| ঢাকা, রবিবার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

শিরোনাম

ব্রেকিং নিউজ ; নভেম্বরে ফিরছেন তামিম*** ভেতরের খবর ফাঁস ; নভেম্বরে জাতীয় দলে ফিরছেন তামিম ইকবাল! চ্যাম্পিয়ন্স ট্রফিতে তামিমকে খেলানোর তৎপরতা*** স্পেন-ইংল্যান্ডের মানেই বিরল প্রতিদ্বন্দ্বিতার ইতিহাস, মোবাইলে যেভাবে খেলা দেখবেন*** থাকছেন না আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ, খুশি ব্রাজিল ভক্তরা*** ব্রেকিং নিউজ, অধিনায়ক হয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলবেন তামিম ; কপাল খুলছে ইমরুলের*** সকাল ৭ টায় নয়, নতুন সময়ে ফাইনালে কলম্বিয়া মুখোমুখি হবে আর্জেন্টিনা ; মোবাইলে যেভাবে খেলা দেখবেন*** কলম্বিয়ার পক্ষ নিয়ে আর্জেন্টিনা বনাম কলম্বিয়ার ম্যাচের অবিশ্বাস্য ভবিষ্যৎবাণী করলেন জ্যোতিষী উট***

এক নজরে দেখে নিন ; বিশ্বকাপের সুপার এইটের দুই গ্রুপ যেমন হল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জুন ১৫ ১২:৪৬:১৭
এক নজরে দেখে নিন ; বিশ্বকাপের সুপার এইটের দুই গ্রুপ যেমন হল

টি-টোয়েন্টি বিশ্বকাপে শীর্ষ আটের রূপরেখা ধীরে ধীরে পরিষ্কার হয়ে যাচ্ছে। ১০ টি দল ইতিমধ্যেই বিশ্বকাপ থেকে বাদ পড়েছে, যে কোনও আইসিসি দলের দ্বারা সবচেয়ে বেশি। সুপার এইটে জায়গা নিশ্চিত করেছে ৬টি দল। পাকিস্তান, নিউজিল্যান্ড এবং শ্রীলঙ্কা আইসিসির পূর্বনির্ধারিত গ্রুপ শ্রেণীবিভাগ থেকে বাদ পড়েছে।

আবারও, ইংল্যান্ডকে গ্রুপ বি-তে রাখা হলেও তা নিয়ে প্রশ্ন উঠেছে। সেখান থেকে সারপ্রাইজ প্যাকেজ হতে পারে স্কটল্যান্ড। তবে রান রেটের বিচারে ইংল্যান্ড এখন নিজেদের ছাড়িয়ে গেছে। কিন্তু স্কটল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যাচের ফলাফল নিয়ে শঙ্কা রয়েছে। বিশেষ করে ওজে প্লেয়ার জশ হ্যাজেলউডের মন্তব্যের পর ম্যাচ ফিক্সিংয়ের বিষয়টি উঠে এসেছে।

জটিলতা আছে ডি গ্রুপ নিয়ে। বাংলাদেশের জন্য সমীকরণ এক্ষেত্রে সহজ। নেপালের বিপক্ষে জয় দরকার বাংলাদেশের। এক্ষেত্রে কোনো কারণে সেন্ট ভিনসেন্টে বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হলেও টাইগাররা চলে যাবে সুপার এইটে। পরিত্যক্ত ম্যাচ থেকে বাংলাদেশ পাবে ১ পয়েন্ট। মোট পয়েন্ট পাবে ৫। সেক্ষেত্রে নিজেদের শেষ ম্যাচ জিতলেও নেদারল্যান্ডসের পয়েন্ট (৪) বাংলাদেশের তুলনায় কমই থাকবে।

তবে নিজেদের ম্যাচে বাংলাদেশ হেরে গেলে আর নেদারল্যান্ডস শ্রীলঙ্কাকে হারিয়ে দিলে কিছুটা গাণিতিক হিসাব সামনে আসবে। এইক্ষেত্রে বাংলাদেশ ও নেদারল্যান্ডসের পয়েন্ট হবে সমান ৪। তখন বাংলাদেশের রানরেট কম হলেই বাদ যাবে তারা।

আপাতত তাই সুপার এইটের জন্য লড়ছে ইংল্যান্ড, স্কটল্যান্ড, নেদারল্যান্ড এবং বাংলাদেশ। এদের মধ্যে বাংলাদেশ আর নেদারল্যান্ডসের মধ্যে কোয়ালিফাই করা দল যাবে সুপার এইটের ‘প্রথম’ গ্রুপে। যেখানে তাদের জন্য অপেক্ষা করছে ‘এ’ গ্রুপের ভারত, ‘বি’ গ্রুপের অস্ট্রেলিয়া এবং ‘সি’ গ্রুপের আফগানিস্তান। বাংলাদেশ কোয়ালিফাই করলে তারা আসবে এই গ্রুপে।

আর ‘বি’ গ্রুপ থেকে কোয়ালিফাই করা দল যাবে সুপার এইটের ‘দ্বিতীয়’ গ্রুপে। যেখানে আগে থেকেই জায়গা নিশ্চিত করেছে টুর্নামেন্টের দুই স্বাগতিক যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ। ডি গ্রুপ থেকে এখানে জায়গা করে নিয়েছে দক্ষিণ আফ্রিকা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

কোচ সালাউদ্দিন দায়িত্ব পেয়েই দলে তামিম সাব্বির ইমরুল

কোচ সালাউদ্দিন দায়িত্ব পেয়েই দলে তামিম সাব্বির ইমরুল

বিসিবির এক মিটিংয়ে বদলে গেল সব বাঁধ হল কোচ হাথুরুসিংহে। বাংলাদেশের নতুন কোচ হতে যাচ্ছে ...

ব্রেকিং নিউজ ; নভেম্বরে ফিরছেন তামিম

ব্রেকিং নিউজ ; নভেম্বরে ফিরছেন তামিম

তামিম ইকবাল ফিরছেন। নভেম্বর-ডিসেম্বর মাসে বাংলাদেশ দল ওয়েস্ট ইন্ডিজ সফর করবে এর আগে দলের সাথে ...

ফুটবল

কোপা আমেরিকা ফাইনাল ; আর্জেন্টিনা-কলম্বিয়ার হাইভোল্টেজ ম্যাচ, মোবাইলে সরাসরি যেভাবে দেখবেন

কোপা আমেরিকা ফাইনাল ; আর্জেন্টিনা-কলম্বিয়ার হাইভোল্টেজ ম্যাচ, মোবাইলে সরাসরি যেভাবে দেখবেন

বুধবার (১০ জুলাই) ৪৮তম কোপা আমেরিকার প্রথম সেমিফাইনালে কানাডাকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে উঠার প্রথম ...

কলম্বিয়ার পক্ষ নিয়ে আর্জেন্টিনা বনাম কলম্বিয়ার ম্যাচের অবিশ্বাস্য ভবিষ্যৎবাণী করলেন জ্যোতিষী উট

কলম্বিয়ার পক্ষ নিয়ে আর্জেন্টিনা বনাম কলম্বিয়ার ম্যাচের অবিশ্বাস্য ভবিষ্যৎবাণী করলেন জ্যোতিষী উট

মহা খুশির খবর। ফাইনাল ম্যাচে মাঠে নামার আগেই জিতবে কে জানাল জাদুকরী উঠ আর্জেন্টিনা নাকি ...



রে