| ঢাকা, শুক্রবার, ৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

অবিশ্বাস্য: টি-২০’তে আজ পর্যন্ত যা কেউ করতে পারেনি তাই করে দেখিয়েছেন পোলার্ড

২০২২ আগস্ট ০৯ ১৫:৩৮:৫২
অবিশ্বাস্য: টি-২০’তে আজ পর্যন্ত যা কেউ করতে পারেনি তাই করে দেখিয়েছেন পোলার্ড

ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক কাইরন পোলার্ড বিশ বছরের বহুল পরিচিত ক্রিকেটে নতুন ইতিহাস গড়লেন। ক্যারিবিয়ান অলরাউন্ডার ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে ৬০০ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

সোমবার লর্ডসে ম্যানচেস্টার অরিজিনালসের বিপক্ষে ওয়ান হান্ড্রেডে লন্ডন স্পিরিট-এর হয়ে খেলার সময় পোলার্ড এই কৃতিত্ব অর্জন করেন। যদিও এটি একটি ১০০ বলের ম্যাচ, এটি পরিসংখ্যানগতভাবে একটি টি-টোয়েন্টি হিসাবে বিবেচিত হয়।

৬০০ ম্যাচের মাইলফলক ছুঁয়ে যাওয়ার দিন পোলার্ড একটি দুর্দান্ত ক্যামিও ইনিংস খেলেছিলেন। পাঁচ নম্বরে নেমে তিনি ছক্কা ও চারটি ছক্কা হাঁকান এবং ১১ বলে ৩৪ রানের টর্নেডো মারেন। তার দলও ম্যাচ জিতেছে ৫২ রানের বিশাল ব্যবধানে।

টি-টোয়েন্টি ফরম্যাটে আপাতত ম্যাচ খেলার রেকর্ডে পোলার্ডের আশপাশে কেউ নেই। তার স্বদেশি ডোয়াইন ব্রাভো রয়েছেন দুই নম্বরে, খেলেছেন ৫৪৩টি ম্যাচ। এছাড়া ৫০০ ম্যাচ খেলতে পারেননি আর কোনো ক্রিকেটার।

তবে ৪০০ ম্যাচ খেলেছেন আরও পাঁচজন ক্রিকেটার। তারা হলেন শোয়েব মালিক (৪৭২), ক্রিস গেইল (৪৬৩), রবি বোপারা (৪২৬), সুনিল নারিন (৪২১) ও আন্দ্রে রাসেল (৪১৪)।

বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ৩৬৭টি কুড়ি ওভারের ম্যাচ খেলেছেন সাকিব আল হাসান। দ্বিতীয় সর্বোচ্চ ২৮২ ম্যাচ রয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের নামের পাশে। মুশফিকুর রহিম খেলেছেন ২৪০ ম্যাচ।

উল্লেখ্য, ৬০০ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে এক সেঞ্চুরি ও ৫৬ ফিফটিতে ১১৭২৩ রান করেছেন পোলার্ড। তিনি ৭৩৮টি চারের সঙ্গে হাঁকিয়েছেন ৭৮৩টি ছক্কা। এছাড়া বল হাতে রয়েছে ৩০৯টি উইকেট।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে