| ঢাকা, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

ঢাকা পর্ব শেষে সেরা বোলার ও ব্যাটিংয়ের নাম ঘোষণা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ জানুয়ারি ১১ ২০:০২:১৫
ঢাকা পর্ব শেষে সেরা বোলার ও ব্যাটিংয়ের নাম ঘোষণা

দেশের একমাত্র ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি প্রতিযোগিতায় শুধু দল হিসেবেই নয়, ব্যাটিং-বোলিংয়েও অসাধারণ নৈপুণ্য দেখাচ্ছেন সিলেটের ক্রিকেটাররা। ব্যাট হাতে রান তোলা ও উইকেট শিকারে বোলারদের একচেটিয়া প্রাধান্য বিস্তার করায় প্রথম পর্ব শেষে দুই বিভাগেই শীর্ষে অবস্থান করছে সিলেটের ফ্রাঞ্চাইজি।

এবারের বিপিএলে রান সংগ্রাহকের তালিকায় সবার ওপরে রয়েছেন সিলেটের টপ অর্ডার ব্যাটার তৌহিদ হৃদয়। ৪ ম্যাচে তিন ইনিংসে ব্যাট করে তিন ফিফটিতে ১৯৫ রান সংগ্রহ করেছেন এই ব্যাটার। দ্বিতীয় সর্বাধিক রান সংগ্রহকারীও সিলেটের, জাতীয় দলের ওপেনার নাজমুল হোসেন শান্ত করেছেন ১৬৭ রান।

ব্যাটিংয়ে সেরা পাঁচে পরের অবস্থানে রয়েছে যথাক্রমে খুলনা টাইগার্সের আজম খান (১২৭ রান), রংপুর রাইডার্সের রনি তালুকদার (১০৭) ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের উসমান খান (১০৫)। তবে শীর্ষ পাঁচে জায়গা না পেলেও ৬ নম্বরে আছেন সিলেটের আরেক তরুণ ব্যাটার জাকির হাসান (১০০)।

ঢাকা পর্বে বোলিংয়েও উইকেট শিকারে শীর্ষে রয়েছেন সিলেটের বোলাররা। ৮ মাস প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে থাকা মাশরাফী বিন মোর্ত্তজা রয়েছেন যৌথভাবে উইকেটশিকারে শীর্ষে। ৪ ম্যাচে ১৫ ওভার বোলিং করে ১১২ রানের বিনিময়ে ৭ উইকেট দখল করেছেন মাশরাফি। তার সেরা বোলিং ফিগার, ৩/৪৮।

ঢাকা ডোমিনেটরস পেসার আল আমিন হোসেনও ৭ উইকেট পেয়ে যৌথভাবে সর্বোচ্চ উইকেটশিকারি রয়েছেন। তবে আল আমিন ৭ উইকেট পেয়েছেন ২ ম্যাচ খেলেই। সেরা বোলিং ফিগার ৪/২৮।

এবারের বিপিএলে উইকেট শিকারির তালিকায় সিলেটের আরও দুজন বোলার আছেন ওপরের দিকে। এক সময় পাকিস্তান ক্রিকেটের তারকা পেসার মোহাম্মদ আমির আর টাইগার উঠতি পেস বোলার রেজাউর রহমান রাজা দুজনই ৬টি করে উইকেট পেয়ে যৌথভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন।

তাদের পরে সমান ৪ টি করে উইকেট নিয়ে তৃতীয় স্থানে আছেন রংপুর রাইডার্সের জিম্বাবুয়ান অফস্পিনার সিকান্দার রাজা, সিলেটের পাকিস্তানি বাঁহাতি স্পিনার ইমাদ ওয়াসিম ও লঙ্কান পেসার থিসারা পেরেরা। এছাড়া ঢাকা ডোমিনেটর্সের বাঁহাতি স্পিনার আরাফাত সানি, ফরচুন বরিশালের চতুরঙ্গ ডি সিলভা, রংপুর রাইডার্সের পেসার হাসান মাহমুদ, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের স্পিনার খুশদিল শাহ ও রংপুর রাইডার্সের পেসার রবিউল হক ৩টি করে উইকেট পেয়েছেন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

এই মাত্র পাওয়া ; বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা

এই মাত্র পাওয়া ; বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা

বাংলাদেশের বিশ্বকাপ দল ধাঁধার মতো। আইসিসির যেকোনো ইভেন্টের আগে বাংলাদেশ দল ঘোষণাকে ঘিরে নানা নাটকীয়তা ...

বাংলাদেশ ছাড়ার আগে বাংলায় একি বার্তা দিলেন সিকান্দার রাজার

বাংলাদেশ ছাড়ার আগে বাংলায় একি বার্তা দিলেন সিকান্দার রাজার

আমি তোমাদের ভালোবাসি, বাংলাদেশ ছাড়ার আগে বাংলাদেশি দর্শক ও ভক্তদের উদ্দেশে এমনই বার্তা দিয়ে গেলেন ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

দরজায় কড়া নাড়ছে কোপা আমেরিকা। ব্রাজিলের স্কোয়াড ঘোষণার পর থেকেই উত্তপ্ত দক্ষিণ আমেরিকা মহাদেশীয় আধিপত্যের ...



রে