| ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শিরোনাম

গ্রুপ পর্বে ব্রাজিলকে চ্যালেঞ্জে ফেলতে পারে যে দল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ নভেম্বর ১৬ ১৯:৩৯:৫৪
গ্রুপ পর্বে ব্রাজিলকে চ্যালেঞ্জে ফেলতে পারে যে দল

বাংলাদেশের প্রসঙ্গে বলা হলে বলতে হবে ফুটবল বিশ্বকাপ এলেই দুই ভাগে বিভক্ত হয়ে যায় সারা দেশ। এক ভাগ ব্রাজিল এবং আরেক ভাগ আর্জেন্টিনা। এই দুই দলের, একদল বিশ্বকাপ নিলেই যেন আনন্দে ভাসবে সারা দেশ। এবারের বিশ্বকাপে বেশ ভালো সম্ভাবনাই রয়েছে ব্রাজিলের। তবে বিগত বিশ্বকাপের ভুল এবার নিশ্চয়ই করতে চাইবেন না ব্রাজিলিয়ানরা।

বিগতবার বিশ্বকাপ শুরুর আগেই ব্রাজিলের কোচ বলেছিলেন, আমরা সাতটি ম্যাচেই ভালো পারফর্ম করতে চাই। অর্থাৎ বিশ্বকাপ শুরুর আগেই তার দল ফাইনাল খেলবে এমনটি ধরে নিয়েছিলেন ব্রাজিলিয়ান কোচ। তবে সেই আসরে কোয়ার্টার ফাইনালও অতিক্রম করতে পারেনি ব্রাজিলিয়ানরা। তাই নিশ্চয়ই এবার ম্যাচ বাই ম্যাচ এগোতে চাইবে ব্রাজিল।

গ্রুপ জিতে অবস্থান করছে ব্রাজিল। গ্রুপে ব্রাজিলের তিন প্রতিপক্ষ সার্বিয়া,সুইজারল্যান্ড এবং ক্যামেরুন। ২৫ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করতে যাচ্ছে ব্রাজিল। গ্রুপে ব্রাজিলই নিঃসন্দেহে সবচেয়ে শক্তিশালী দল। গ্রুপের অন্যান্য দলগুলোর চেয়ে যোজন ব্যবধানে গিয়ে নেইমার বাহিনী।

তবে গ্রুপ জিতে ক্যামেরুনের বিপক্ষে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারে ব্রাজিলিয়ানরা। সাম্প্রতিক সময়ে বেশ আক্রমণাত্মক ফুটবল খেলছে ক্যামেরুন। ক্যামেরুনের এই নতুন প্রজন্মের ফুটবলাররা বেশ সাহসী এবং ভয়ডরহীন ফুটবল খেলতে পছন্দ করেন। এছাড়াও ছোট দল হিসেবে বিশ্বকাপে ক্যামেরুনের পারফরমেন্স বেশ দুর্দান্ত।

ট্রফিতেই চোখ থাকবে নেইমার বাহিনীর। তবে প্রতিটি ম্যাচ কেই সমান গুরুত্ব দিয়ে ম্যাচ বাই ম্যাচ আগানোটাই হবে বুদ্ধিমানের কাজ। সেইক্ষেত্রে গ্রুপ পর্বে ক্যামেরুনকে নিশ্চয়ই হালকা ভাবে নেবে না ব্রাজিল। দুইদলের মধ্যে সেরা ফুটবলটাই হোক এমনটাই প্রত্যাশা করবে ফুটবল সমর্থকরা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

এবার শূন্য রানে ৭ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন যে বোলার

এবার শূন্য রানে ৭ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন যে বোলার

ক্রিকেটে রেকর্ড ভাঙা নিত্যনৈমিত্তিক হয়ে দাঁড়িয়েছে। আধুনিক ক্রিকেটে এমন ঘটনা ঘটে যা আগে অকল্পনীয় ছিল। ...

নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

বাংলাদেশ ক্রিকেটের জন্য দীর্ঘমেয়াদি উন্নয়ন পরিকল্পনা রয়েছে কোচ চন্ডিকা হাথুরুসিংহের। ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে তিনি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে