| ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

হারার পরেও এটাই আর্জেন্টিনা ভক্তদের জন্য সস্তির খবর

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ নভেম্বর ২২ ২০:৩২:১৫
হারার পরেও এটাই আর্জেন্টিনা ভক্তদের জন্য সস্তির খবর

কিন্তু তাদের সেই স্বপ্নে শুরুতেই বড় ধরনের হোঁচট দিলো সৌদি আরব। আরব দেশটির কাছে ২-১ গোলের হারে বড় অঘটনের শিকার হয়েছে লা আলবিসেলেস্তারা।

তবে এবারই প্রথম নয়। এরআগে আরও পাঁচবার প্রথম ম্যাচে হেরে বিশ্বকাপ শুরু করেছিলো আর্জেন্টিনা। এরমধ্যে একবার তারা আবারও ফাইনালেও উঠেছিল। দিয়েগো মারাডোনার মত ফুটবলার থাকা সত্ত্বেও হেরেছিল তারা এবং ফাইনাল খেলেছিল।

যদিও সৌদি আরবের মতো ফিফা র‌্যাংকিংয়ে এত নিচে থাকা কোনো প্রতিপক্ষের কাছে হার যে আর্জেন্টিনার আত্মবিশ্বাসে অনেকটা ধাক্কা দেবে, তা নিয়ে কোনো সন্দেহ নেই।

১৯৩০ সালে প্রথম বিশ্বকাপে রানার্সআপ হয়েছিল আর্জেন্টিনা। এরপরে ১৯৩৪ বিশ্বকাপের প্রথম ম্যাচেই সুইডেনের কাছে ২-৩ গোলে হেরে বিদায় নেয় তারা। সে বার শুরু থেকেই নকআউট পদ্ধতিতে বিশ্বকাপে খেলা হয়। আর্জেন্টিনা হারে প্রথম ম্যাচেই।

এরপর ১৯৫০ এবং ১৯৬২ সালে আর্জেন্টিনা বিশ্বকাপের যোগ্যতাও অর্জন করতে পারেনি। ১৯৫৮ সালেও প্রথম ম্যাচেই হেরে যায় তারা। পশ্চিম জার্মানির কাছে ১-৩ গোলে হেরেছিল আলবিসেলেস্তারা।

১৯৭৪ সালে প্রথম ম্যাচে পোল্যান্ডের কাছে হারে ২-৩ গোলে। এরপর ১৯৮২ বিশ্বকাপেও তারা প্রথম ম্যাচে বেলজিয়ামের কাছে ০-১ ব্যবধানে হেরে যায়।

মাঝে ব্যতিক্রম ছিল ১৯৮৬ সালে। সেবার জিতেই শুরু করেছিলো এবং দিয়েগো ম্যারাডোনার সৌজন্যে বিশ্বকাপও জিতেছিল আর্জেন্টিনা।

১৯৯০ সালে ট্রফিজয়ের দাবিদার হিসাবে নেমেছিল আর্জেন্টিনা; কিন্তু সেবার ক্যামেরুনের কাছে প্রথম ম্যাচে ০-১ গোলে হেরে যায় ম্যারাডোনার দল। কিন্তু সেই হারের ধাক্কা সামলে একের পর এক শক্তিশালী প্রতিপক্ষকে হারিয়ে ফাইনালে পৌঁছে যান লা আলবিসেলেস্তারা। কিন্তু পশ্চিম জার্মানির কাছে ফাইনালে হারতে হয়, যে ম্যাচকে অনেকেই মনে করেন জোর করে হারানো হয়েছিল আর্জেন্টিনাকে।

সেবারই বিশ্বকাপের প্রথম ম্যাচে হারে আর্জেন্টিনা। গতবার তারা প্রথম ম্যাচে ড্র করেছিল আইসল্যান্ডের বিপক্ষে। এবার আবার হারতে হল নীল-সাদা জার্সিধারীদের। মেসিরা কি এবার প্রয়াত ম্যারাডোনার কাছ থেকে অনুপ্রেরণা নিয়ে এগিয়ে যেতে পারবে?

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

পরের ম্যাচেই মুম্বাই ছেড়ে পাঞ্জাবে যাওয়ার গুঞ্জনে মুখ খুললেন প্রীতি

পরের ম্যাচেই মুম্বাই ছেড়ে পাঞ্জাবে যাওয়ার গুঞ্জনে মুখ খুললেন প্রীতি

রোহিত শর্মাকে অধিনায়কের পদ থেকে সরিয়ে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আগে বিরাট চমক দেখিয়েছে মুম্বাই ...

আইপিএলে পাওয়ারপ্লেতে ৬ ওভারে হল ১২৫ রান

আইপিএলে পাওয়ারপ্লেতে ৬ ওভারে হল ১২৫ রান

আইপিএলে প্রথমে ব্যাট করতে নেমে দ্রুততম শতকের রেকর্ডটা আগেই নিজেদের করে নিয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। আসরের ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে