| ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

আর্জেন্টিনার হাইভোল্টেজ ম্যাচের ৯০ মিনিট শেষ, দেখে নিন ফলাফল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জুলাই ১০ ০৮:২২:৩৩
আর্জেন্টিনার হাইভোল্টেজ ম্যাচের ৯০ মিনিট শেষ, দেখে নিন ফলাফল

কানাডার বিপক্ষে জয় প্রত্যাশিত ছিল। মাঠের পারফরম্যান্সেও আর্জেন্টিনার প্রতিভার পূর্ণ চিত্র ফুটে উঠেছে। কিন্তু ফলাফল বলছে আর্জেন্টিনা ম্যাচ জিতেছে ২-০ গোলে। তবে নব্বই মিনিটের ম্যাচে আলবিসেলেস্তে আরও পরিণত ছিলেন। কোপা আমেরিকা ও বিশ্বকাপে চ্যাম্পিয়নদের মতো খেলছে তারা। টানা দ্বিতীয়বার এবং শেষ আট কাপে ষষ্ঠবারের মতো ফাইনালে উঠেছে আর্জেন্টিনা।

২০১৫ সাল থেকে, আর্জেন্টিনা কোপা আমেরিকার ফাইনালে নিয়মিত মুখ হয়ে আসছে। শুধুমাত্র ২০১৯ কোপা আমেরিকা বাদ দেওয়া হয়েছে। সেমিফাইনালে ব্রাজিলের কাছে হেরে বিদায় নিতে বাধ্য হয় আলবিসেলেস্তেদের। তারপর তারা ২০২১ সালে শিরোপা জিতেছিল। এখন তাদের কাছে টানা দুবার কোপা আমেরিকা জেতার সুযোগ রয়েছে। তারা জিতলে বিরল ফুটবল রেকর্ডে নাম লেখাবে আর্জেন্টিনা।

দুই মহাদেশীয় আসর আর এক বিশ্বকাপ টানা জয়ের কীর্তি এর আগে আছে কেবল স্পেনের। ২০০৮ সালের ইউরো, ২০১০ বিশ্বকাপ এবং ২০১২ সালের ইউরো জয় করেছিল স্পেন। এবার সেই সুযোগ আর্জেন্টিনার সামনে। আগামীকালের উরুগুয়ে ও কলম্বিয়া ম্যাচের জয়ী দলের বিপক্ষে বাংলাদেশ সময় সোমবার ভোরে ফাইনালে নামবে লিওনেল মেসির দল।

ম্যাচের প্রথমদিকে অবশ্য খানিক ভুগতে হয়েছে মেসিদের। কানাডার আক্রমণ এদিন শুরুতে বারবার বিব্রত করেছে আর্জেন্টিনাকে। যদিও ম্যাচে ফিরে আসতে ২০ মিনিটের বেশি সময় নেয়নি কোপার বর্তমান চ্যাম্পিয়নরা। ২১ মিনিটেই পেয়ে যায় নিজেদের প্রথম গোল। মাঝমাঠ থেকে রদ্রিগো ডি পলের লম্বা পাস। সেটা ধরে এক ডিফেন্ডারকে পাশ কাটিয়ে স্কোরশিটে নাম তুললেন হুলিয়ান আলভারেজ। দিয়েগো ফোরলান, রোমারিও ও মেসির পর চতুর্থ খেলোয়াড় হিসেবে কোপা আমেরিকা ও বিশ্বকাপের সেমিফাইনালে গোল করলেন আর্জেন্টাইন নাম্বার নাইন।

ডি মারিয়া এদিন ছিলেন ডানপ্রান্তে। ক্যারিয়ারের সায়াহ্নে এসে আরও একবার দেখা গেল মেসির সঙ্গে তার দুর্দান্ত বোঝাপড়া। দুজনের রসায়নে পুরো আসরের তুলনায় মেসি ছিলেন আরও বেশি উজ্জ্বল। ম্যাচের ৪৪ মিনিটে গোল পেয়েও যেতে পারতেন। এক ডিফেন্ডারকে ডামি করে গোলমুখে শট নিয়েছিলেন। অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয় সেটা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

টস জিতল বাংলাদেশ, দেখে নিন বাংলাদেশের চমক ভরা একাদশ

টস জিতল বাংলাদেশ, দেখে নিন বাংলাদেশের চমক ভরা একাদশ

লম্বা বিরতির পর মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে ফিরে এসেছে টেস্ট ক্রিকেট। পাকিস্তান সফরের স্মৃতিগুলি ছিল ...

ঝড়ের পর জিম্বাবুয়ের ২০ ওভারে ৩৪৪ রানের বিশ্ব রেকর্ড

ঝড়ের পর জিম্বাবুয়ের ২০ ওভারে ৩৪৪ রানের বিশ্ব রেকর্ড

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নতুন একটি রেকর্ড গড়েছে জিম্বাবুয়ে। গাম্বিয়ার বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে ৩৪৪ রান সংগ্রহ ...

ফুটবল

বিশ্বকাপের ফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনার ‘সুপার ক্লাসিকো’, দেখে নিন ম্যাচ সময়

বিশ্বকাপের ফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনার ‘সুপার ক্লাসিকো’, দেখে নিন ম্যাচ সময়

উজবেকিস্তানে শুরু হয়েছে ফিফা ফুটসাল বিশ্বকাপের দশম আসর, যা এখন ফাইনালের প্রস্তুতি নিচ্ছে। গত আসরের ...

পেনাল্টি ছাড়া কে বেশি গোল করেছেন, মেসি না রোনালদো

পেনাল্টি ছাড়া কে বেশি গোল করেছেন, মেসি না রোনালদো

লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদো ফুটবল জগতের দুই মহানায়ক, যাঁরা গোটা একটি প্রজন্মকে ফুটবলে মোহিত ...