| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

কোপার আগে চীনে দুই ম্যাচ বাতিলে চার ম্যাচ খেলার সুযোগ পেল মেসিরা, সূচি চূড়ান্ত প্রকাশ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ২৭ ১৪:১৪:৩৪
কোপার আগে চীনে দুই ম্যাচ বাতিলে চার ম্যাচ খেলার সুযোগ পেল মেসিরা, সূচি চূড়ান্ত প্রকাশ

দুটি ম্যাচ বাতিল হওয়ার পর চারটি ম্যাচ দেখার সুযোগ পেয়েছে আর্জেন্টিনা। চীন-মার্কিন দ্বন্দ্বের ফল পেয়েছে আর্জেন্টিনা। এসব বলা ভুল নয়। লিওনেল মেসি হংকংয়ে খেলতে না পারায় চীন নিজ দেশে আর্জেন্টিনার ম্যাচ স্থগিত করে। এই সুযোগ কাজে লাগিয়েছে যুক্তরাষ্ট্র। আটলান্টিক উপকূলের দেশ মার্চে নির্ধারিত দুটি গেমের আয়োজন করবে।

কিন্তু আর্জেন্টিনার দরকার ছিল আরও দুটি ম্যাচ। কোপা আমেরিকার আগে জুনে দুটি ম্যাচ খেলতে চান বলে আগেই জানা গেছে। একটা জায়গা দরকার ছিল। আবারও এগিয়ে যাচ্ছে যুক্তরাষ্ট্র। ক্লাব মেসির ফুটবল ম্যাচগুলো অনুষ্ঠিত হবে মিয়ামিতে। কোপা আমেরিকাও খেলা হবে যুক্তরাষ্ট্রে। জুনে আমেরিকার মাটিতেও হবে এই দুটি ম্যাচ। কোপা আমেরিকার আগে মোট চারটি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ইতিমধ্যেই এল সালভাদর ও নাইজেরিয়ার বিপক্ষে দুটি ম্যাচ নিশ্চিত করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। এবার ইকুয়েডর ও গুয়াতেমালার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বলে নিশ্চিত করেছে তারা। জুনে এই দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

কিন্তু এখানেই শেষ নয়। জুনে দুটি ম্যাচের স্থান ও তারিখও নির্ধারণ করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। তারা ৯ জুন শিকাগোর সোলজার ফিল্ডে ইকুয়েডরের বিপক্ষে এবং ১৪ জুন ল্যান্ডওভারের ফেডেক্স ফিল্ডে গুয়াতেমালার বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে, এএফসি গতকাল এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

এর আগে ২৩ মার্চ ফিলাডেলফিয়ায় এল সালভাদর এবং ২৬ মার্চ লস অ্যাঞ্জেলসে নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচ খেলার বিষয়টি নিশ্চিত করে আর্জেন্টিনা। মার্চে হতে যাওয়া এই ম্যাচ দুটিই চীনে খেলার কথা ছিল। যেখানে মেসিদের প্রতিপক্ষ ছিল আইভরি কোস্ট ও নাইজেরিয়া। কিন্তু মেসি হংকংয়ে খেলেননি বলে, চীনও সরে যায় এসব ম্যাচের আয়োজন থেকে।

চীন নিজেদের সরিয়ে নিলে তাৎক্ষণিকভাবে আর্জেন্টিনা বিকল্প ভেন্যুর সন্ধান চালাতে শুরু করে। নির্ধারিত দুই প্রতিপক্ষকে পাওয়া না গেলে অন্য কোনো দলকে রাজি করানো যায় কি না, সেই ভাবনাও ছিল তাদের। এখন অবশ্য দুইয়ের বদলে নিশ্চিত হয়েছে চারটি ম্যাচ।

কোপা আমেরিকায় আর্জেন্টিনা নিজেদের শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে ২১ জুন। আসরের উদ্বোধনী ম্যাচে আটলান্টায় মেসির প্রতিপক্ষ কানাডা কিংবা ত্রিনিনাদ অ্যান্ড টোবাগো।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

 আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

এবার বিসিবি কে বুড়ো আঙ্গুল দেখিয়ে আবারও আইপিএল খেলতে ভারত যাবেন মুস্তাফিজ

এবার বিসিবি কে বুড়ো আঙ্গুল দেখিয়ে আবারও আইপিএল খেলতে ভারত যাবেন মুস্তাফিজ

এ বারের আইপিএলে দুর্দান্ত পারফর্ম করেছিলেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান আর মোস্তাফিজের ভালো যেন দেখতে পাচ্ছে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে