| ঢাকা, সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

পর পর তিন হারেও বড় রেকর্ড গড়লেন রোহিত

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ এপ্রিল ০২ ১২:৩১:২৯
পর পর তিন হারেও বড় রেকর্ড গড়লেন রোহিত

পাঁচবারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। চলতি মৌসুমে তিন ম্যাচের তিনটিতে হেরেছে তারা। জয়হীন দলের নেতৃত্ব পরিবর্তনের পর শোনা যায় ভাঙনের আওয়াজ। মূলত, হার্দিক পান্ডিয়া কে রোহিত শর্মার পরিবর্তে নেওয়ার পরে এই আলোচনা শুরু হয়েছিল। মুম্বাই ভক্তরা রোহিতকে বেশি সমর্থন করেন।

তবে এমন পরিস্থিতিতে ব্যাট হাতে সামলাতে পারছেন না ভারতীয় অধিনায়ক। অন্যদিকে, সোমবার (১ এপ্রিল) রাজস্থান রয়্যালসের বিপক্ষে শেষ ম্যাচে প্রথম বলেই রান আউট হন তিনি। এভাবেই অবাঞ্ছিত রেকর্ডধারী হয়ে ওঠেন রোহিত।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এখনও পর্যন্ত সর্বাধিক ১৭ বার খেলতে না পারার কারণে রোহিতকে বরখাস্ত করা হয়েছে। তিনি ইতিমধ্যেই শীর্ষে থাকা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের উইকেট-রক্ষক ও ব্যাটসম্যান দিনেশ কার্তিককে স্পর্শ করেছেন। দ্বিতীয় সর্বোচ্চ ১৫ উইকেট নেন গ্লেন ম্যাক্সওয়েল, পীযূষ চাওলা, মনদীপ সিং ও সুনীল নারিন। রশিদ খান, মনীশ পান্ডে এবং আম্বাতি রায়দুর ১৪ বার আউট হয়েছেন।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১২ বার আউট হওয়ার রেকর্ড রোহিতের। আইরিশম্যান পল স্টার্লিং সর্বোচ্চ ১৩ বার আউট হয়েছিলেন। তবে, টি-টোয়েন্টিতে শূন্য রানে আউট হওয়ার রেকর্ডটি ৪৩ বার আউট হিসাবে স্বীকৃত। ইংল্যান্ডের সাবেক খেলোয়াড় অ্যালেক্স হিলসও ৪৩ বার শুন্য করে ফিরেছেন। এই তালিকার তৃতীয় স্থানে থাকা রশিদ মাত্র ২৪৩ ইনিংস খেলেন এবং শূন্য রানে ৪১ বার আউট হন।

ভারতীয় অধিনায়ক সব মিলিয়ে স্বীকৃত টি-টোয়েন্টিতে রান না করেই আউট হয়েছেন ২৯ বার। বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ শূন্য রানে আউট হয়েছেন সৌম্য সরকার। মাত্র ২১৪ ইনিংসে ২৮বার শূন্য রানে আউট হয়েছেন তিনি। সাকিব আল হাসানও আছেন এই তালিকায়। তিনি শূন্য রানে আউট হয়েছেন ২৮বার। তবে সাকিব খেলেছেন ৩৯৩ ইনিংস।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

চেন্নাই ২৩ এপ্রিল রাত ৮ টায় (বাংলাদেশ সময়) লখনউয়ের মুখোমুখি হবে। লখনউয়ে বিপক্ষে শেষ ম্যাচে ...

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

দশ দিন আগে গুঞ্জন ছিল চন্ডিকা হাথুরুসিংহে প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়াবেন। তাই আমি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে