| ঢাকা, শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

ব্রেকিং নিউজ ; বাংলাদেশ বিশ্বকাপ দলে বড় পরিবর্তন, জানালেন প্রধান নির্বাচক

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মে ২৫ ১৮:০৫:০৯
ব্রেকিং নিউজ ; বাংলাদেশ বিশ্বকাপ দলে বড় পরিবর্তন, জানালেন প্রধান নির্বাচক

বিশ্বকাপের মূল পর্বে ওঠার আগে যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হার। ১৯তম স্থানে থাকা দলের বিপক্ষে টাইগারদের খারাপ পারফরম্যান্স উদ্বেগ বাড়িয়েছে। কারণ এই দলটিকে বিশ্বকাপে লড়তে হবে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার মতো দলের বিপক্ষে। গ্রুপের অন্য দুই দল নেদারল্যান্ডস ও নেপাল, যারা যুক্তরাষ্ট্রের চেয়েও শক্তিশালী।

কিন্তু দশ স্থান পিছিয়ে থাকা যুক্তরাষ্ট্রের বিপক্ষে পারফরম্যান্স করলেও লাইনআপে কোনো পরিবর্তন আসেনি। প্রধান নির্বাচক আশরাফ হোসেন লিপু ১৪ মে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড গঠনের ঘোষণা দেয়। আফিফ হোসেন ও হাসান মাহমুদকে রিজার্ভ দলে বদলি করা হয়েছে। এ সময় দল ঘোষণা করলেও শনিবার (২৫ মে) পর্যন্ত স্কোয়াডে পরিবর্তনের সুযোগ রেখেছে আইসিসি। তবে যুক্তরাষ্ট্রে অবস্থান করা দলের ওপরে ভরসা রাখছে বিসিবি। যার কারণে স্কোয়াডে আসছে না কোনো পরিবর্তন।

যদিও দলটা দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে টানা দুই ম্যাচ হেরে হতাশ করেছে। এ বিষয়ে শনিবার (২৫ মে) গণমাধ্যমের মুখোমুখি হয়ে প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু বলেন, ‘বাংলাদেশের বিশ্বকাপ দলে কোনো পরিবর্তন আসছে না। নির্বাচিত দলের ওপর আস্থা আছে। কোচ, ক্যাপ্টেন সবার সঙ্গে কথা বলে এই স্কোয়াডই বহাল রেখেছি। যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের প্রথম দুই ম্যাচে টাইগারদের ব্যর্থতা নিয়েও কথা বলেছেন লিপু। প্রথম ম্যাচ হারের জন্য তিনি অবশ্য অনুশীলনের সুযোগ না পাওয়ার অজুহাত দিয়েছেন। আর দ্বিতীয় ম্যাচের দায়টা দিয়েছেন ব্যাটারদের। লিপু বলেন, ‘প্রথম ম্যাচে ব্যাটিংয়ে চাপে ছিলাম।

টর্নেডোর কারণে অনুশীলন করতে পারেনি দল। দ্বিতীয় ম্যাচে পরিস্থিতি অনুযায়ী ব্যাট হয়নি। ১৫০ এর বেশি টি-২০ খেলেছি। সঠিক সময় সঠিকভাবে কাজ লাগাতে না পারা হতাশার।’ এদিকে সুখবর দিয়েছেন পেসার তাসকিন আহমেদকে নিয়ে। ইনজুরির কারণে যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলতে না পারলেও শিগগিরই মাঠে ফেরার জন্য প্রস্তুত হবেন টাইগার পেসার।প্রধান নির্বাচক বলেন, ‘তাসকিন ১ তারিখ থেকে বোলিং শুরু করবে। ৫ তারিখ ফুল ফ্লেজ রানআপে বোলিং করবে। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের যৌথ আয়োজনের বিশ্ব আসরের পর্দা উঠবে ২ জুন। বাংলাদেশের প্রথম ম্যাচ ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে।

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী (উইকেটকিপার), রিশাদ হোসেন, শেখ মেহেদী হাসান, তানভীর ইসলাম, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ এবং তানজিম হাসান সাকিব।ট্রাভেলিং রিজার্ভ: হাসান মাহমুদ এবং আফিফ হোসেন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

১ রানে নেপালের স্বপ্নভঙ্গ বড় লাভে বাংলাদেশ

১ রানে নেপালের স্বপ্নভঙ্গ বড় লাভে বাংলাদেশ

নেপালের বিপক্ষে ম্যাচে ১৮তম ওভারে তাবরাইজ শামসি এলেন বোলিংয়ে। তখন পর্যন্ত পুরো ক্রিকেট দুনিয়া বুঁদ ...

বিশ্বকাপে শান্তকে মুক্তি দিলো উগান্ডা-ওমান

বিশ্বকাপে শান্তকে মুক্তি দিলো উগান্ডা-ওমান

সুপার এইটের স্বপ্নে বেঁচে আছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে ২ উইকেটের জয়ের পর, দক্ষিণ আফ্রিকার কাছে ...

ফুটবল

চরম লড়াইয়ে এই মাত্র শেষ হল আর্জেন্টিনা-গুয়াতেমালার হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

চরম লড়াইয়ে এই মাত্র শেষ হল আর্জেন্টিনা-গুয়াতেমালার হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

শেষ ম্যাচে পুরো সময় খেলেননি মেসি। দ্বিতীয়ার্ধের প্রায় পুরোটা সময় খেলেও ইকুয়েডরের বিপক্ষে অচলাবস্থা ভাঙতে ...

একটু আগে শেষ হল আর্জেন্টিনা-ইয়েকোডর ম্যাচ, দেখে নিন ফলাফল

একটু আগে শেষ হল আর্জেন্টিনা-ইয়েকোডর ম্যাচ, দেখে নিন ফলাফল

নিজের পছন্দের একাদশের অনেককেই পাননি কোচ লিওনেল স্কালোনি। আবার স্কোয়াডে থাকা সবাইকে কিছুটা সুযোগ দিতেও ...



রে