| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

গতকাল দিনটি ছিলো এশিয়ার

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ সেপ্টেম্বর ২৬ ১০:৫০:২৪
গতকাল দিনটি ছিলো এশিয়ার

ব্যাটিংয়ে আফিফ হোসেন (৫৫ বলে ৭৭ রান) ও বোলিংয়ে মেহেদী হাসান মিরাজের নৈপুণ্যে (১৭ রানে ৩ উইকেট) এই জয় পায় বাংলাদেশ। এ জন্য আইসিসির সহযোগী এ দেশটির বিরুদ্ধে খেলতে হয়েছে ১৯.৪ ওভার পর্যন্ত।

আগে ব্যাট করে বাংলাদেশ ৫ উইকেটে ১৫৮ রান তুলেছিল। জবাবে ১৯.৪ ওভারে ১৫১ রানে অলআউট হয়ে যায় আরব আমিরাত। একই ভেন্যুতে আগামীকাল মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে খেলতে নামবে দুই দল।

একই দিনে জয় পেয়েছে পাকিস্তান, ভারতওএদিকে ভারতের হায়দরাবাদে সফরকারী অস্ট্রেলিয়া দলের বিরুদ্ধে খেলতে নেমেছিল রোহিত শর্মার দল। প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৮৬ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। দলের পক্ষে হাফ সেঞ্চুরি করে ক্যামেরন গ্রিন (২১ বলে ৫২) এবং টিম ডেভিড (২৭ বলে ৫৪)। ভারতীয় দলের অক্ষর প্যাটেল তিনটি উইকেট দখল করেন।

জবাবে ভারত চার উইকেট হারিয়েই গন্তব্যে পৌঁছে যায়। তবে এর জন্য তাদের খেলতে হয়েছে ১৯.৫ ওভার পর্যন্ত। বিরাট কোহলির ৪৮ বলে ৬৩ এবং সূর্যকুমার যাদবের ৩৬ বরে ৬৯ রানের সুবাদে তারা অজিদের হারিয়ে দেয়। এর ফলে ভারত ২-১ ব্যবধানে সিরিজ জয় করে নেয়।

অন্যদিকে পাকিস্তান খেলতে নেমেছিল ইংল্যান্ডের বিরুদ্ধে। সাত ম্যাচের সিরিজে গতকাল ছিল চতুর্থ ম্যাচ। প্রথমে ব্যাট করতে নেমে মোহাম্মদ রিজওয়ানের ৮৮ রানের ওপর ভর করে ১৬৬ রান তোলে পাকিস্তান। তাদের দেওয়া ১৬৭ রানের টার্গেটে খেলতে নেমে শেষ পর্যন্ত ১৯.২ ওভারে থামে মঈন বাহিনী। তিন রানের ব্যবধানে হেরে যায় ইংল্যান্ড। নাটকীয় ও শ্বাসরুদ্ধকর এ ম্যাচে জয়ী হয়ে সিরিজে ২-২ এ সমতা আনে পাকিস্তান।

একইদিনে ২০২৩ আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বের খেলায় বাংলাদেশের নারীরা ৭ রানে হারায় আয়ারল্যান্ডকে। সংযুক্ত আরব আমিরাতের শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করা বাংলাদেশ দল ৮ উইকেটে ১২০ রান তুলেছিল। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১১৩ করতে সমর্থ হয় আয়ারল্যান্ড নারী দল। এর মধ্য দিয়ে বাছাই পর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে টাইগ্রেসরা। টুর্নামেন্টে মোট ৫ ম্যাচ খেলে সবকটি জয়লাভ করে বাংলাদেশের মেয়েরা।

এর মধ্য দিয়ে একই দিনে উপমহাদেশের তিন দেশেরই জয় দেখলো ইতিহাসের পাতা। কয়েকদিন আগে অবশ্য একই দিনে ভিন্ন ভিন্ন খেলায় হেরেছিল ভারত ও পাকিস্তান।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

রানের পাহাড় গড়লো চেন্নাই,দেখে নিন স্কোর-

রানের পাহাড় গড়লো চেন্নাই,দেখে নিন স্কোর-

গুজরাট টাইটান্সের বিপক্ষে টস হেরে শুরুতে ব্যাটিং করবে চেন্নাই সুপার কিংস। গত ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স ...

আম্পায়ার হিসেবে আইসিসির নতুন উচ্চতায় সৈকত

আম্পায়ার হিসেবে আইসিসির নতুন উচ্চতায় সৈকত

প্রথম বাংলাদেশি রেফারি হিসেবে, শরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকত আইসিসির অভিজাত প্যানেলে জায়গা পান। আইসিসি আজ ...

ফুটবল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

মঙ্গলবার (২৬ মার্চ) কিংস অ্যারেনায় ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় দল। তবে বাংলাদেশ এখনো ...

নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...



রে