| ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম

আইপিএলের জন্য বিশ্বকাপের অধিনায়ক কে বাদ দিয়ে ৭ নতুন জনকে নিয়ে ওয়েস্ট ইন্ডিজের দল ঘোষণা*** চূড়ান্ত হল আইপিএলের প্লে-অফের শেষ ৪ দল, দেখে নিন প্লে-অফ সব ম্যাচ সূচি*** সন্ধ্যা ৬ টা দুপুর ৩ টা নয়, ভিন্ন সময়ে যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ, দেখে নিন টাইগারদের একাদশ*** লিটনের সাথে বড় চমক নিয়ে প্রথম টি টোয়েন্টিতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে দল ঘোষণা করলো কোচ হাথুরু*** আগামীকাল যুক্তরাষ্ট্রে বিপক্ষে চমক দিয়ে ১ম টি টোয়েন্টি ম্যাচের জন্য দল ঘোষণা করল হাথুরু, ম্যাচ সময়*** ব্রেকিং নিউজ ; ভয়াবহ হেলিকপ্টার দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, মারা গেছেন বলে দাবী দেশটির আধা-সরকারি বার্তা সংস্থা (ভিডিও)*** ফাইনালে ইমপ্যাক্ট বদলি হিসেবে দেখা যাবে গেইলকে***

নতুন এক বিশ্বরেকর্ড গড়লেন বার্সেলোনা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ এপ্রিল ২৩ ১১:৩৬:৫৫
নতুন এক বিশ্বরেকর্ড গড়লেন বার্সেলোনা

শুধু ‘বেশি হয়’ বললে ভুল বলা হবে। রীতিমত রেকর্ডও গড়ে ফেলে তারা। এই যেমন শুক্রবার রাতে নারী ফুটবলের ইতিহাসেই সবচেয়ে বেশি দর্শক সমাগমের রেকর্ড গড়লো বার্সেলোনার ন্যু ক্যাম্প। উলফসবার্গের বিপক্ষে উয়েফা ওমেন্স চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে প্রথম পর্বের ম্যাচে বার্সার খেলা দেখতে আসা দর্শকরা গড়েছেন এই রেকর্ড।

ন্যু ক্যাম্পে শুক্রবার রাতে উপস্থিত ছিলেন ৯১ হাজার ৬৪৮ জন দর্শক। নারী ফুটবলের আন্তর্জাতিক কিংবা ক্লাব- যে কোনো পর্যায়ে এটাই সবচেয়ে বেশি দর্শক উপস্থিত হওয়ার রেকর্ড। উলফসবার্গের বিপক্ষে এই ম্যাচে বার্সেলোনার নারীরা জিতেছে ৫-০ গোলের ব্যবধানে।

এর আগে চলতি বছরই বার্সেলোনার মাঠে সর্বোচ্চ দর্শক উপস্থিতির রেকর্ড হয়েছিল। গত মার্চে কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচটি উপভোগ করার জন্য ৯১ হাজার ৫৫৩ জন দর্শক উপস্থিত হয়েছিল। যা শুক্রবারে উলফসবার্গের বিপক্ষে ম্যাচ দেখার জন্য উপস্থিত দর্শকের চেয়ে ৯৫ জন কম।

আন্তর্জাতিক ফুটবলে দর্শক উপস্থিতির রেকর্ড ছিল ১৯৯৯ সালে। নারী বিশ্বকাপ ফুটবলের ফাইনালে মুখোমুখি হয়েছিল যুক্তরাষ্ট্র এবং চীন। ক্যালিফোর্নিয়ার পাসাডেনা রোজবোল স্টেডিয়ামে সেদিন উপস্থিত হয়েছিল ৯০ হাজার ১৮৫জন দর্শক।

ম্যাচ শেষে বার্সেলোনার মিডফিল্ডার পাত্রি গুইজারো সংবাদ সম্মেলনে বলেন, ‘এটা ছিল দেখার মত একটা বিষয়। আজ এবং একমাস আগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচে এত দর্শক হয়েছিল! সত্যিই এত দর্শক দেখে আমাদের মুখে কোনো কথা নেই। আমি নিশ্চিত যে, যত দিন এবং বছর কেটে যাবে- আমরা যা অর্জন করেছি তার চেয়েও বেশি কিছু হয়ে উঠবো। সত্যি বলতে আমরা জানতামই না যে এত বিশাল পরিমাণে দর্শক উপস্থিত হবে।’

তবে, অনেকেই মনে করে ১৯৭১ সালে নারী বিশ্বকাপের ফাইনালে ডেনমার্ক এবং স্বাগতিক মেক্সিকোর ম্যাচ দেখার জন্য আজটেকা স্টেডিয়ামে ১ লাখ ১০ হাজার দর্শক উপস্থিত হয়েছিল। কিন্তু সেই ম্যাচে দর্শক উপস্থিতির অফিসিয়াল কোনো রেকর্ড নেই। ম্যাচটিতে মেক্সিকোকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ডেনমার্ক।

সাধারণত বার্সেলোনার নারী ফুটবলের ম্যাচগুলো অনুষ্ঠিত হয়, ৬ হাজার সিটের স্টাডিও ইয়োহান ক্রুয়েফ-এ। ক্লাবের ট্রেইনিং গ্রাউন্ড হিসেবেও ব্যবহার করা হয় একে। কিন্তু টিকিটের চাহিদা বাড়তে থাকায়, চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বের ম্যাচগুলো ন্যু ক্যাম্পে নিয়ে আসতে হয়।

৯৯ হাজার দর্শক ধারণক্ষমতা সম্পন্ন এই স্টেডিয়ামে বার্সা নারী ফুটবলারদের এটা মাত্র তৃতীয় প্রতিযোগিতামূলক ম্যাচ। গত বছর করোনার কারণে এস্পানিওলের বিপক্ষে ক্লোজডোর স্টেডিয়ামে খেলতে হয়েছে তাদেরকে। এরপরের দুটি ম্যাচেই রীতিমত দর্শক উপস্থিতির রেকর্ড গড়লো তারা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

সন্ধ্যা ৬ টা দুপুর ৩ টা নয়, ভিন্ন সময়ে যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ, দেখে নিন টাইগারদের একাদশ

সন্ধ্যা ৬ টা দুপুর ৩ টা নয়, ভিন্ন সময়ে যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ, দেখে নিন টাইগারদের একাদশ

বিশ্বকাপ শুরুর আগে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। ইতি মধ্যে যুক্তরাষ্ট্রে ...

আইপিএলের জন্য বিশ্বকাপের অধিনায়ক কে বাদ দিয়ে ৭ নতুন জনকে নিয়ে ওয়েস্ট ইন্ডিজের দল ঘোষণা

আইপিএলের জন্য বিশ্বকাপের অধিনায়ক কে বাদ দিয়ে ৭ নতুন জনকে নিয়ে ওয়েস্ট ইন্ডিজের দল ঘোষণা

টি-টোয়েন্টি বিশ্বকাপের আর মাত্র ১২ দিন বাকি। দলগুলো শেষ মুহূর্ত পর্যন্ত ভালো প্রস্তুতি নিচ্ছে। টুর্নামেন্টে ...

ফুটবল

যেদিন বাংলাদেশের জার্সিতে দেখা যাবে হামজাকে

যেদিন বাংলাদেশের জার্সিতে দেখা যাবে হামজাকে

ইংলিশ ক্লাব লেস্টার সিটির হয়ে খেলা হামজা চৌধুরী বেশ কিছুদিন ধরেই আলোচনায় রয়েছেন। বাংলাদেশের হয়ে ...

ব্রাজিল শিবিরে ইনজুরির ছড়াছড়ি, নতুন করে স্কোয়াডে চারজন

ব্রাজিল শিবিরে ইনজুরির ছড়াছড়ি, নতুন করে স্কোয়াডে চারজন

ব্রাজিলই প্রথম কোপা আমেরিকায় অংশগ্রহণকারী দল ঘোষণা করে। কোচ দারিভাল জুনিয়র তার প্রথম মেয়াদে কিছু ...



রে