| ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

অস্ট্রেলিয়া সিরিজে রান্দব চালানো সেই সরফরাজ ভারতীয় দলে সুযোগই পাচ্ছে না

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ জানুয়ারি ১৫ ১৬:৩৯:০৭
অস্ট্রেলিয়া সিরিজে রান্দব চালানো সেই সরফরাজ ভারতীয় দলে সুযোগই পাচ্ছে না

তখন মনে করা হচ্ছিল সরফরাজের ভারতীয় দলে খেলাটা সময়ের ব্যাপার। তবে সময়ের পালা বদলে এখন ভারতীয় দলের বিবেচনারই বাইরে এক সময় ভারতের ভবিষ্যৎ মনে করা ক্রিকেটারটি। সরফরাজকে কেন বা কি কারনে দৃশ্যপটের বাইরে রাখা হয়েছে তা সাধারণ ভক্ত সমর্থকদের কাছে অজানা।

তবে নিজের পারফরমেন্স দিয়ে খবরের পাতা ঠিকই গরম করে চলছেন এই ক্রিকেটার। সাম্প্রতিক সময় অস্ট্রেলিয়া সিরিজেও সরফরাজ উপেক্ষিত থাকায় এই বিষয়ে আলোচনা আবার উঠেছে। অস্ট্রেলিয়া সিরিজের দল ঘোষণার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের প্রথম শ্রেণীর ক্রিকেটের রেকর্ড দিয়েছেন সরফরাজ।

ভারতীয় সাবেক ক্রিকেটার এবং বিখ্যাত ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া মনে করেন সরফরাজের দল না পাওয়াটা তার সাথে অন্যায় করার মতো। ২০১৯-২০ রঞ্জি থেকেই অতি মানবীয় ফর্মে রয়েছেন সরফরাজ। সেই মৌসুমে নিজের খেলা ছয়টি ম্যাচে ১৫৪.২২ গড়ে তিন সেঞ্চুরি এবং দুই ফিফটিতে ৯২৮ রান করেছিলেন সরফরাজ। ২০২১-২২ মৌসুমেও এই ধারা অব্যাহত রেখেছিলেন সরফরাজ। ১২২.২১ গড়ে ৪ সেঞ্চুরি এবং দুই ফিফটিতে ৯৮২ রান করেন মিডল অর্ডার এই ব্যাটসম্যান। এই মৌসুমেও রানের ফোয়ারা ফোটানো অব্যাহত রেখেছেন।

মৌসুমের শুরুতেই খেলেন ৪৩১ রানের অবিস্মরণীয় এক ইনিংস। সরফরাজের ইনিংসকে অনেকেই ভারতীয় রঞ্জি ইতিহাসের সর্বশ্রেষ্ঠ ইনিংসের তকমাও দিয়েছেন। সব মিলিয়ে এখন পর্যন্ত মৌসুমে ১০৭ গড়ে দুই সেঞ্চুরি এবং এক ফিফটি করেন সরফরাজ। এই ধরনের অবিশ্বাস্য পারফরমেন্সের পর সরফরাজের প্রথম শ্রেণীর গড় এখন ৮০.৭৫। কমপক্ষে ৫০ ইনিংস খেলা ব্যাটসম্যানদের মধ্যে যা দ্বিতীয় সর্বোচ্চ।

সরফরাজের উপরে আছেন শুধুই অলটাইম গ্রেট স্যার ডন ব্র্যাডম্যান (৯৯.৯৫)। জাতীয় দলে ফেরার জন্য সরফরাজ যেসব কীর্তি করছেন তার চেয়ে বেশী বোধ হয় আর কিছু করা সম্ভব নয়। ক্রিকেট মাঠে নিজের সর্বোচ্চটুকু দিয়েও যখন কাঙ্খিত সুযোগটি আসেনা তখন একটি ক্রিকেটারের পক্ষে আর কিছুই করার থাকেনা। যেকোনো ক্রিকেটারকেই মানসিকভাবে ভেঙ্গে দেওয়ার জন্য তাকে এভাবে উপেক্ষিত করাটা যথেষ্ট। জাতীয় দলে কমপক্ষে একটি সুযোগ অবশ্যই পাওনা রয়েছে সরফরাজের।

একটি সুযোগই হয়তো বদলে দিতে পারে তার ক্যারিয়ারের গতিপথ। সবে ২৫শে পা দিয়েছেন সরফরাজ, হাতে রয়েছে অটেল সময়। ভারতীয় ক্রিকেট নির্ধারকদের কাছ থেকে প্রয়োজনীয় দিকনির্দেশনা পেলে এখনো ভারতের ভবিষ্যৎ হতে পারেন সরফরাজ। জাতীয় দলে তিনি সুযোগ পাবেন কিনা তা সময় বলে দিবে, তবে ইতিমধ্যেই যা অর্জন করেছেন তাতেই বাহবার দাবিদার তরুণ এই তুর্কি।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

সাম্প্রতিক ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যাটিং পজিশন ছিল না। যা নিয়ে সে সময় ভাষ্যকার থেকে ...

জমে উঠেছে আইপিএলের শেষ চার, আজ দুই দলেরই বাঁচা-মরার লড়াই

জমে উঠেছে আইপিএলের শেষ চার, আজ দুই দলেরই বাঁচা-মরার লড়াই

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তাদের শেষ পাঁচটি ম্যাচ জিতেছে। এমন জয় পয়েন্ট টেবিলে বিরাট কোহলিদের অনেক ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে