| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

টপ ফর্মে থাকা জিম্বাবুয়ে এবার ভারতকে দিল এক কঠিন বার্তা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ আগস্ট ১৫ ১০:২০:২৫
টপ ফর্মে থাকা জিম্বাবুয়ে এবার ভারতকে দিল এক কঠিন বার্তা

দুই ফরম্যাটেই বাংলাদেশকে সিরিজে হারানোর পর জিম্বাবুয়ের ক্রিকেটাররা এখন আত্মবিশ্বাসের শীর্ষে। এখন ভারত এগিয়ে আছে। ঘরের মাঠে ভারতকে সিরিজ হারানোর শঙ্কায় রাখলেন স্বাগতিক জিম্বাবুয়ের ব্যাটসম্যান ইনোসেন্ট কাইয়া। তিনি বলেন, ভারতের বিপক্ষেও তারা আক্রমণাত্মক ক্রিকেট খেলতে চায়।

নির্দোষ কেয়ার দাবি, বাংলাদেশের পর ভারতকেও তারা হারবে ২-১ ব্যবধানে। শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন ভারত এখন জিম্বাবুয়েতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে। দলের কোচ হবেন ভিভিএস লক্ষ্মণ।

তিনটি এক দিনের ম্যাচের সিরিজটি শুরু হবে ১৮ অগস্ট। অধিনায়ক লোকেশ রাহুল এবং স্পিনার কুলদীপ যাদব রোববার রওনা হয়েছেন। অধিনায়ক শিখর ধাওয়াসহ বাকি ক্রিকেটাররা আগেই পৌঁছে যান। তারা হারারেতে পৌঁছনোর কিছুক্ষণ পরেই আক্রমণাত্মক ক্রিকেটার খেলার হুঙ্কার দিলেন ইনোসেন্ট কাইয়া।

ওপেনার কাইয়া শুধু ব্যাটারই নন, লেগ স্পিনও করতে পারেন। এখনও পর্যন্ত জিম্বাবুয়ের হয়ে খেলেছেন ৬টি এক দিনের ম্যাচ এবং আটটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক। তিনিই হুঁশিয়ারি দিলেন শিখর ধাওয়ানদের। কাইয়া বলেন, ‘আমরা ২-১ ব্যবধানে সিরিজ জিতব। ভারতকে হারাতে পারব বলেই মনে হচ্ছে। আমি সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক হতে চাই। একাধিক শতরান করতে চাই। এই সিরিজে আমার পরিকল্পনা খুব সাধারণ। নিজের লক্ষ্য ঠিক করে নিয়েছি।’

বাংলাদেশকে একদিনের এবং টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে হারিয়েছে জিম্বাবুয়ে। ২০১৫ সালে আয়ারল্যান্ডকে ২-১ ব্যবধানে হারানোর পর এই প্রথম দেশের মাঠে কোনও সিরিজ জিতেছে আফ্রিকার দেশটি। সিরিজে বাংলাদেশের বিপক্ষে একটি সেঞ্চুরিও করেন তিনি। প্রথম ওয়ানডেতে খেলেন ১১০ রানের ইনিংস। পরের দুই ম্যাচের একটিতে করেন ৭ এবং অন্যটিতে করেন ১০ রান।

আত্মবিশ্বাসী কাইয়া মনে করছেন ভারত শক্তিশালী দল হলেও হারানো অসম্ভব নয়। তিনি বলেন, ‘এটা শুধু ভাল বোলিং, ব্যাটিং বা ফিল্ডিং করার বিষয় নয়। এটা মানসিকতার ব্যাপার। কোচ ডেভ হটন আমাদের সবসময় ইতিবাচক ক্রিকেট খেলার কথা বলেন। আমরা ঠিক সেটাই করছি এখন। আমরা এখন শট খেলতে একটুও ভয় পাই না। মানসিকতার পরিবর্তন আমাদের খেলাও বদলে দিয়েছে। তাই এখন জয় পাওয়া আমাদের জন্য খুব বড় বিষয় নয়।’

উল্লেখ্য, ছয় বছর পর জিম্বাবুয়ে সফরে গেলো ভারতীয় ক্রিকেট দল। ২০০১ সালের পর জিম্বাবুয়ের কাছে কখনও হারেনি ভারত। ২০১৩, ২০১৫ এবং ২০১৬ সালে একদিনের সিরিজের সব ম্যাচেই জয় পায় ভারত। এ ছাড়াও দু’টি টি-টোয়েন্টি সিরিজ এবং একটি টেস্ট ম্যাচও জিতেছে ভারতীয়রা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

রানের পাহাড় গড়লো চেন্নাই,দেখে নিন স্কোর-

রানের পাহাড় গড়লো চেন্নাই,দেখে নিন স্কোর-

গুজরাট টাইটান্সের বিপক্ষে টস হেরে শুরুতে ব্যাটিং করবে চেন্নাই সুপার কিংস। গত ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স ...

আইপিএল খেলা মুস্তাফিজের কাছ থেকে মোটা টাকা পাচ্ছে বিসিবি

আইপিএল খেলা মুস্তাফিজের কাছ থেকে মোটা টাকা পাচ্ছে বিসিবি

বাংলাদেশের কোন ক্রিকেটার আইপিএলে গিয়ে খেললে কি বিসিবির কোনো লাভ হয়? উত্তরটা হলো হ্যা। বাংলাদেশের ...

ফুটবল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

মঙ্গলবার (২৬ মার্চ) কিংস অ্যারেনায় ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় দল। তবে বাংলাদেশ এখনো ...

নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...



রে