডরের বিপক্ষে অচলাবস্থা ভাঙতে ...

একটু আগে শেষ হল আর্জেন্টিনা-ইয়েকোডর ম্যাচ, দেখে নিন ফলাফল

একটু আগে শেষ হল আর্জেন্টিনা-ইয়েকোডর ম্যাচ, দেখে নিন ফলাফল

নিজের পছন্দের একাদশের অনেককেই পাননি কোচ লিওনেল স্কালোনি। আবার স্কোয়াডে থাকা সবাইকে কিছুটা সুযোগ দিতেও ...



রে