| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সুযোগ কিছুতেই হারাবে না জার্মানি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ ডিসেম্বর ০১ ২১:০৭:৫৭
সুযোগ কিছুতেই হারাবে না জার্মানি

স্পেনের বিপক্ষে কোনঠাসা অবস্থায় থেকেও শেষ পর্যন্ত গোল দিয়ে ড্র করেছে। এর ফলে জার্মানি মে কোস্টারিকার সাথে খেলবে এটি তাদের একটি বড়জয়ের দিকে এগিয়ে নিয়ে যেতে পারে। ড্র করলেও কাজ হবে না জয় তাদের করতেই হবে। অন্যদিকে অন্য দলগুলো ২,৩,৪ পয়েন্ট রয়েছে তাই ড্র করলে তাদের আর কাজ হবে না।

যদি তারা জিতে যায় তবে তাদের প্রার্থনা থাকবে স্পেন যেন জাপানকে হারিয়ে দেয়। যদি স্পেন আর জাপানের ম্যাচ ড্র হয় সেক্ষেত্রে স্পেন পাঁচ পয়েন্ট নিয়ে এগিয়ে গেল টপ সিক্সটিনে। জার্মানি জিতলে জার্মানি হবে জাপানের ও চায় পয়েন্ট হবে সে ক্ষেত্রে গোল দেখা হবে। গোলের গোলের দিক থেকে জাপান জিরো আর কোস্টারিকাকে দুই শূন্য গোলে হারাতে পারলে সে ক্ষেত্রে জার্মানি গোলের সংখার দিক দিয়ে এগিয়ে যাবে। তাই অন্য কোন কিছুর হিসাব জার্মানির করার দরকার নেই।

যদি ঐ ম্যাচে জাপান স্পেনকে হারিয়ে দেয় সেক্ষেত্রে কোস্টারিকা ৬ পয়েন্টে এগিয়ে যাবে। স্পেনের তখন ৪ পয়েন্ট থাকবে এবং জার্মানির স্পেনের থেকে গোলের ব্যবধান ভালো হতে হবে। কিন্তু সেটা হওয়ার সম্ভাবনা নাই বললেই চলে কারণ স্পেনের গোল সংখ্যা প্লাস সেভেন। জার্মানির সেখানে মাইনাস ওয়ান। কোস্টারিকা কে তখন তাদের আবার ছয় সাত গোলে হারাতে হবে। তবে বাস্তবতার দিক থেকে ব্যাপারটা কঠিন না হলেও প্রায় অসম্ভব বলা চলে।

তাই জার্মানির বেশি বেশি করে প্রার্থনা করতে হবে তারা যেন নিজেরা যেতে চায় এবং স্পেন যেন জাপানকে হারিয়ে দেয়। অন্যের দিকে তাকিয়ে থাকতে হবে বড়জোর যেন ম্যাচটা ড্র হয়। কোস্টারিকার সামনে ব্যাপারটা ঠিক এরকমই তারা যদি জিতে যায় তারাও চলে যাবে নকআউট পর্বে। স্পেনের কাছে সাতটা খেয়ে তারা জাপান কে হারিয়েছে জার্মানির কাছে যে হারবে না তার কোন গ্যারান্টি নেই। জার্মানির আছে অসাধারণ সব প্লেয়ার এবং তাদের সামনে আছে একটি মাত্র লাইফ লাইন আশা করি তারা সেটা কাজে লাগাতে পারবে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

যে কারণে মুস্তাফিজকে নিয়ে বিসিবির দুই পরিচালকের দুই রকম মতামত

যে কারণে মুস্তাফিজকে নিয়ে বিসিবির দুই পরিচালকের দুই রকম মতামত

মুস্তাফিজুর রহমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন। এ পর্যন্ত ৫ ম্যাচে ১০ ...

বাংলাদেশের কাছে মুস্তাফিজকে চাইলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার

বাংলাদেশের কাছে মুস্তাফিজকে চাইলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার

আইপিএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি মুস্তাফিজুর রহমান। এই মৌসুমে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন এই টাইগার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে