| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

অবাক ফুটবল বিশ্বঃ ৪৭০০ কোটি টাকার প্রস্তাব ফিরিয়ে দিলেন মেসি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ মে ০৯ ১১:৪৭:৪১
অবাক ফুটবল বিশ্বঃ ৪৭০০ কোটি টাকার প্রস্তাব ফিরিয়ে দিলেন মেসি

স্প্যানিশ সংবাদমাধ্যম 'মুন্দো দেপোর্তিভো' এমনটাই দাবি করেছে। যদিও ফ্রান্স ও স্পেনের বেশ কয়েকটি সংবাদমাধ্যম এর আগে দাবি করেছিল, আল-হিলালের প্রস্তাবে রাজি হয়ে গেছেন মেসি। এমনকি মেসির সাবেক দুই বার্সা সতীর্থ সের্হিও বুসকেতস ও জর্দি আলবা এবং বর্তমান পিএসজি সতীর্থ মার্কো ভেরাত্তিকেও নাকি দলে ভেড়াতে চেয়েছিল সৌদি জায়ান্টরা। কিন্তু এবার শোনা গেল, খবরটি সঠিক নয়। বরং জুনে পিএসজির সঙ্গে চুক্তি শেষ হওয়ার আগে এসব নিয়ে ভাবছেন না মেসি। তার সব মনোযোগ এখন মৌসুমের বাকি ম্যাচগুলোর ওপর।

আল-হিলালের প্রস্তাব গ্রহণ করলে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার হতেন মেসি। গত বছরের শেষ দিকে ক্রিস্টিয়ানো রোনালদোকে বার্ষিক ২০০ মিলিয়ন ডলারের বিনিময়ে দলে ভিড়িয়ে চমকে দিয়েছিল সৌদি ক্লাব আল-নাসর। মেসিকে তার দ্বিগুণেরও বেশি প্রস্তাব দিয়েছিল আল-হিলাল। এই প্রস্তাব বাস্তবে রূপ পেলে আবারও একই পেশাদার লিগ টুর্নামেন্টে দেখা মিলতো মেসি-রোনালদো দ্বৈরথের। সেই সম্ভাবনা হয়তো শেষ হয়ে গেল। তবে মেসিকে পাওয়ার আশা ছাড়েনি তার সাবেক ক্লাব বার্সেলোনা।

কিছুদিন আগেই মেসি ও পিএসজির সম্পর্কের চরম অবনতি হয়েছিল। এমনিতেই কাঙ্ক্ষিত সাফল্য না পাওয়ায় মেসিকে ক্লাব থেকে বের করে দেওয়ার দাবি তুলতে শুরু করেছিল সমর্থকদের একাংশ। মাঠে দুয়ো শুনতে হয়েছে; এমনকি প্যারিসে তার আবাসস্থলের বাইরেও ক্ষোভ প্রকাশ করেছে তারা। তাছাড়া মেসির সঙ্গে এখনও নতুন চুক্তিতেও পৌঁছাতে পারেনি প্যারিসিয়ানরা।

কিন্তু মেসির সৌদি আরব সফর ঘিরে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে উঠে। লিগে ম্যাচ হেরে যাওয়ার পর অনেকটা আড়ালেই সপরিবারে সৌদি সফরে যান আর্জেন্টাইন ফরোয়ার্ড। মূলত এক চুক্তির আওতায় সৌদির পর্যটন বিভাগের শুভেচ্ছাদূতের হিসেবে কাজ করছেন মেসি। সেই চুক্তি অনুযায়ী সৌদি সফর করেন মেসি। যা ভালোভাবে নেয়নি কাতারি মালিকানাধীন পিএসজি। ক্লাবটি এক সপ্তাহের জন্য নিষিদ্ধ করে মেসিকে। পরে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চান তিনি।

অনেক নাটকীয়তার পর অবশ্য অনুশীলনে ফিরেছেনন মেসি। আজ (সোমবার) একাই অনুশীলন করতে দেখা যায় তাকে। এ থেকে ধারণা করা হচ্ছে, ক্ষমা চাওয়ায় মেসির নিষেধাজ্ঞার মেয়াদ কমিয়ে আনতে পারে পিএসজি। এমনকি তাকে দেখা যেতে পারে পিএসজির পরে ম্যাচেও।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

মুস্তাফিজের না থাকার জন্যই হেরেছি, ম্যাচ হেরে বাদ সংবাদ সম্মেলনে যা বললো ধোনি

মুস্তাফিজের না থাকার জন্যই হেরেছি, ম্যাচ হেরে বাদ সংবাদ সম্মেলনে যা বললো ধোনি

প্লে অফের লড়াইয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নেমেছিল চেন্নাই হারলেও সমীকরণ ছিল প্লে অফে ...

কোহলির যে কথা চরক খুশি আফ্রিদি

কোহলির যে কথা চরক খুশি আফ্রিদি

রাজনৈতিক বৈরিতার কারণে গত এক যুগ ধরে দ্বিপাক্ষিক সিরিজ খেলে না ভারত-পাকিস্তান। দ্বিপাক্ষিক সিরিজ তো ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে