| ঢাকা, শুক্রবার, ৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

‘কোহলির ব্যাটে সেঞ্চুরির আশাই করতে পারে না ভারত’ :আকাশ চোপড়া

২০২২ আগস্ট ০৯ ১২:২৯:০৮
‘কোহলির ব্যাটে সেঞ্চুরির আশাই করতে পারে না ভারত’ :আকাশ চোপড়া

আকাশ চোপড়া মনে করেন, আসন্ন এশিয়া কাপে বিরাট কোহলির সেঞ্চুরি আশা করতে পারে না ভারত। প্রাক্তন ওপেনারের মতে, দল হিসেবে খেললেই এশিয়া কাপে ভালো ফল দিতে পারে ভারত।

আকাশ মনে করে কিভাবে ভারত কিছুদিন ধরে টি-টোয়েন্টি খেলছে। আইরিশ বা ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ভারতকে দল হিসেবে খেলতে দেখা যায়। এটা কোনো নির্দিষ্ট ব্যাটসম্যান নয়, দলের সব ব্যাটসম্যানই সবসময় রান করার চেষ্টা করে। এই পরিকল্পনায় ভারত এশিয়া কাপ খেললে কোহলি চাপমুক্ত থাকবেন বলে মনে করেন আকাশ।

তিনি বলেন, 'দলের পরিকল্পনা কী বা কোহলির মাথায় কী চলছে সেটা আমি জানি না। তবে দর্শক হিসেবে আমার প্রত্যাশা খুবই কম। আমি এই দলে এমন কাউকে দেখি না যে তার সেঞ্চুরির জন্য খেলবে। এটা কোনো ব্যাপার না, সে (কোহলি) ৪০ রান করল নাকি ৭০ রান করল।'

'দলের সেট-আপ যদি যথার্থ হয়, ভারত এখন যে পরিকল্পনায় খেলছে তাতে দল কখনোই কোহলির কাছে ৭০ বা ১০০ বা ফিনিশিং আশা করতে পারে না। আপনি উইকেটে যাবেন এবং নিজের খেলাটা খেলবেন, এটাই যথেষ্ট।'

২০১৯ সালের নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরি করার পর থেকে আর তিন অঙ্কের ম্যাজিকাল ফিগার ছোঁয়া হয়নি কোহলির। এখন তো সেঞ্চুরি খুঁজতে খুঁজতে তিনি ঘুরপাক খাচ্ছেন অফ-ফর্মেই।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচটির পর ৭৮টি আন্তর্জাতিক ইনিংসে তিন অঙ্ক ছোঁয়াই হয়নি ভারতের সাবেক এই অধিনায়কের। কিছুদিন আগে ইংল্যান্ড সফরে পাঁচটি ম্যাচ খেলে মোটে ৭৬ রান করেছেন কোহলি।

আর কিছুদিন পরই সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এশিয়া কাপ। ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে সফরে বিশ্রামে থেকে এশিয়ার এই মেগা ইভেন্টে ভারতীয় দলে ফিরবেন কোহলি। ২৮ আগস্ট চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপে যাত্রা করবে ভারত।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে