| ঢাকা, বুধবার, ৬ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

আবারও জিততে পারল না বার্সেলোনা

২০২২ মে ১৬ ১০:৫৬:৫৩
আবারও জিততে পারল না বার্সেলোনা

কয়েক দিন ধরে চোটের কারনে দল থেকে বাহিরে আছে কয়েক জন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। একাদশ থেকে চোট ও নিষেধাজ্ঞায় বেশ কয়েকজন নিয়মিত খেলোয়াড় ছাড়াই খেলতে নামে এক সময়কার সগল বার্সেলোনা। আর তাতেই একদম অচেনা ঠেকে লা লিগার অন্যতম সফল ক্লাবটিকে। রোববার রাতে গেটাফের মাঠ থেকে গোলশূন্য ড্র নিয়ে ফিরেছে জাভি হার্নান্দেজের দল।

ফুটবল প্রেমিদের অনেকে জানা আছে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত হয়েছিল আগেই। এবার লা লিগায় দ্বিতীয় স্থান নিশ্চিত করে চার দলের স্প‍্যানিশ সুপার কাপে জায়গা করে নিলো বার্সা।

গেটাফের মাঠে শুরু থেকেই বিবর্ণ ছিল বার্সেলোনা। বল দখলে এগিয়ে থাকলেও পুরো ম্যাচে তারা লক্ষ্যে শট রাখতে পারে মাত্র একটি। সেই তুলনায় স্বাগতিকরাই খেলেছে ভালো। নয় শটের তিনটি তারা রেখেছিল লক্ষ্যে।

প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধে ৪৮তম মিনিটে প্রথম লক্ষ্যে শট রাখতে পারে বার্সেলোনা। ডি-বক্সের সামনে পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের ব্যাকহিল ফ্লিকে বল পেয়ে ফেররান তরেসের নেওয়া শট নিলেও সেটি আটকে গেতাফের গোলরক্ষক।

৬২তম মিনিটে অবামেয়াংকে তুলে আনসু ফাতিকে নামান কোচ জাভি। কিন্তু তাতেও ভাগ্যবদল হয়নি বার্সার। গোলশূন্য ড্র নিয়েই মাঠ ছাড়ে সফরকারীরা।

বার্সাকে আটকে দিয়ে আগামী মৌসুমে লা লিগায় টিকে থাকা নিশ্চিত করেছে গেটাফে। ৩৭ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে ১৪ নম্বরে আছে তারা।

রাতের আরেক ম্যাচে সেভিয়ার সঙ্গে ১-১ ড্র করা অ্যাটলেটিকো মাদ্রিদ ৬৮ পয়েন্ট নিয়ে তিনে আছে। তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে চারে থাকা সেভিয়ার নিশ্চিত হয়েছে চ্যাম্পিয়ন্স লিগে খেলা।

পাঠকের মতামত:

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে