| ঢাকা, সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

মেসির দল বদলের ইস্যুতে ‘ইউটার্ন’ পিএসজির

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ জুন ০২ ১৪:৫৫:১৩
মেসির দল বদলের ইস্যুতে ‘ইউটার্ন’ পিএসজির

ত্রিস্টোফার গালতিয়ের জানিয়েছিলেন, ‘ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়কে কোচিং করানোর মতো সৌভাগ্য হয়েছে আমার। এটাই (ক্লেরমঁর বিপক্ষে) পার্ক দে প্রিন্সেসে তার শেষ ম্যাচ।’ এমনকি পিএসজিতে মেসি তার শেষ ম্যাচে উষ্ণ অভিনন্দন পাবেন বলেও আশা প্রকাশ করেছিলেন গালতিয়ের, ‘আমি আশা করছি যে সে উষ্ণতম অভিনন্দনই পাবে।’

কিন্তু শুক্রবার (২ জুন) ক্লাবের সূত্রের বরাত দিয়ে মার্কিন সংবাদ সংস্থা রয়টার্সকে জানিয়েছে, পার্ক দ্য প্রিন্সেসে আগামীকালের ম্যাচটিই পিএসজিতে মেসির শেষ নয়, এটি হবে তার মৌসুমের শেষ ম্যাচ। আর মেসির সঙ্গে চুক্তি নবায়নের বিষয়েও কথাবার্তা চলছে। এক বছরের জন্য চুক্তি নবায়ন করতে আগ্রহী ফরাসি ক্লাবটি।

২০২১ সালে দুই বছরের চুক্তিতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন মেসি। যদিও তার পিএসজি অধ্যায়ের শুরুটা খুব একটা ভালো হয়নি। তবে চলতি মৌসুমে নিজের পারফরম্যান্সে ধারাবাহিকতা ফিরে পেয়েছেন মেসি। এবার পিএসজির লিগ জয়ের পথে ২১ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে আরও ২০ গোল করিয়েছেন দেশের হয়ে বিশ্বকাপজয়ী এই আর্জেন্টাইন তারকা।

এদিকে লিগ ওয়ানের চ্যাম্পিয়ন ক্লাবটি চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নেওয়ার পর মেসিকে মাঠে সমর্থকদের দুয়োধ্বনি শুনতে হয়েছিল। ফলে গত ডিসেম্বরে কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা শিরোপা জয়ের পর মেসির সঙ্গে পিএসজির চুক্তি নবায়নের কথা থাকলেও তা শেষ পর্যন্ত হয়নি।

মাঝে শোনা গেছে, পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন না করে মৌসুম শেষে নতুন ঠিকানায় পাড়ি দিবেন মেসি। সম্ভাব্য গন্তব্যস্থল হিসেবে তার শৈশবের ক্লাব বার্সেলোনা, সৌদির আল-হিলাল ও যুক্তরাষ্ট্রের ইন্টার মিয়ামির নাম উঠে এসেছে। তবে মেসি যে সৌদি আরবের ক্লাব আল হিলালের কাছ থেকে বড় প্রস্তাব পেয়েছেন সেটি রয়টার্সকে নিশ্চিত করেছেন আর্জেন্টাইন তারকার ঘনিষ্ঠ এক সূত্র।

গত মাসে মেসি পিএসজিতে দুই সপ্তাহ নিষিদ্ধ হওয়ার পর গুঞ্জনটা সবচেয়ে বেশি ডালপালা মেলে। গালতিয়ের কাল ঘোষণাটা দেওয়ার পর বিষয়টি মোটামুটি একরকম নিশ্চিতই হয়ে গিয়েছিল। কিন্তু পিএসজির পক্ষ থেকে যা জানানো হয়েছে তাতে গালতিয়েরের কথাটা সঠিক নয়।

মেসিকে নিয়ে কাল গালতিয়েরের সেই ঘোষণার কয়েক ঘণ্টা পর স্প্যানিশ সংবাদমাধ্যম ইএফইর সঙ্গে কথা বলেছেন পিএসজির এক মুখপাত্র। তিনি জানিয়েছেন, গালতিয়ের কথাটা ঠিকভাবে বলতে পারেননি। ক্লেরমঁর বিপক্ষে আগামীকাল মৌসুমের শেষ ম্যাচ খেলবে আগেই লিগ শিরোপা নিশ্চিত করা পিএসজি। মেসির জন্যও এটা মৌসুমের শেষ ম্যাচ বলে নিশ্চিত করেছে সেই সূত্র।

এদিকে আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’ জানিয়েছে, পিএসজি জানে মেসি আর চুক্তির মেয়াদ বাড়াতে চাচ্ছেন না। কিন্তু প্যারিসের ক্লাবটি নাকি এখনো আশা ছাড়েনি। মেসির বর্তমান চুক্তিতে আরও এক বছর মেয়াদ বাড়ানোর সুযোগ আছে। পিএসজি নাকি এই আশায় বসে আছে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

যুক্তরাষ্ট্রের বিপক্ষে শেষ T20 ম্যাচে বাংলাদেশের একাদশ, দেখে নিন ম্যাচ সময়

যুক্তরাষ্ট্রের বিপক্ষে শেষ T20 ম্যাচে বাংলাদেশের একাদশ, দেখে নিন ম্যাচ সময়

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচেও ঘুরে দাঁড়াতে পারেনি তারা। ...

বিশ্বকাপে বাকিরা কোথায়

বিশ্বকাপে বাকিরা কোথায়

২ জুন থেকে শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১১তম আসর। ২০টি দলের অংশগ্রহণে এই ইভেন্টটি ...

ফুটবল

যেদিন বাংলাদেশের জার্সিতে দেখা যাবে হামজাকে

যেদিন বাংলাদেশের জার্সিতে দেখা যাবে হামজাকে

ইংলিশ ক্লাব লেস্টার সিটির হয়ে খেলা হামজা চৌধুরী বেশ কিছুদিন ধরেই আলোচনায় রয়েছেন। বাংলাদেশের হয়ে ...

ব্রেকিং নিউজ ; দুর্নীতির দায়ে বাফুফের ৫ কর্মকর্তাকে মোটা অংকের জরিমানা

ব্রেকিং নিউজ ; দুর্নীতির দায়ে বাফুফের ৫ কর্মকর্তাকে মোটা অংকের জরিমানা

দুর্নীতির অভিযোগে সালাম মুর্শিদি ও আবু নাঈম সোহাগসহ বাংলাদেশ ফুটবল অ্যাসোসিয়েশনের ৫ কর্মকর্তাকে শাস্তি দিয়েছে ...



রে