| ঢাকা, সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

রেকর্ড ক্যাচ মিসের কারন নিয়ে যা বললেন শান্ত

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ এপ্রিল ০৩ ১৬:৫৫:৪৮
রেকর্ড ক্যাচ মিসের কারন নিয়ে যা বললেন শান্ত

শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টেই বাজেভাবে হেরেছে বাংলাদেশ। প্রথম টেস্টে ৩২৮ পয়েন্টে হারার পর আজ দ্বিতীয় টেস্টে ১৯২ রানে হেরেছে তারা। এই সম্পূর্ণ ধসের পর বাংলাদেশ দলের ব্যাটিং ইউনিট ছিল কাঠগড়ায়। এ ছাড়া শান্ত-দীপুদের ক্যাচ মিস বিষয়টিও আলোচনায় আসে। প্রথম টেস্টে শূন্য রানে জীবিন পেয়ে সেঞ্চুরি করেন কামিন্দু মেন্ডিস।

টেস্ট সিরিজে বেশ কয়েকটি ক্যাচ নষ্ট হয়েছে। মোটকথা, দারুণ একটা সুযোগ হাতছাড়া করল টাইগাররা। তবে ক্যাপ্টেন শান্তর কাছে এই ক্যাপচার বাদ দেওয়ার ‘অসুখের’ কোনো জবাব নেই।

আজ চট্টগ্রাম টেস্টে হারের পর সংবাদ সম্মেলনে এসে শান্ত বললেন যথেষ্ট অনুশীলনের কথা। বাংলাদেশ অধিনায়কের মতে: "ফিল্ডিং সম্পর্কে আমি যা বলব তা হল প্রত্যেকেই যথেষ্ট অনুশীলন করেছে। সে মূলত সব ক্যাচ নেয়। কেন তার কোনো উত্তর নেই। তবে আমি যদি ফিল্ডিং প্রস্তুতির কথা বলি, আমি বলব সবাই ছিল। প্রস্তুত." . কিন্তু আমরা ক্যাচ ধরতে পারিনি!

টেস্টের আগে অনুশীলনের সুযোগ না পাওয়াটা তার খারাপ ব্যাটিংয়ের কারণ কিনা জানতে চাইলে শান্ত বলেন: "এটা একটা কারণ হতে পারে।" কিন্তু ব্যক্তিগতভাবে আমি এটা বলতে চাই না, কারণ খেলা এখন যেভাবে চলছে, সেটা নিয়েই খেলতে হবে। যারা তিন ফরম্যাটে খেলে তাদের মানিয়ে নিয়ে খেলতে হবে। যারা তিন ফরম্যাটেই খেলেন না তাদের একটু বাড়তি প্রস্তুতি থাকতে পারে। আমাদের সামনে অনেক ম্যাচ আছে, এভাবেই আমাদের প্রস্তুতি নেওয়া উচিত। আপনাকে অনুশীলন এবং প্রস্তুত করতে হবে কিভাবে সামঞ্জস্য করতে হবে এবং তিনটি আকারে খেলতে হবে।

আজ শেষ দিনে তাইজুল-হাসানদের নিয়ে একাই লড়েছেন মেহেদী হাসান মিরাজ। বাজে ব্যাটিং নিয়ে কোনো অজুহাত দিতে চান না শান্ত, 'পুরো সিরিজে আমরা ভালো ব্যাটিং করিনি। অজুহাত দেওয়ার কোনো সুযোগ নেই। অনেক কথা বলা যেতে পারে। কিন্তু দল হিসেবে আমরা দুই ম্যাচের চার ইনিংসে ভালো ব্যাটিং করিনি।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

চেন্নাই ২৩ এপ্রিল রাত ৮ টায় (বাংলাদেশ সময়) লখনউয়ের মুখোমুখি হবে। লখনউয়ে বিপক্ষে শেষ ম্যাচে ...

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

দশ দিন আগে গুঞ্জন ছিল চন্ডিকা হাথুরুসিংহে প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়াবেন। তাই আমি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে