| ঢাকা, মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

কঠিন লড়াইয়ের পর অবশেষে রোমাঞ্চকর জয় পেল বার্সেলোনা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জানুয়ারি ২২ ১১:১৪:৩৪
কঠিন লড়াইয়ের পর অবশেষে রোমাঞ্চকর জয় পেল বার্সেলোনা

টরেসের হ্যাটট্রিকে শেষ পর্যন্ত জয় পেল বার্সা

দুই গোলের ব্যবধানে দুর্দান্তভাবে জিতেছে বার্সেলোনা। কিন্তু পরবর্তী ছবি সম্পূর্ণ ভিন্ন। তিন মিনিটের ব্যবধানে দুবার গোল করেন রিয়াল বেটিসের ইসকো। তবে শেষ মিনিটে দুই গোলে জিতেছে লা লিগা চ্যাম্পিয়নরা।

রবিবার (২১ জানুয়ারি) রাতে, রিয়াল বেটিসের কাছে কঠিন লড়াইয়ের ম্যাচে বার্সেলোনা লিগ ম্যাচে ৪-২ গোলে জিতেছে। ম্যাচে হ্যাটট্রিক করেন ফেরান টেরেস। তার দুই গোলের পর দ্বিতীয়ার্ধে দুই গোল করেন বেতিসের ইসকো।

ম্যাচের পঞ্চম মিনিটে গোল করে বার্সেলোনা। ইসকোর ক্রস বক্সে খুঁজে পান লুইন এনরিকে। পেনারের উপর দিয়ে গোলরক্ষক ইনাকির শট লেগে বল জালে যায়। শুরু থেকেই বল হাতে আধিপত্য বিস্তার করে বার্সেলোনা। প্রথম সুযোগ আসে ১৪তম মিনিটে। ফ্রেঙ্কি ডি জং-এর ক্রস পেডরিকে খুঁজে পান বক্সে। কিন্তু স্প্যানিশ মিডফিল্ডারের শট টপের ওপর দিয়ে চওড়া হয়ে যায়।

ম্যাচের ২১তম মিনিটে শট করেন ইলকাই গিন্দোয়ান। তার শট বেটিস খেলোয়াড়ের পায়ে লেগে বক্সের মধ্যে পেড্রির কাছে চলে যায়। তিনি যখন শট করেন, টেরেস বলটি বক্সের সামনে পেয়ে সহজেই জালে পাঠান। কয়েক মিনিট পরেই সুযোগ পান রবার্ট লেভান্ডোস্কি। সতীর্থ বক্সে বল পাস করলে বেতিস গোলরক্ষক রুই সিলভা তার পা দিয়ে পোলিশ তারকার শট আটকে দেন।

এরপর ৩৯তম মিনিটে লিড প্রায় দ্বিগুণ করেন লামিন ইয়ামাল। তিনি বক্সে জায়গা করে নেন এবং প্রতিপক্ষের কয়েকজন খেলোয়াড়ের মধ্যে গুলি চালান। তবে এটি অবস্থান নেয়। আর টেরেস ফিরতি বল সরাসরি জালে পাঠান গোলের জন্য। কিন্তু অফসাইড। গোল নেই।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়ায় টেরেস। ইয়ামাল প্রতিপক্ষের ডিফেন্ডারকে কোলে নিয়ে সরাসরি ডানদিকের বক্সে ঢুকে পড়েন। যদি তিনি বাইলাইন থেকে গুলি করেন, টেরেস পোস্ট থেকে বা নেট থেকে তা পাঠিয়ে দেবেন। আর বার্সেলোনার দুই গোলের লিড বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৫৬ থেকে ৫৯ মিনিটের মধ্যে দুবার বল জালে পাঠিয়ে সমতা ফেরান ইসকো।

এদিকে, রোমাঞ্চকর ম্যাচের ৮১তম মিনিটে ফেলিক্সকে বিদায় করা হয়। তবে বার্সেলোনার কিপার হয়েছিলেন তিনি। নিয়ন্ত্রিত সময়ের শেষ মিনিটে পোস্টে লেগে থাকা দুর্দান্ত নিচু শটে লিড নেন পর্তুগিজ ফরোয়ার্ড। এর পর অতিরিক্ত সময়ে হ্যাটট্রিক করেন টেরেস। ইয়ামালের সহায়তায় গোল করে দলের জয় নিশ্চিত করেন টেরেস।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের এই সিরিজ আসন্ন বিশ্বকাপ কতটা সহজ হবে খোলামেলা বললেন পাপন

জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের এই সিরিজ আসন্ন বিশ্বকাপ কতটা সহজ হবে খোলামেলা বললেন পাপন

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ চলছে এই সিরিজ ...

সময় খারাপ হলে লিটনের নাম ঠনঠন দাসও হয়ে যায়

সময় খারাপ হলে লিটনের নাম ঠনঠন দাসও হয়ে যায়

একজন ক্রিকেট টানা ভালো ফর্মে থাকবে তা অনেক কঠিন ব্যাপার কোন ক্রিকেটার সময়ে ফর্মে আবার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে