| ঢাকা, শুক্রবার, ৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

‘আমাকে দেখে কি বুড়ো মনে হয়’ বাবর আজম

২০২২ আগস্ট ১২ ১৫:০৪:২২
‘আমাকে দেখে কি বুড়ো মনে হয়’ বাবর আজম

সাম্প্রতিক বছরগুলোতে ওয়ার্কলোড ম্যানেজমেন্টের বিষয়টি বিশ্ব ক্রিকেটে গুরুত্বের সঙ্গে আলোচিত হয়েছে। বিশেষ করে তিন ফরম্যাটেই যেসব খেলোয়াড় খেলেন, তাদের বিশ্রাম দিয়ে খেলার পথে হাঁটছে দলগুলো। অনেক ফরম্যাট একা ছেড়ে দেয়।

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম এক্ষেত্রে সম্পূর্ণ ব্যতিক্রম। তিনি খেলা থেকে বিশ্রাম নেওয়া বা বিরতি নেওয়ার কোনও কারণ দেখেন না। বরং সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যানের ধারাবাহিক খেলার দিকেই নজর বেশি। এ বিষয়ে প্রশ্ন করা হলে হাল ছাড়েননি এই তারকা ব্যাটসম্যান।

শুক্রবার নেদারল্যান্ডসের উদ্দেশে উড়াল দেওয়ার কথা পাকিস্তানের। তার আগে দেশে সংবাদ সম্মেলনে বাবরের কাছে এক সাংবাদিক প্রশ্ন করেন, ‘আপনার কি মনে হয় না, খেলার চাপ বেশি থাকায় ক্রিকেটাররা বিমর্ষ থাকে? আপনাদের কি যেকোনো দুই ফরম্যাট খেলা ভালো হয় না?’

উত্তরে বাবর বলেন, ‘এটি নির্ভর করে আপনার ফিটনেসের ওপর। আমার মনে হয় না, আমাদের কোনো দুই ফরম্যাটে আটকে যাওয়া উচিত। আপনার কী মনে হয়? আমি কি বুড়ো হয়ে গেছি? আমাকে দেখে কি বুড়ো মনে হয়? (হাসি) যদি খেলার চাপ বাড়ে তাহলে আমরাও ফিটনেস লেভেলের উন্নতি করবো।’

অবশ্য চলতি বছর পাকিস্তানের খেলার চাপ খুব একটা বেশি দেখা যায়নি। ২০২২ সালে তিন ফরম্যাট মিলে এখন পর্যন্ত মাত্র ১২টি ম্যাচ খেলেছে পাকিস্তান জাতীয় দল। তবে নেদারল্যান্ডস সফর দিয়ে ব্যস্ততা শুরু হচ্ছে তাদের। এই সিরিজ থেকে জানুয়ারি পর্যন্ত টানা খেলার মধ্যে থাকবেন বাবররা।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে