| ঢাকা, মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

বাংলাদেশে পূর্ণশক্তির দল পাঠাচ্ছে অস্ট্রেলিয়া

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ২৭ ১১:২৯:৩৮
বাংলাদেশে পূর্ণশক্তির দল পাঠাচ্ছে অস্ট্রেলিয়া

বিপিএল এখনো শেষ হয়নি। এদিকে নতুন সুচিতে সঙ্গে উত্তাপ। শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ দল। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি এই তিন ফরম্যাটেই লঙ্কার বিপক্ষে খেলতে হবে টাইগারদের। কিন্তু এই ধরনের উদ্বেগ শুধুমাত্র পুরুষদের সম্পর্কে নয়। নারী ক্রিকেটেও বেশ ব্যস্ততা।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের পর নাইজারের সুলতানা জ্যোতি মার্চ-এপ্রিলে প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবেন। দুই দেশের মেয়েরা তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। সিরিজের সূচি এখনো চূড়ান্ত না হলেও দল ঘোষণা করেছে অজিরা।

বাংলাদেশের বিপক্ষে সিরিজে পূর্ণ শক্তিতে মাঠে নামবে অস্ট্রেলিয়া। অ্যালিসা হিলির নেতৃত্ব দেবেন তালিয়া ম্যাকগ্রা, ডার্সি ব্রাউন, অ্যাশলে গার্ডনার, বেথ মুনি এবং এলিস পেরি। ঘোষিত দল বিচার করলে এই সিরিজটা টাইগারদের জন্য কঠিন হবে নিশ্চিত।

মূলত সেপ্টেম্বরে বাংলাদেশের মাটিতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই বৈশ্বিক আসরের প্রস্তুতি নিতেই অজি নারীদের এই সফর। ক্রিকেট অস্ট্রেলিয়ার হেড অব পারফরম্যান্স ফর উইমেন্স অ্যান্ড ন্যাশনাল সিলেক্টর শন ফ্লেগলার বলেন,

"সেপ্টেম্বরে বাংলাদেশে একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকায়, এই সফরটি আমাদের খেলোয়াড়দের অভিজ্ঞতা অর্জনের এবং বছরের শেষের দিকে আমরা যে পরিস্থিতি এবং উইকেটের মুখোমুখি হতে পারি তার সাথে পরিচিত হওয়ার একটি গুরুত্বপূর্ণ সুযোগ প্রদান করবে।"

অস্ট্রেলিয়া দল

অ্যালিসা হিলি (অধিনায়ক), ডার্সি ব্রাউন, অ্যাশলে গার্ডনার, কিম গার্থ, গ্রেস হ্যারিস (শুধুমাত্র টি-টোয়েন্টি), অ্যালানা কিং, ফোবি লিচফিল্ড, তাহলিয়া ম্যাকগ্রা (সহ-অধিনায়ক), সোফি মলিনেক্স, বেথ মুনি, এলিস পেরি, মেগান স্কাট, অ্যানাবেল সাদারল্যান্ড, জর্জিয়া ওয়ারহাম, টায়লা ভ্লাইমিঙ্ক।

উল্লেখ্য, প্রথমবারের মতো বাংলাদেশে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আসবে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। এর আগে মাত্র একবারই বাংলাদেশ সফরে এসেছিল অজি নারী দল, সেটি ছিল ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে। ১০ বছর পর আবার ঢাকার মাঠে দেখা যাবে অ্যালিসা হিলিদের।

আসন্ন সিরিজের ছয়টি ম্যাচের সবগুলোই আনুষ্ঠানিক ভাবে নিশ্চিত করা হয়নি, তবে ২১ মার্চ থেকে ৪ এপ্রিলের মধ্যে ওয়ানডে লেগের প্রথম লেগটি ঢাকার মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

নতুন র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশ কততম

নতুন র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশ কততম

এবার মেসির আর্জেন্টিনাকে পিছনে ফেলে শীর্ষে আসল ব্রাজিল। তবে এটি ফুটবলের সংক্ষিপ্ত সংস্করণে। বিশ্বে অনেক ...

শেষ হল বাংলাদেশ-জিম্বাবুয়ে হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

শেষ হল বাংলাদেশ-জিম্বাবুয়ে হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে খেলবে বাংলাদেশ। চট্টগ্রামে আগের দুই ম্যাচে লড়াই হয়েছিল একতরফা। ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে