| ঢাকা, শুক্রবার, ৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

অবিশ্বাস্য কারনে আর্জেন্টিনার বিপক্ষে বাতিল হওয়া ম্যাচটি আর খেলতে চাইছে না ব্রাজিল

২০২২ আগস্ট ১১ ২১:৫৩:৩৬
অবিশ্বাস্য কারনে আর্জেন্টিনার বিপক্ষে বাতিল হওয়া ম্যাচটি আর খেলতে চাইছে না ব্রাজিল

কাতার বিশ্বকাপে অংশগ্রহণকারী সব দল ইতিমধ্যেই বিদায় নিয়েছে। গ্রুপে কার বিরুদ্ধে দল কখন লড়বে তাও জানে গোটা বিশ্ব। এখন বলতে গেলে কাতারের বিশ্বকাপ বাছাই এখনও শেষ হয়নি।

কথাটা শুনে অবাক হতে পারেন কিন্তু এটা একশ ভাগ সত্যি। ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার ব্যর্থ কোয়ালিফায়ার খেলা এখনো ঝুলে আছে। ফিফা যেকোনো মূল্যে খেলাটি পুনর্গঠন করতে চায়, কিন্তু এখন কোনো দলই তা খেলতে রাজি নয়।

কাতার বিশ্বকাপকে সামনে রেখে এই খেলাকে এখন ঝুঁকি হিসেবে দেখছে ব্রাজিল। ব্রাজিলের গণমাধ্যমে বলা হয়েছে, আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচ না খেলে ইউরোপে দুটি প্রীতি ম্যাচ খেলতে চায় তিতের দল।

বছর খানেক আগে ব্রাজিলের সাও পাওলোয় নির্ধারিত সূচিতে মাঠে গড়িয়েছিল ম্যাচটি। কিন্তু ৬ মিনিট পরই স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তারা ম্যাচটি থামিয়ে দেন। আর্জেন্টিনার চার খেলোয়াড় কো’ভিড-১৯ বিধি ভেঙেছেন বলে অভিযোগ আনেন তারা। ম্যাচটি শেষ পর্যন্ত স্থগিত হয়ে যায়।

ওই ঘটনায় দুই দেশের ফুটবল সংস্থাকেই জরিমানা করে বিশ্ব ফুটবলের নিয়ন্তা সংস্থা ফিফা। সেই সঙ্গে ম্যাচটি পুনরায় খেলতে হবে বলেও জানানো হয়। যে সিদ্ধান্তের বিপক্ষে আপত্তি তুলে দুই দেশই ফিফার আপিল কমিটিতে আবেদন করে। কিন্তু কাজ হয়নি তাতে। পরে ক্রীড়ার সর্বোচ্চ আদালতে গেছে তারা। অগাস্টের শেষে যার রায় হওয়ার কথা।

স্থগিত ম্যাচটি পুনরায় সেপ্টেম্বরে আয়োজনের সিদ্ধান্ত ফিফার। ম্যাচের তারিখ এখনও ঘোষণা হয়নি। কিন্তু খেলোয়াড়দের চোট ঝুঁকির কথা মাথায় রেখে ম্যাচটি খেলতে চান না ব্রাজিল কোচ তিতে।

ব্রাজিল ফুটবলের নিয়ন্তা সংস্থার সভাপতি এদনালদো রদ্রিগেজ বলেছেন, তারা ম্যাচটি না খেলার বিষয়টি ফিফাকে অবহিত করবেন।

“আমরা ফিফার সঙ্গে যোগাযোগ করব যেন ম্যাচটি না হয়। আমাদের কোচিং স্টাফদের অনুরোধ রাখতে আমি সর্বোচ্চ চেষ্টা করব। কাতার বিশ্বকাপ জেতাই আমাদের মূল লক্ষ্য। সেলেসাও কোচিং স্টাফরা যদি ম্যাচটি খেলার ব্যাপারে সুপারিশ না করে, তবে সেটা যেন না হয়, আমরা সেই চেষ্টা করবো।”

পাঠকের মতামত:

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে