| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ফুটবল বিশ্বে নতুন রেকর্ডঃ আকাশ ছোয়া মূল্যে চেলসিতে যোগ দিল আর্জেন্টাইন এনজো ফার্নান্দেজ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ফেব্রুয়ারি ০১ ১৬:১৪:৪০
ফুটবল বিশ্বে নতুন রেকর্ডঃ আকাশ ছোয়া মূল্যে চেলসিতে যোগ দিল আর্জেন্টাইন এনজো ফার্নান্দেজ

জানুয়ারির শুরুতে খবর এসেছিল কাতার বিশ্বকাপের সেরা উদীয়মান খেলোয়াড় এনজো ফার্নান্দেজকে পাওয়ার লড়াইয়ে নেমেছে লিভারপুল, চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেড। তবে তাকে দলে পেতে বরাবরই এগিয়ে ছিল ইংলিশ ক্লাব চেলসি। কিন্তু জানুয়ারির মাঝামাঝিতে এসে হঠাৎ সেই আলোচনা থেমে যাওয়ায় ধারণা করা হচ্ছিল, হয়ত আর্জেন্টাইন এই তারকাকে নেওয়ার সিদ্ধান্ত থেকে সরে এসেছেন ব্লুজরা।

তবে সব জল্পনা-কল্পনাকে পাশ কাটিয়ে শেষ পর্যন্ত রেকর্ড গড়ে ইপিএলের ক্লাব চেলসিতেই যোগ দিলেন এনজো ফার্নান্দেজ। তাকে দলে পেতে প্রিমিয়ার লিগে ট্রান্সফারের ইতিহাসে রেকর্ড ১২ কোটি ১০ লাখ ইউরো (বাংলাদেশি ১ হাজার ৩৯৯ কোটি টাকা) খরচ করল নতুন মালিক টড বেহলি এবং কোচ গ্রাহাম পটারের চেলসি। ইউরোপিয়ান ক্লাবটির সঙ্গে এনজো ফার্নান্দেজকে ২০৩১ সালের জুন পর্যন্ত সাড়ে আট বছরের চুক্তি করেছেন এনজো।

ইতালিয়ান ক্লাব বেনফিকা থেকে এনজোকে কেনার মাধ্যমে নতুন ইতিহাস গড়েছে চেলসি। ব্লুজরা ভেঙে দিয়েছেন ইংলিশ ফুটবলার জ্যাক গ্রিলিশকে সর্বোচ্চ ১১ কোটি ৭০ লাখ ইউরোয় কেনা ম্যানচেস্টার সিটির রেকর্ড। ২০২১ সালে আরেক ইংলিশ ক্লাব অ্যাস্টন ভিলা থেকে ১১ কোটি ৭০ লাখ ইউরোয় গ্রিলিশকে দলে ভিড়িয়েছিল সিটি। এই ট্রান্সফার রেকর্ডের মাধ্যমে চেলসি চমকই দেখিয়েছে বলা চলে। শুধু লিগেই নয়, আর্জেন্টিনার খেলোয়াড়দের মধ্যেও অর্থমূল্যে এখন সবচেয়ে দামি ফুটবলার এনজো।

ব্রিটিশ সংবাদমাধ্যম ‘ দ্য গার্ডিয়ান’ জানিয়েছে, শীতকালীন দলবদলের সময় শেষ হওয়ার ঘণ্টা দুয়েক আগে এনজোর ট্রান্সফারের বিষয়ে সম্মত হয় চেলসি ও বেনফিকা। আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেট থেকে গত বছর পর্তুগালের ক্লাব বেনফিকায় যোগ দেন এনজো। ১ কোটি ইউরোয় তাকে কিনেছিল বেনফিকা। চেলসি এনজোর দলবদলের জন্য বেনফিকাকে যে টাকা (১২ কোটি ১০ লাখ ইউরো) দেবে, সেখান থেকে ২৫ শতাংশ টাকা রিভার প্লেটও পাবে। মোট ছয় কিস্তিতে টাকাটা পরিশোধ করবে চেলসি।

জানুয়ারির এই মধ্যবর্তী দলবদলে এ পর্যন্ত সাতজন খেলোয়াড় কিনল চেলসি। আর গত মৌসুম শেষ হওয়ার পর থেকে কিনেছে মোট ১৬ খেলোয়াড়। ট্রান্সফার মার্কেটের হিসেব অনুযায়ী, জানুয়ারির এই দলবদলে প্রায় ৩২ কোটি ৬৫ লাখ ইউরো খরচ করল চেলসি। তার সঙ্গে চুক্তির মেয়াদ ধরা হয়েছে ২০৩১ সাল পর্যন্ত। প্রিমিয়ার লিগের চলমান সিজনে বেশ পিছিয়ে আছে চেলসি। ২০২২-২৩ মৌসুমের ২০ ম্যাচ শেষে দলটির অবস্থান ১০তম। ৮ জয়ের বিপরীতে পাঁচটিতে ড্র এবং সাতটিতে হার দেখেছে ব্লুজরা। ১৯ ম্যাচে ১৬ জয় নিয়ে নম্বর ওয়ান পজিশনে আর্সেনাল, দুইয়ে ম্যানসিটি এবং নিউক্যাসল আছে তিন নম্বরে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

রানের পাহাড় গড়লো চেন্নাই,দেখে নিন স্কোর-

রানের পাহাড় গড়লো চেন্নাই,দেখে নিন স্কোর-

গুজরাট টাইটান্সের বিপক্ষে টস হেরে শুরুতে ব্যাটিং করবে চেন্নাই সুপার কিংস। গত ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স ...

আম্পায়ার হিসেবে আইসিসির নতুন উচ্চতায় সৈকত

আম্পায়ার হিসেবে আইসিসির নতুন উচ্চতায় সৈকত

প্রথম বাংলাদেশি রেফারি হিসেবে, শরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকত আইসিসির অভিজাত প্যানেলে জায়গা পান। আইসিসি আজ ...

ফুটবল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

মঙ্গলবার (২৬ মার্চ) কিংস অ্যারেনায় ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় দল। তবে বাংলাদেশ এখনো ...

নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...



রে