| ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মুম্বাইর কাছে লজ্জার এই হারের জন্য সরাসরি যে বিষয়টাকে দায়ি করলেন দিল্লির অধিনায়ক পান্ত

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ মে ২২ ১১:৩১:১৬
মুম্বাইর কাছে লজ্জার এই হারের জন্য সরাসরি যে বিষয়টাকে দায়ি করলেন দিল্লির অধিনায়ক পান্ত

লজ্জার এই পরাজয়ের কারণে দিল্লিও বিদায় নিলো এবারের আইপিএল থেকে। মুম্বাইর জয়ে সবচেয়ে বড় লাভ হলো রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর। তারা উঠে গেলো আইপিএলের প্লে-অফে।

জয়ের জন্য দরকার ছিল ১৬০ রানের। ৫ বল হাতে রেখে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রোহিত শর্মার মম্বাই দল। মুম্বাইর জয়ের কথাই ছিল না এক সময়। কিন্তু দলটির সিঙ্গাপুরিয়ান বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান মারকুটে ব্যাটার টিম ডেভিড যেন সংহারমূর্তি ধারণ করেছিলেন। মাত্র ১১ বলে ৩৪ রানের ইনিংস খেলে তিনি দলকে জয়ের রাস্তায় নিয়ে আসেন। ২টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কার মার মারেন তিনি।

১৮তম ওভারে এসে আউট হয়ে গেলেও মুম্বাইর জয় পেতে আর কষ্ট হয়নি। বরং, ৫ উইকেট ও ৫ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় তারা।

জয়ের জন্য ১৬০ রানের লক্ষ্যে ব্যাট করতে নামার পর মাত্র ২ রান করে আউট হন রোহিত শর্মা। অথচ, ১৩টি বল খেলেন তিনি। ৩৫ বলে ৪৮ রান করে আউট হন ইশান কিশান। ৩টি বাউন্ডারি এবং ৪টি ছক্কার মারেন তিনি।

ডেওয়াল্ড ব্রেভিস ৩৩ বলে খেলেন ৩৭ রানের ইনিংস। ১টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি। ৬ বলে ১৩ রান করে অপরাজিত ছিলেন রামানদিপ সিং। অ্যানরিখ নরকিয়া এবং শার্দুল ঠাকুর নেন ২টি করে উইকেট। নরকিয়া ৪ ওভারে দেন ৩৭ রান। শার্দুল ঠাকুর ৩ ওভারে দেন ৩৩ রান।

জয় দিয়েই আইপিএল শেষ করলো মুম্বাই ইন্ডিয়ান্স। তাদের পয়েন্ট দাঁড়ালো ৮। চেন্নাইয়ের পয়েন্টও ৮। তবুও মুম্বাই থাকলো ১০ নম্বরে। রানরেটে পিছিয়ে তারা। হারের ফলে দিল্লির পয়েন্ট ১৪। আগেই ১৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ছিল ব্যাঙ্গালুরু। দিল্লির হারের ফলে ব্যাঙ্গালুরুই সেরা চারে থেকে গেলো।

এদিকে মুম্বাইর কাছে হেরে প্লে অফ থেকে ছিটকে যাওয়া দিল্লী ক্যাপিটালসের অধিনায়ক রিশাব পান্ত বলেন, ‘’বেশিরভাগ ম্যাচেই আমরা ভালো অবস্থানে থেকেছিলাম। মাঝেমধ্যে আমরা যে ম্যাচে ভালো অবস্থানে ছিলাম সেখান থেকেও ম্যাচ ফসকে গেছে। পুরো আসরেই এমন হয়েছে। আমি ধারনা করছিলাম এই ম্যাচ জেতার জন্য এই রান যথেষ্ট ছিল না। আমরা আরও ভালো পরিকল্পনা করতে পারতাম। ভুল থেকে শিকে পরের মৌসুমে আরও শক্তিশালী হয়ে ফিরতে হবে।‘’

‘’পুরো টুর্নামেন্টে আমরা ভালো বোলিং করেছি। কিন্তু শেষের দিকে শিশির আমাদের ভালো বোলিং করতে দেয়নি। এটা কঠিন হলেও আমাদের তা মেনে নিতেই হবে। আমি ভেবেছিলাম সেখানে কিছু ছিল (টিম ডেভিডের পেছনে)। সার্কেলের ভেতরে থাকা কেউ কিছু বলেনি তাই আমিও যাইনি। আমরা আলোচনা করছিলাম যে আমরা বোলারদের বলব এটা সহজ রাখতে। আমাদের জন্য যারা কাজ করেছেন তারা বিশ্বাস রাখুন।‘’

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

হায়দ্রাবাদের বিপক্ষে চেন্নাইয়ের একাদশে মুস্তাফিজ থাকা না থাকা নিয়ে মুখ খুললেন ব্রাভো

হায়দ্রাবাদের বিপক্ষে চেন্নাইয়ের একাদশে মুস্তাফিজ থাকা না থাকা নিয়ে মুখ খুললেন ব্রাভো

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে স্বপ্নের শুরুর পর গত তিন ম্যাচেই ফর্ম হারিয়েছেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান। প্রথম ...

হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নামার আগে মুস্তাফিজকে নতুন নাম দিল ধোনিরা

হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নামার আগে মুস্তাফিজকে নতুন নাম দিল ধোনিরা

চলমান আইপিএলে একটি দলে প্রবেশ নিয়ে শঙ্কা ছিল, তবে বদলি দল পাওয়ার পর শুরুর লাইন ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে