| ঢাকা, বুধবার, ৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯

অস্ট্রেলিয়া বিশ্বকাপে মালিক ও হাফিজের খেলা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন বাবর আজম

২০২২ আগস্ট ১২ ২২:৩১:২৪
অস্ট্রেলিয়া বিশ্বকাপে মালিক ও হাফিজের খেলা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন বাবর আজম

শোয়েব মালিক ৪০ বছরের বেশি বয়স হলেও টি-টোয়েন্টি ক্রিকেটে ব্যাটসম্যান হিসেবে বেশ কার্যকর। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর গত পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ব্যাট হাতে দারুণ অভিজ্ঞতাও ছিল প্রচুর। পারফর্ম করলেও অস্ট্রেলিয়া বিশ্বকাপে পাকিস্তানের পরিকল্পনায় নেই মালিক।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে জায়গা নিশ্চিত করতে ব্যর্থ হন এই অভিজ্ঞ অলরাউন্ডার। তবে দলে সুযোগ পেয়েছেন অনেকটাই। জায়গা পেয়ে ব্যাট হাতেও করেছেন মালিক। নিউজিল্যান্ড ও আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ জেতাতে তার বড় ভূমিকা ছিল।

মালিকও বিশ্বকাপের পর বাংলাদেশ সফর করেন। বাংলাদেশ সফরে টি-টোয়েন্টি দলে থাকলেও তৃতীয় ম্যাচ না খেলেই ফিরে যান সংযুক্ত আরব আমিরাতে। অভিজ্ঞ অলরাউন্ডার মূলত ছেলের অসুস্থতার কারণে প্রথম দুটি টি-টোয়েন্টি খেলে ফিরেছেন। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দলে থাকবেন না বলে গুঞ্জন ছিল।

শেষ পর্যন্ত ক্যারিবীয়দের বিপক্ষে খেলা হয়নি তার। এরপর থেকে জাতীয় দলের জার্সিতেও নেই মালিক। জাতীয় দলের হয়ে না খেললেও সর্বশেষ পিএসএলে পেশোয়ার জালমির হয়ে ৩ হাফ সেঞ্চুরিতে ৪০১ রান করেছিলেন এই অলরাউন্ডার। পারফর্ম করলেও তরুণদের জায়গা দিতে মালিককে বিশ্বকাপ দলে ভাবছে না পাকিস্তান।

এ প্রসঙ্গে বাবর আজম বলেন, ‘নেদারল্যান্ডস সফরের পরপরই খেলা রয়েছে, তাই পরিবর্তনের সম্ভাবনা কম। সিনিয়র খেলোয়াড়রা দল ছাড়ার পর যারা স্কোয়াডে ঢোকে, তখন তাদের ওপর মনোযোগ দিতে হয়। মোহাম্মদ হাফিজ ও মালিক দুজনই অনেক বড় মাপের খেলোয়াড় এবং আমরা তাদের অনেক মিস করব ‘

‘আসিফ আলি, খুশদিল শাহ এবং ইফতিখার আহমেদদের তাদের অভাব পূরণ করতে হবে। আমরা তাদের প্রচুর ম্যাচ খেলাতে এবং আত্মবিশ্বাস দিতে চাই। আর এই খেলোয়াড়রা পারফর্মও করেছে।’

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে