| ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

বিপিএল ও আইপিএলকে চরম অপমান করে যা বললেন উন্মুক্ত চাঁদ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ জানুয়ারি ১৪ ২১:২০:০৬
বিপিএল ও আইপিএলকে চরম অপমান করে যা বললেন উন্মুক্ত চাঁদ

তাইতো অস্ট্রেলিয়ান কিংবদন্তি গ্রেগ চ্যাপেল বলেছিলেন চাঁদ হতে যাচ্ছেন পরবর্তী কোহলি। তবে চাঁদের পরবর্তী কোহলি হয়ে উঠাটা আর হয়নি। ভারতীয় অধিনায়ক যেখানে একের পর এক সাফল্যকে নিজের সঙ্গী করে চলছিলেন সেখানে ভারতীয় দলের ক্যাপটাই পড়া হয়নি উন্মুক্ত চাঁদের। অসময়ে ঝরে যেতে হলো প্রতিভাবান এই নক্ষত্রটির।

তবে ভারতীয় দলের হয়ে খেলার আশা ছেড়ে দিলেও আন্তর্জাতিক ক্রিকেট খেলার আশা এখনো ছাড়েননি এই ক্রিকেটার। যুক্তরাষ্ট্রের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলার আশাতেই ২০২১ সালের আগস্ট মাসে চাঁদ পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। সেখানে বিভিন্ন লিগে খেলেছেন এবং যুক্তরাষ্ট্রের ক্রিকেটের সাথে ওতোপ্রোতোভাবে এখন জড়িয়ে গিয়েছে চাঁদের নাম। প্রথম ভারতীয় হিসেবে বিগ ব্যাশ এবং এখন বিপিএল খেলার সুযোগও পেয়েছেন চাঁদ।

বিপিএলে প্রথম হলেও বাংলাদেশে ক্রিকেট খেলতে আসা চাঁদের জন্য নতুন কিছু নয়। ২০১৬ সালে ঢাকা প্রিমিয়ার লিগ খেলতে ঢাকায় এসেছিলেন এই ক্রিকেটার। মিডিয়াতে তিনি বলেন, "বাংলাদেশে খেলা আমার জন্য নতুন কিছু নয় এখানে এর আগেও বেশ কয়েকবার খেলতে এসেছে। চট্টগ্রাম দলের কয়েকজনের সঙ্গে এর আগেও প্রিমিয়ার লিগে খেলেছি। অনেকেই আমার চেনা, আমি যতবার বাংলাদেশে এসেছি অনেক ভালোবাসা পেয়েছি।

আমি যা চাই মুহূর্তের মধ্যে সেটা হাতে চলে আসে। এর আগে যতবার এসেছি এই স্বাচ্ছন্দ্যবোটা আমার এখানে পারফর্ম করতে সাহায্য করেছে। আশা করছি এবারও তাই হবে। ২০২১ সালের আগস্টে নিজের দেশের ক্রিকেট ছেড়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান উন্মুক্ত চাঁদ। দিল্লির রাজ্য দল,আইপিএল এবং জাতীয় দল সব দরজাই যখন তার জন্য বন্ধ হয়ে যায় তখন এই পথটি বেছে নেন তিনি।

এ ব্যাপারে তিনি বলেন, "খুবই কঠিন সিদ্ধান্ত ছিল বড় হয়েছি ভারতের ক্যাপ পরার স্বপ্ন নিয়ে হুট করে সে স্বপ্নটা ভেঙে চুরমার হয়ে গেল। অন্য দিক থেকে চিন্তা করলে আমেরিকায় চলে যাওয়ায় আমার অনেক দুয়ার খুলে গেছে। আমি দেশের বাইরে নিয়মিত খেলতে পারছি। যা একজন ভারতীয় ক্রিকেটার পারে না। আর আমেরিকার হয়েও খেলতে পারবো এই যুক্তরাষ্ট্র কিন্তু ৫ বছর আগের যুক্তরাষ্ট্র নয়। এখান অনেক ভালো ক্রিকেটার আসছে।

সামনে আরো আসবে।" বেশ বিনিয়োগের সাথে ক্রিকেটে নাম লেখাচ্ছে যুক্তরাষ্ট্র। অনেকেরই ধারণা ক্রিকেটে যুক্তরাষ্ট্রের অংশগ্রহণে প্রভাব কমতে পারে ভারতের। এছাড়া ক্রিকেট বিশ্বায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে আমেরিকানরা। ওয়েস্ট ইন্ডিজকে সাথে নিয়ে ২০২৪ বিশ্বকাপের আয়োজন করছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের হয়ে ২০২৪ বিশ্বকাপ খেলার ব্যাপারে আশাবাদী চাঁদ।

যুক্তরাষ্ট্রের ফ্রাঞ্চাইজি লীগ মেজর লিগও শুরু হচ্ছে সামনে, এই প্রসঙ্গে চাঁদ বলেন"এবছর মেজর লীগ ক্রিকেট হতে যাচ্ছে পরের বছর বিশ্বকাপ, বেশ পেশাদার ভাবে এগুচ্ছে সব। আমেরিকা ক্রিকেটে কিছু চমক নিয়ে আসছে শিগগিরই তা দেখতে পাবেন। আইপিএল ভারতের ক্রিকেটে যে প্রভাব ফেলছে মেজর লীগ ক্রিকেটও যুক্তরাষ্ট্রে সেরকম প্রভাব ফেলতে পারে দুই দেশেই ক্রিকেট খেলার অভিজ্ঞতা থেকে চাঁদের এমনই বিশ্বাস"।

চাঁদের মতে বেশ পেশাদারভাবেই লীগ আয়োজন করবে যুক্তরাষ্ট্র। কয়েক মৌসুম পর আইপিএলের সাথে খুব একটা পার্থক্য থাকবে না এই লীগের। আমেরিকাতে নিয়মিত ঘরোয়া লীগ খেলার অভিজ্ঞতা থেকেই তার এই দাবি।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

বিশ্বকাপ থেকে সাইফুদ্দিন কে বাদ দেওয়ার যা বললেন সাবেক প্রধান নির্বাচক নান্নু

বিশ্বকাপ থেকে সাইফুদ্দিন কে বাদ দেওয়ার যা বললেন সাবেক প্রধান নির্বাচক নান্নু

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের সহ-অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে তাসকিন আহমেদকে। যা অনেকের কাছে সারপ্রাইজ প্যাকেজ ...

সহ-অধিনায়ক, অবাক হয়ে যা বললেন তাসিকন

সহ-অধিনায়ক, অবাক হয়ে যা বললেন তাসিকন

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণাও কম বিতর্কিত ছিল না। অবশেষে মঙ্গলবার (১৪ মে) ২০২৪ সালের টি-টোয়েন্টি ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

দরজায় কড়া নাড়ছে কোপা আমেরিকা। ব্রাজিলের স্কোয়াড ঘোষণার পর থেকেই উত্তপ্ত দক্ষিণ আমেরিকা মহাদেশীয় আধিপত্যের ...



রে