| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

লড়াই করে হারলো ওয়েস্ট ইন্ডিজ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ অক্টোবর ০৫ ১৮:৪১:৫৪
লড়াই করে হারলো ওয়েস্ট ইন্ডিজ

অবশেষে ফর্ম ফিরে পেয়েছেন এই অজি টি-টোয়েন্টি অধিনায়ক। তাও একদম মোক্ষম সময়ে। বিশ্বকাপের ঠিক আগে আগেই। ফিঞ্চের ফর্মে ফেরার দিনে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। উইন্ডিজদের ৪ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা।

অস্ট্রেলিয়ার কারারা ওভালে এদিন টসে জিতে উইন্ডিজদের আগে ব্যাটিংয়ে পাঠায় অজি অধিনায়ক ফিঞ্চ। প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৩ রান সংগ্রহ করে ক্যারিবিয়ানরা। লক্ষ্য তাড়া করতে নেমে ৫৮ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে বেশ চাপেই পড়ে অজি শিবির। তবে অধিনায়ক ফিঞ্চের ফিফটি এবং ম্যাথু ওয়েডের দারুণ ইনিংসে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

কারারা ওভালে আগে ব্যাটিং করতে নেমে ক্যারিবিয়ান ওপেনার কাইল মায়ার্স ছাড়া টপ অর্ডারের বাকিরা ব্যর্থ ছিলেন। এই ওপেনার করেছিলেন ৩৯ রান। ম্যাচে ক্যারিবিয়ানদের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান আসে আটে নামা ওডিন স্মিথের ব্যাট থেকে। এছাড়া রেইমন রেইফার করেন ১৯ রান। অজিদের পক্ষে জস হ্যাজলউড ৩টি এবং মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স নেন ২টি করে উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমে ৫৮ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে বসে অজিরা। এদিন ফিঞ্চ নিজের ওপেনিং পজিশন ছেড়ে চারে ব্যাটিংয়ে নামেন। এক সিরিজ পরে ফেরা ওয়ার্নার ওপেনিংয়ে নেমে করেন ১৪ রান। আরেক ওপেনার ক্যামেরন গ্রিনও করেন ১৪ রান। তিনে নেমে মিচেল মার্শ ফেরেন ৩ রান করে। এরপর গ্লেন ম্যাক্সওয়েল এবং টিম ডেভিড রানের খাতা না খুলতে বিদায় নিলে বিপাকে পড়ে অজিরা।

সেখান থেকে ওয়েডকে নিয়ে ৬৯ রানের জুটি গড়ে অজিদের ম্যাচে ফেরান অধিনায়ক ফিঞ্চ। তবে ৫৮ রান করে ফিঞ্চ বিদায় নিলে আবারও চাপে পড়ে অজিরা। শেষ ওভারে জিততে হলে ১১ রান লাগতো স্বাগতিকদের। সেখান থেকে প্রথম ৩ বলে ৭ রান তুলে নেন ওয়েড। আরেক প্রান্তে থাকা মিচেল স্টার্ক পরের দুই বলে দুটি ডাবলস নিলে জিতে যায় অজিরা। ওয়েড ২৯ বলে ৫ চারে ৩৯ রান করে দল জিতিয়ে মাঠ ছাড়েন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

রানের পাহাড় গড়লো চেন্নাই,দেখে নিন স্কোর-

রানের পাহাড় গড়লো চেন্নাই,দেখে নিন স্কোর-

গুজরাট টাইটান্সের বিপক্ষে টস হেরে শুরুতে ব্যাটিং করবে চেন্নাই সুপার কিংস। গত ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স ...

মুজিব কে হারিয়ে আরেক আফগান ক্রিকেটারকে দলে ভেড়াল কলকাতা

মুজিব কে হারিয়ে আরেক আফগান ক্রিকেটারকে দলে ভেড়াল কলকাতা

জনপ্রিয় আইপিএল ফ্র্যাঞ্চাইজির সপ্তদশ মৌসুম চলছে পুরোদমে। তবে চোট কাটিয়ে উঠতে পারেননি কলকাতা নাইট রাইডার্সের ...

ফুটবল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

মঙ্গলবার (২৬ মার্চ) কিংস অ্যারেনায় ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় দল। তবে বাংলাদেশ এখনো ...

নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...



রে