| ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলাদেশে সিরিজ শুরুর আগেই বড় দুঃসংবাদ পেল লঙ্কানরা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ০২ ১৮:২৭:২৩
বাংলাদেশে সিরিজ শুরুর আগেই বড় দুঃসংবাদ পেল লঙ্কানরা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর শেষ হলেই অনুষ্ঠিত হবে নাজমুল হোসেন শান্তর আন্তর্জাতিক অধিনায়কে বাংলাদেশের ম্যাচ। আগামী ৪ মার্চ থেকে ঘরের মাঠে শুরু হবে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের পূর্ণাঙ্গ সিরিজ। এদিকে টি-টোয়েন্টি সিরিজের ভেন্যু সিলেটে অনুশীলনও শুরু করেছে লঙ্কানরা। কিন্তু এর মধ্যেই দুঃসংবাদ পেলেন যাত্রীরা। চোটের কারণে টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বাদ পড়েছেন কুশল পেরেরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে আমরা আর মাত্র তিন মাস দূরে। তার আগে তারকা ব্যাটসম্যান পেরেইরার চোট দু’দলের দুশ্চিন্তা বাড়িয়েছে। টাইগারদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে পেরেইরার জায়গায় ডাক পেয়েছেন নিরোশান ডিকওয়েলা। এর মাধ্যমে তিন বছর পর জাতীয় টি-টোয়েন্টি দলে ফিরেছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। ২০২১ সালের পরে, ডিকওয়েলায় আর কোনও রঙিন পোশাকের ম্যাচ খেলা হয়নি।

এর আগে ২৯ ফেব্রুয়ারি সিরিজ খেলতে বাংলাদেশে প্রবেশ করে শ্রীলঙ্কা দল। কুশল পেরেরারও পুরো দলের সাথে আসার কথা ছিল, কিন্তু শ্বাসযন্ত্রের সংক্রমণের কারণে তিনি দলের ফ্লাইটে উঠতে পারেননি। অবশেষে শ্রীলঙ্কা তার পুরো সিরিজ থেকে তার নাম মুছে ফেলে। তার পরিবর্তে সুযোগ দেওয়া ডিকওয়েলার আজ (শনিবার) বাংলাদেশে আসার কথা রয়েছে।

আইসিসির ওয়েবসাইটে দেওয়া এক প্রতিবেদনে বলা হয়, তাৎক্ষণিক সিদ্ধান্তে ডিকভেলার দলে অন্তর্ভূক্তি দারুণ সিদ্ধান্ত। বিশেষ করে টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে তাকে নেওয়া দলের জন্য গুরুত্বপূর্ণ, আগে থেকেই তিনি বিশ্বকাপের স্কোয়াডে থাকার সম্ভাব্য তালিকায় ছিলেন।

৩০ বছর বয়সী এই ব্যাটসম্যান সর্বশেষ গত বছর লঙ্কান দলের হয়ে টেস্ট খেলেছেন। ২০২২ সালের পর থেকে তাকে আর সাদা বলের ক্রিকেটে দেখা যায়নি, সর্বশেষ ২০২১ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন ডিকভেলা। ২৮টি টি-টোয়েন্টিতে ১৮.৪৬ গড় ও একটি অর্ধশতকে তিনি ৪৮০ রান করেছেন।

এদিকে, টাইগারদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে লঙ্কানরা ফরম্যাটটির নিয়মিত অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গাকে পাচ্ছে না। আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে নেতিবাচক মন্তব্য করায় তাকে দুই ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। সে কারণে প্রথম দুই টি-টোয়েন্টিতে সহ–অধিনায়ক চারিথ আসালাঙ্কা নেতৃত্ব দেবেন লঙ্কানদের।

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি স্কোয়াড : ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা (সহ-অধিনায়ক), কুশল মেন্ডিস, আভিস্কা ফার্নান্ডো, ধনাঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকভেলা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দাসুন শানাকা, সাদিরা সামারাবিক্রমা, কামিন্দু মেন্ডিস, মাহিশ থিকশানা, আকিলা ধনাঞ্জয়া, জেফ্রি ভ্যান্ডারসে, মাথিশা পাথিরানা, দিলশান মাদুশঙ্কা, নুয়ান থুশারা, দুশমান্থ চামিরা ও বিনুরা ফার্নান্দো।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

সাম্প্রতিক ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যাটিং পজিশন ছিল না। যা নিয়ে সে সময় ভাষ্যকার থেকে ...

আইপিএলে প্লে-অফের এক জায়গার লড়াইয়ে তিন দল, চেন্নাইয়ের সামনে যে সমীকরণ

আইপিএলে প্লে-অফের এক জায়গার লড়াইয়ে তিন দল, চেন্নাইয়ের সামনে যে সমীকরণ

আইপিএলের গ্রুপ পর্বে আরও চারটি ম্যাচ বাকি রয়েছে। এরই মধ্যে প্লে অফে উঠেছে তিনটি দল। ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...



রে