| ঢাকা, মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯

নিশ্চিত হারের মুখে ছিল ভারত। আর মাত্র দুটি ওভার খেলা হলেই

২০২২ নভেম্বর ৩০ ১৬:০২:১০
নিশ্চিত হারের মুখে ছিল ভারত। আর মাত্র দুটি ওভার খেলা হলেই

ভারত নিশ্চিত পরাজয়ের মুখোমুখি হয়েছিল। আর মাত্র দুই ওভার খেলা বাকি ছিল। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ভারতের চেয়ে ৫০ রানে এগিয়ে নিউজিল্যান্ড। কিন্তু এত এগিয়ে থাকার পরও কপাল পুড়েছে কিউইদের। ক্রাইস্টচার্চে তৃতীয় ওয়ানডে বৃষ্টির কারণে বাতিল হয়েছে। টানা দুই ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর ১-০ ব্যবধানে সিরিজ জিতে নেয় নিউজিল্যান্ড।

হ্যাগলি ওভালে কিউইরা টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয়। টিম সাউদি, অ্যাডাম মিলনেরা ভারতীয় ব্যাটিং লাইনআপকে ঘুরিয়ে দেন। শ্রুস আইয়ার ও ওয়াশিংটন সুন্দর ছাড়া কিউইদের কেউই ঝড় টিকতে পারেনি।

তিন নম্বরে আয়ার ৪৯ এবং সাত নম্বরে ওয়াশিংটন সুন্দর ৫১ রানের ইনিংস খেলেন। এছাড়া অধিনায়ক শিখর ধাওয়ান করেন ২৮ রান। ভারতের ইনিংস শেষ হয় ২১৯ রানে ৪৭.৩ ওভারে।

৩টি করে উইকেট নেন অ্যাডাম মিলনে ও ড্যারেল মিচেল। দুটি উইকেট নেন টিম সাউদি।

জবাবে ফিন অ্যালেন ও ডেভন কনওয়ের উদ্বোধনী জুটিতে দারুণ শুরু করে নিউজিল্যান্ড। ৯৯ বলে ৯৭ রান করেন তিনি। অ্যালেন দ্রুত গতিতে খেলছিলেন। বৃষ্টির কারণে খেলা বন্ধ হওয়ার ঠিক আগে ওমরান মালিকের (৫৪ বলে ৫৭) শিকার হন তিনি।

কনওয়ে ৫১ বলে ৩৮ রানে অপরাজিত থাকেন। মাত্র উইকেটে আসেন কেন উইলিয়ামসন। এমন সময় বৃষ্টি হলো। নিউজিল্যান্ড 18 ওভারে 1 উইকেটে 104 রান করেছে। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে কিউই দল এগিয়ে ছিল ৫০ রানে।

কিন্তু নিয়ম অনুযায়ী ইনিংসে কমপক্ষে ২০ ওভার খেলতে হবে। দুই ওভার বাকি থাকতে খেলা বন্ধ হয়ে গেলে আম্পায়াররা আর শুরু করতে পারেননি। ফলে ৫০ রানে পিছিয়ে থাকা সত্ত্বেও পরাজয় থেকে রক্ষা পেল ভারত।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে