| ঢাকা, বুধবার, ১০ আগস্ট ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯

এই প্রথম এক অন্যরকম রেকর্ড গড়লেন রোনালদো, হতবাক পুরো বিশ্ব

২০২২ আগস্ট ০৬ ১২:৪৫:৪৭
এই প্রথম এক অন্যরকম রেকর্ড গড়লেন রোনালদো, হতবাক পুরো বিশ্ব

গত মৌসুমের শুরুতে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। রেড ডেভিলস-এ যোগ দেওয়ার পর থেকেই বিভিন্ন কারণে নিয়মিত শিরোনামে রয়েছেন তিনি। তবে অভিনয়ের চেয়ে নেতিবাচক কাজের জন্যই বেশি আলোচনায় আসেন তিনি। ফলে বছরে পাঁচবার মৌখিকভাবে গালিগালাজ করা হয় ফুটবলারকে।

সম্প্রতি, একটি গবেষণায় দেখা গেছে যে ক্রিশ্চিয়ানো রোনালদো সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটারে সবচেয়ে বেশি অপব্যবহারের শিকার হন। কয়েকদিন আগে ব্রিটিশ গণমাধ্যম নিয়ন্ত্রক সংস্থা অফকম এই খবর জানিয়েছে।

তাদের গবেষণাটি মৌসুমের প্রথমার্ধ থেকে ২.৩ মিলিয়ন টুইটের উপর আকৃষ্ট হয়েছে। ৬০ হাজারেরও বেশি গালিগালাজ করা টুইট ছিল।

সেই গবেষণার ফলাফলে দেখা গেছে, দুটো নির্দিষ্ট সময়ে গালিগালাজপূর্ণ টুইটগুলো করা হয়েছে বেশি। প্রথমবার যখন রোনালদো ইউনাইটেডে যোগ দেন; সেদিন অন্যান্য দিনের চেয়ে তিন গুণ বেশি (১ লাখ ৮৮ হাজার ৭৬৯টি) টুইট করা হয়েছে। যার মধ্যে ৩৯৬১টি টুইটে গালাগাল করা হয়েছিল তাকে। সেদিন প্রিমিয়ার লিগের ফুটবলারদের নিয়ে করা টুইটের ৯০ শতাংশ ছিল তাকে নিয়ে। গালমন্দ করা পোস্টের ৯৭ শতাংশের বিষয় ছিলেন রোনালদো।

এরপর সবচেয়ে বেশি গালিগালাজ করা হয়েছে গেল বছর ৭ নভেম্বর। সেদিন ম্যানচেস্টার সিটির কাছে ২-০ গোলে হারের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ইউনাইটেড অধিনায়ক হ্যারি ম্যাগুয়ের ক্ষমা চেয়ে একটা পোস্ট করেছিলেন। এরপরই অনেক গালমন্দের শিকার হতে হয়েছে তাকে।

টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের পক্ষ থেকে ৩৮০০০ গালমন্দ করা পোস্ট সরিয়ে নেয়া হয়েছে। অন্যথায় গবেষণাটিতে রোনালদো-ম্যাগুয়েরের প্রতি গালিগালাজ করা পোস্টের সংখ্যা আরো বাড়ত বৈকি!

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে