| ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

উরুগুয়ের কাছে হারের পর কোচ দরিভালকে নিয়ে নতুন করে কঠিন সিদ্ধান্ত নিলো ব্রাজিল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জুলাই ০৮ ২০:১৩:৪৪
উরুগুয়ের কাছে হারের পর কোচ দরিভালকে নিয়ে নতুন করে কঠিন সিদ্ধান্ত নিলো ব্রাজিল

বিশ্বকাপে ব্যর্থতার পর ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন বিদেশি কোচ নিয়োগের কথা ভাবলেও শেষ পর্যন্ত তা সম্ভব হয়নি। তারা এ বছর দারিভাল জুনিয়রের হাতে দলের দায়িত্ব তুলে দেন। তবে কোপা আমেরিকায় জ্বলে উঠতে পারেননি সাবেক সাওপাওলো কোচ। কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নেয় ব্রাজিল। ভিনিসিয়াসের ম্যাচ মন ভরাতে পারে না।

টাইব্রেকে ৪-২ গোলে হেরে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে ব্রাজিল। নয়বারের চ্যাম্পিয়নের বিদায়ের জন্য কোচ দারিভাল জুনিয়রের কৌশলকে দায়ী করছেন অনেকে। পুরো টুর্নামেন্টে মাত্র একটি ম্যাচে জয় পেয়েছে ব্রাজিল। প্যারাগুয়ের বিপক্ষে সেই ম্যাচটি বাদ দিলে, সেলেকাও বাকি তিনটি ম্যাচে মাত্র একটি গোল করতে সক্ষম হয়।

কোপা আমেরিকার ব্যর্থতা সত্বেও দরিভাল জুনিয়রের ওপর আস্থা হারাচ্ছে না ব্রাজিল। দেশটির ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট এডনাল্ডো রদ্রিগেস জানিয়েছেন, ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত দরিভাল জুনিয়রই ব্রাজিলের কোচ থাকছেন।

উরুগুয়ের বিপক্ষে টাইব্রেকারে ৪-২ গোলে হেরে বিদায় নেয়ার আগে আশা জাগানিয়া ফুটবল খেলতে ব্যর্থ হয়েছে ব্রাজিল। কলম্বিয়া, উরুগুয়ের মতো শক্তিশালী প্রতিপক্ষের সামনে জার্সির রঙ দেখে চিনতে হয়েছে ব্রাজিলকে। এমন বাজে পারফরম্যান্সের পর কোচের পদে দরিভালের থাকা নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল। কিন্তু এডনাল্ডোর কথায় নিশ্চিত যে, সহসাই দরিভালে আস্থা হারাচ্ছে না তারা।

ইএসপিএন ব্রাজিলকে এডনাল্ডো বলেন, আগামী দুই মাসের মধ্যে আমাদের বিশ্বকাপ বাছাই পর্বের খেলা আছে, তাই পরিকল্পনা হচ্ছে চালিয়ে যাওয়া (দরিভালের নির্দেশনায়)।'তিনি যোগ করেন, 'এখন বিশ্বকাপের চক্র শুরু হয়ে গেছে এবং সে এবং তার কোচিং স্টাফ জানেন, কোথায় কোথায় পরিবর্তন দরকার। ভুলটা কোথায় তা দরিভাল খুঁজে বের করেছেন। এভাবেই একটা জয়ী দল গড়ে ওঠে।'

কোপা আমেরিকা থেকে বিদায়ের সব দায় মাথা পেতে নিয়েছেন দরিভাল। তবে দলকে সামনে দলকে এগিয়ে নিতে এবং উন্নতি এনে দিতে তিনি সচেষ্ট বলেও জানিয়েছেন। এডনাল্ডোও কোচের সঙ্গে একমত এবং তার চিন্তার প্রতিফলন ঘটাতে আরও সময় দেয়ার পক্ষপাতী তিনি।

তিনি বলেন, 'আমরা জিততে চেয়েছিলাম (কোপা আমেরিকা), কিন্তু আমরা এটাও জানতাম এটা নতুন একটা দলের সঙ্গে কাজের শুরু মাত্র। এখানে তরুণ খেলোয়াড়রা আছেন, যারা মাত্র এসেছেন।'

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

টস জিতল বাংলাদেশ, দেখে নিন বাংলাদেশের চমক ভরা একাদশ

টস জিতল বাংলাদেশ, দেখে নিন বাংলাদেশের চমক ভরা একাদশ

লম্বা বিরতির পর মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে ফিরে এসেছে টেস্ট ক্রিকেট। পাকিস্তান সফরের স্মৃতিগুলি ছিল ...

কেন বাংলাদেশের ব্যাটিং পরিকল্পনার এত অভাব

কেন বাংলাদেশের ব্যাটিং পরিকল্পনার এত অভাব

বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসে সিনিয়র খেলোয়াড়দের অবদান অগ্রহণযোগ্য। তবে বর্তমান প্রজন্মের ক্রিকেটাররা সেই ধারাবাহিকতা বজায় রাখতে ...

ফুটবল

বিশ্বকাপের ফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনার ‘সুপার ক্লাসিকো’, দেখে নিন ম্যাচ সময়

বিশ্বকাপের ফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনার ‘সুপার ক্লাসিকো’, দেখে নিন ম্যাচ সময়

উজবেকিস্তানে শুরু হয়েছে ফিফা ফুটসাল বিশ্বকাপের দশম আসর, যা এখন ফাইনালের প্রস্তুতি নিচ্ছে। গত আসরের ...

পেনাল্টি ছাড়া কে বেশি গোল করেছেন, মেসি না রোনালদো

পেনাল্টি ছাড়া কে বেশি গোল করেছেন, মেসি না রোনালদো

লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদো ফুটবল জগতের দুই মহানায়ক, যাঁরা গোটা একটি প্রজন্মকে ফুটবলে মোহিত ...