| ঢাকা, সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

এবার রিয়ালকে নতুন যে ‘শর্ত’ দিলো এমবাপে

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ২৮ ১৪:২৮:৪৮
এবার রিয়ালকে নতুন যে ‘শর্ত’ দিলো এমবাপে

কিলিয়ান এমবাপ্পের দল পরিবর্তনের নাটক মনে হয় শেষ হবে না। তিনি ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেবেন বলে জানা গেছে। এদিকে, এমবাপ্পে মাদ্রিদের ক্লাবে নতুন শর্তের প্রস্তাব দিয়েছেন বলে জানা গেছে। আর শুধু এমবাপ্পেই নয় তার ছোট ভাই ইথান এমবাপ্পেকেও চুক্তিতে সই করতে হবে মাদ্রিদকে। পিএসজির মূল দলে এরই মধ্যে অভিষেক হয়েছে ইথানের।

স্প্যানিশ সংবাদমাধ্যম ওকুইদারিও এবং এল চিরিঙ্গাতো এই খবর দিয়েছে। এবং তারা বলে যে ফরাসি চ্যাম্পিয়নের ছোট ভাই, ইথান, বার্নাব্যুতেও স্বাক্ষর করতে পারে। এমবাপ্পের মতো, প্যারিস সেন্ট জার্মেই-এর সাথে ইথানের চুক্তির মেয়াদ ৩০ জুন শেষ হবে। তাই এমবাপ্পে পরিবার রিয়াল মাদ্রিদকে তাদের দুজনকে অন্তর্ভুক্ত করতে বলছে। সাংবাদিক এদুয়ার্দো এন্ডা বলেন, কয়েক সপ্তাহ ধরে বিষয়টি নিয়ে ভাবনার পর রিয়াল মাদ্রিদও রাজি হয়েছে।

প্যারিস সেন্ট জার্মেইয়ের বেঞ্চে আছেন ইথান এমবাপ্পে। এর আগে ক্লাবের যুব প্রতিযোগিতায় খেলার কারণে তাকে প্রথম দলের সাথে প্রশিক্ষণের সুযোগ দেওয়া হয়। এরপর গত বছরের ২০ ডিসেম্বর এমবাপ্পের প্রথম দলে অভিষেক হয় তার। ফরাসি চ্যাম্পিয়নশিপে সেদিন প্যারিস সেন্ট জার্মেই ৩-১ গোলে জিতেছিল। কোচ লুইস এনরিক তাকে কয়েকটি ম্যাচে সুযোগ দিয়েছিলেন। ১৬ বছর বয়সী ইথান এখনও প্যারিস সেন্ট জার্মেই অনূর্ধ্ব ১৯ দলের সদস্য।

আরেকটি মিডিয়া আউটলেট, মার্কা জানিয়েছে যে এমবাপ্পে তার ছোট ভাইয়ের স্থানান্তর নিশ্চিত না হওয়া পর্যন্ত এই মৌসুমের শেষে রিয়াল মাদ্রিদের সাথে চুক্তিতে স্বাক্ষর করবেন না। তারা বলছে যে এই বছরের মাঝামাঝি বা জুলাইয়ে কার্লো আনচেলত্তির ডাগআউটে যোগ দেবেন ফরাসি তারকা। বহু বছরের মধ্যে সবচেয়ে বড় দল পরিবর্তনের নাটকের অবসান হবে এটি।

২০১৭ সালে মোনাকো থেকে ধারে পিএসজিতে আসেন এমবাপে। এরপর তাকে পুরোপুরি কিনে নেয় প্যারিসের ক্লাবটি। এখন পর্যন্ত ব্লুজদের জার্সিতে তিনি ২৪৪ গোল করেছেন। হয়েছেন পিএসজির ক্লাব ইতিহাসের সর্বোচ্চ গোলদাতাও। ফ্রান্সের হয়েও পেয়েছেন সাফল্য। একবার বিশ্বকাপ এবং একবার উয়েফা নেশন্স লিগ জয় করেছেন ২৫ বছরের এই তারকা ফরোয়ার্ড।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

চেন্নাই ২৩ এপ্রিল রাত ৮ টায় (বাংলাদেশ সময়) লখনউয়ের মুখোমুখি হবে। লখনউয়ে বিপক্ষে শেষ ম্যাচে ...

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

দশ দিন আগে গুঞ্জন ছিল চন্ডিকা হাথুরুসিংহে প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়াবেন। তাই আমি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে