| ঢাকা, মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯

নেইমারের চোট সারাতে ব্রাজিলের নতুন কৌশাল

২০২২ নভেম্বর ২৮ ২০:৪৩:১০
নেইমারের চোট সারাতে ব্রাজিলের নতুন কৌশাল

কাতার বিশ্বকাপে প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে ২-০ গোলে জিতলেও বড় ধাক্কা খেয়েছে নেইমার গোড়ালিতে চোট পাওয়ায়। সুইজারল্যান্ডের বিপক্ষে গ্রুপের দ্বিতীয় ম্যাচ খেলা হচ্ছে না তার। ক্যামেরুনের বিপক্ষেও তাকে পাওয়া যাবে না বলে জানিয়েছে ব্রাজিলের মেডিক্যাল টিম। অবশ্য তাকে দ্রুত ফেরাতে সব ধরনের চেষ্টা চালানো হচ্ছে। নেইমারও ২৪ ঘণ্টা কাজ করে যাচ্ছেন।

কোচ তিতে বলেছেন, দ্রুতই নেইমারকে দলে পাওয়া যাবে। এবার জানা গেলো, কী কারণে তিনি এত আত্মবিশ্বাসী। বিশ্বের সবচেয়ে দামী ফুটবলারের চোট সারাতে ব্যবহার করা হচ্ছে নাসার প্রযুক্তি।

সোশ্যাল মিডিয়ায় নেইমার জানান, চোট থেকে সুস্থতার লড়াইয়ে তাকে নাসার প্রযুক্তিতে চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি ব্যবহার করছেন অত্যাধুনিক কমপ্রেশন বুট। যেটি স্বয়ংক্রিয়ভাবে দ্রুত আঘাত সারিয়ে তোলে।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা এক প্রতিবেদনে জানায়, এই বুট তিনটি কৌশল প্রয়োগ করে এবং রক্ত সঞ্চালন সক্রিয় করে তোলে। এছাড়া এটি ব্যথা ও ফোলা কমায়। জমে থাকা ল্যাকটিক অ্যাসিড দূর করে এবং পেশির ক্লান্তিও কমে ফেলে। এছাড়া নরম টিস্যুর সমস্যা দূর করে এবং হাড়ের সুস্থতা বাড়িয়ে দেয়।

সোমবার গ্রুপ ম্যাচে সার্বিয়া ক্যামেরুনের বিপক্ষে হার এড়ালে রাতে সুইজারল্যান্ডের বিপক্ষে জিতলে শেষ ষোলো নিশ্চিত হয়ে যাবে ব্রাজিলের। এই লড়াইয়ে নেইমারকে ছাড়া নামতে হচ্ছে পাঁচবারের চ্যাম্পিয়নদের।

পাঠকের মতামত:

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে