| ঢাকা, বুধবার, ৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯

ওয়ার্নারের পর আমিরাত লিগের ড্রাফটে এবার লিন, নতুন সংকটে অস্ট্রেলিয়া

২০২২ আগস্ট ০৯ ১৮:০০:৩৪
ওয়ার্নারের পর আমিরাত লিগের ড্রাফটে এবার লিন, নতুন সংকটে অস্ট্রেলিয়া

বিগ ব্যাশ ছাড়াই আন্তর্জাতিক টি-টোয়েন্টি সিরিজ খেলবেন ডেভিড ওয়ার্নার! কয়েকদিন আগে, এমন গুঞ্জন সত্ত্বেও, এই অস্ট্রেলিয়ান বাঁহাতি ওপেনারের নাম নতুন সংযুক্ত আরব আমিরাত টি-টোয়েন্টি সিরিজের ড্রাফটে নেই। ওয়ার্নার ছাড়া ড্রাফটে ক্রিস লিনই একমাত্র অস্ট্রেলিয়ান ক্রিকেটার। বিগ ব্যাশের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহকের নাম সেখানে থাকায় নতুন সংকটে পড়তে হয়েছে অস্ট্রেলিয়াকে।

বিগ ব্যাশ এবং ইউএই লিগ একই সঙ্গে থাকায় সমস্যায় পড়েছে অস্ট্রেলিয়া। দাম বেশি হওয়ায় তারকা ক্রিকেটাররা বিগ ব্যাশ ছেড়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি সিরিজের দিকে ঝুঁকছেন। ওয়ার্নারেরও সেভাবে হাঁটার কথা ছিল। তবে বাঁহাতি ওপেনারকে আটকে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

এদিকে, গত মৌসুমে ব্রিসবেন হিট ছাড়ার পর, লিন এখনও কারও সাথে চুক্তি স্বাক্ষর করেননি। ডানহাতি ওপেনারকে ইউএই লিগে মোটা মূল্যে খেলতে দেখা যায় যখন অ্যাডিলেড স্ট্রাইকার্সের সাথে আলোচনা চলছে। কিন্তু সেখানে খেলতে হলে তাকে সিএ থেকে অনাপত্তিপত্র পেতে হবে।

যদিও নিজেদের ঘরোয়া ক্রিকেট রক্ষার্থে অনাপত্তি না দেয়ার পক্ষে কাজ করছে সিএ। এক মুখপাত্র বলেছেন, ‘আসছে মৌসুমে বিদেশের কোনো লিগে খেলার জন্য কোনো খেলোয়াড়ের কাছ থেকেই অনাপত্তিপত্রের জন্য আবেদন পায়নি ক্রিকেট অস্ট্রেলিয়া।’

তিনি আরও বলেন, ‘অস্ট্রেলিয়ার ক্রিকেটের ঘরোয়া গ্রীষ্ম ও সব মিলিয়ে এই খেলার স্বার্থ রক্ষার দিকেই প্রাধান্য দেওয়ার নীতি অটুট আছে আমাদের। ফলে, অনাপত্তিপত্র শুধু অস্ট্রেলীয় মৌসুম শেষ হওয়ার পরই দেওয়া হয়ে থাকে।’

দেশের ক্রিকেটারদের আটকালেও বিদেশি তারকা ক্রিকেটারদের পাওয়া নিয়ে শঙ্কায় বিগ ব্যাশ। অস্ট্রেলিয়ার এই টুর্নামেন্টে এর আগে খেলেছেন এমন ১০ জন ক্রিকেটার বিগ ব্যাশের ড্রাফটে নাম লেখাননি। যেখানে রয়েছেন আন্দ্রে রাসেল, সুনিল নারিন, মঈন আলী, সন্দীপ লামিচানে, ডেভিড মালান, স্যাম বিলিংস, সাকিব মাহমুদ, টম ব্যান্টন, ক্রিস জর্ডান, বেন ডাকেট এবং টম কারান।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে