| ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোপা জয়ের লক্ষে মাত্র ১৮০ মিনিটের অপেক্ষায় রিয়াল মাদ্রিদ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ এপ্রিল ১৯ ১৫:৫৪:৪৪
শিরোপা জয়ের লক্ষে মাত্র ১৮০ মিনিটের অপেক্ষায় রিয়াল মাদ্রিদ

৬টি ম্যাচ বাকি থাকলেও চ্যাম্পিয়নশিপের মুকুট পরার জন্য এতদুর হয়তো যেতে হবে না লজ ব্লাঙ্কোজদের। পরের দুটি ম্যাচ জিতলেই চ্যাম্পিয়নশিপের মুকুট পরে নেবে তারা।

সোমবার রাতে নিজেদের মাঠে দুর্বল দল কাদিজের কাছে আচমকা হেরে বসেছে বার্সেলোনা। ১-০ গোলের ব্যবধানে বার্সার এই হারের পর রিয়াল শিরোপার আরও কাছাকাছি চলে যায়।

যে গতিতে এগিয়ে চলছে রিয়াল মাদ্রিদ, তাতে তাদের লা লিগা শিরোপা জয়ের জন্য আর মাত্র ১৮০ মিনিট। শুধু তাই নয়, আরও একবার চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল খেলার জন্যও তাদের প্রয়োজন ১৮০ মিনিট।

রোববার রাতে সেভিয়ার বিপক্ষে ২-০ গোলে পিছিয়ে পড়েও ৩-২ ব্যবধানে যেভাবে জয় নিয়ে তারা মাঠ ছেড়েছে, তাতে লজ ব্লাঙ্কোজদের শিরোপা জয় এখন আর মাত্র দুটি ম্যাচ দুরে দাঁড়িয়ে।

৩২ ম্যাচ শেষে রিয়ালের পয়েন্ট ৭৫। ১৫ পয়েন্ট দুরে দাঁড়িয়ে দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনা। তারা যদিও খেলেছে ৩১টি ম্যাচ। সোমবার রাতে কাদিজের কাছে ১-০ গোলে হেরে বার্সার শিরোপা লড়াইয়ের দৌড়ে যে পুরোপুরি পিছিয়ে গেছে তা বলাই বাহুল্য।

৩২ ম্যাচ খেলে সমান ৬০ পয়েন্ট করে নিয়ে তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে সেভিয়া এবং অ্যাটলেটিকো মাদ্রিদ। তাদেরও আর লা লিগা শিরোপা জয়ের কোনো সম্ভাবনা নেই।

রিয়ালের পরবর্তী ম্যাচ ২১ এপ্রিল ওসাসুনার মাঠে। ৩০ এপ্রিল ঘরের মাঠে এস্পানিওলের বিপক্ষে। কঠিন প্রতিপক্ষ হিসেবে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। অ্যাটলেটিকোর বিরুদ্ধে মাদ্রিদ ডার্বিছাড়া অন্য ম্যাচগুলোতে সহজ জয়ই তুলে নিতে পারবে কার্লো আনচেলত্তির শিষ্যরা, তাতে সন্দেহ নেই। লেভান্তে, কাদিজ এবং সর্বশেষ তারা খেলবে রিয়াল বেটিসের বিপক্ষে।

পরবর্তী ২ ম্যাচ তথা ওসাসুনা এবং এস্পানিওলের বিপক্ষে জিতে গেলে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে মাঠে নামার আগেই ৩৫তম লা লিগা শিরোপা নিশ্চিত হয়ে যাবে রিয়ালের।

আগামী দুই ম্যাচ জিতলে রিয়ালের পয়েন্ট হবে ৮১। বার্সা, সেভিয়া কিংবা অ্যাটলেটিকোও সব ম্যাচ জিতলো, তাতে বার্সার সঙ্গে সেই ১৫ পয়েন্টের ব্যবধানই থাকবে। বাকি যে সব ম্যাচ বাকি থাকবে তাতে রিয়ালকে পেছনে ফেলা আর কারো পক্ষে সম্ভব হবে না।

রিয়াল কোচ কার্লো আনচেলত্তির হাতে যে অস্ত্র রয়েছে, তাতে তাদেরকে ঠেকিয়ে রাখা হবে যে কারো জন্য মুস্কিল। আগামী ব্যালন ডি’অরের জন্য এরই মধ্যে নিজেকে অনেক বড় দাবিদার হিসেবে প্রতিষ্ঠিত করে ফেলেছেন করিম বেনজেমা। প্রতি ম্যাচেই গোলের দেখা পাচ্ছেন তিনি। পিএসজির বিপক্ষে শেষ ষোলোর ফিরতি লেগে এবং কোয়ার্টার ফাইনালে চেলসির বিপক্ষে পরপর দুটি হ্যাটট্রিক করেছেন।

রয়েছে মিডফিল্ডের দুর্দান্ত সেনানী লুকা মদ্রিচ, টনি ক্রুস, হিমালয় পাহাড়ের মত অবিচল ডিফেন্ডার ডেভিড আলাবা আর গোলপোস্টের নিশ্চিদ্র প্রহরী থিবাত কুর্তোস।

সবচেয়ে বড় কথা রিয়ালের রয়েছে সবচেয়ে অভিজ্ঞ কোচ, যিনি একমাত্র কোচ হিসেবে ইউরোপের সেরা ৫টি লিগের সবগুলোরই শিরোপা জিতেছেন, সেই কার্লো আনচেলত্তি থাকছেন ডাগআউটে। সুতরাং, রিয়ালকে শেষ মুহূর্তে তীরে এসে তরি ডোবানোর কাজটি করানোর দুঃসাহস হয়তো আর কেউ করবে না।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

মুস্তাফিজের না থাকার জন্যই হেরেছি, ম্যাচ হেরে বাদ সংবাদ সম্মেলনে যা বললো ধোনি

মুস্তাফিজের না থাকার জন্যই হেরেছি, ম্যাচ হেরে বাদ সংবাদ সম্মেলনে যা বললো ধোনি

প্লে অফের লড়াইয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নেমেছিল চেন্নাই হারলেও সমীকরণ ছিল প্লে অফে ...

আইপিএলের ফাইনাল খেলবে কারা, মন্ত্র দিয়ে জানিয়ে দিলেন হরভজন

আইপিএলের ফাইনাল খেলবে কারা, মন্ত্র দিয়ে জানিয়ে দিলেন হরভজন

চেন্নাই সুপার কিংসকে হারিয়ে চতুর্থ দল হিসেবে আইপিএলের প্লে অফে নিজেদের জায়গা পাকা করেছে রয়্যাল ...

ফুটবল

যেদিন বাংলাদেশের জার্সিতে দেখা যাবে হামজাকে

যেদিন বাংলাদেশের জার্সিতে দেখা যাবে হামজাকে

ইংলিশ ক্লাব লেস্টার সিটির হয়ে খেলা হামজা চৌধুরী বেশ কিছুদিন ধরেই আলোচনায় রয়েছেন। বাংলাদেশের হয়ে ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে