| ঢাকা, মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপের ফাইনালের হারের কষ্ট ভুলতে ভিন্ন পথ বেছে নিল ভারতীরা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২১ ২০:২৪:২৮
বিশ্বকাপের ফাইনালের হারের কষ্ট ভুলতে ভিন্ন পথ বেছে নিল ভারতীরা

রোমাঞ্চকর বিশ্বকাপ ফাইনাল খেলা হয়েছে দুদিন আগে, কিন্তু হারের স্মৃতি হয়তো আজও তাজা স্বাগতিক ভারতীয় ভক্তদের মনে! তবে পুরো টুর্নামেন্ট জুড়ে রোহিত শর্মার দুর্দান্ত পারফরম্যান্স স্বাভাবিকভাবেই দলকে এগিয়ে রেখেছে।

এটি ১২ বছর পর তৃতীয়বারের মতো বিশ্বকাপ শিরোপা জয়ের ভক্তদের আশা জাগিয়েছে। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনালের দিনটি ভারতের জন্য ছিল না, দলটি আশানুরূপ পারফরম্যান্স না করায় নায়ক হয়ে ওঠেন আজিবনী। এমন ক্ষতির শোক ভুলতে পরের দিন (সোমবার) ভারতের একটি সংস্থা তাদের কর্মীদের এক দিনের ছুটি দিয়েছে।

এর আগে, রবিবার যখন ফাইনাল ছিল, তখন ভারতীয় ভক্তরা ছুটির পরিবেশে ম্যাচ দেখতে বসেছিলেন। কিন্তু ক্ষতির কারণে হতাশা নিয়ে পরের দিন অফিসে যোগদান এবং কাজ করা ভারতীয়দের পক্ষে সত্যিই সহজ ছিল না।

এই কথা মাথায় রেখে গুরুগ্রামের একটি বেসরকারি সংস্থা অভিনব এই পদক্ষেপ নিয়েছে। ফাইনালে ভারতের হারের কারণে হতাশা থেকে মুক্তি পেতে, সংস্থার কর্মীদের সোমবার এক দিনের ছুটি দেওয়া হয়েছিল, যা ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস নিশ্চিত করেছে। তাদের প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার সবাই যাতে পূর্ণ গতিতে কাজ করতে পারে সেজন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফাইনালে রোহিত হেরে যাওয়ার পর, গুরুগ্রামের মার্কেটিং মুভস-এর কর্মী দীক্ষা গুপ্তা সোশ্যাল নেটওয়ার্কিং সাইট লিঙ্কডইন-এ লিখেছেন, “আজ সকালে আমি আমার বসের কাছ থেকে একটি বার্তা পেয়েছি।

এতে বলা হয়েছে যে সমস্ত কর্মচারীদের একদিনের ছুটি দেওয়া হয়েছে। হতাশা সামলাতে কোম্পানি।” হারের (ফাইনালে ভারত হেরেছে)। আমরা কেউই এই বিস্ময়কে বিশ্বাস করতে পারছি না। অফিসিয়াল ইমেল পাওয়ার পরই এটা আমাদের কাছে বিশ্বাসযোগ্য হয়ে ওঠে।

পরে ইনস্টিটিউটের সভাপতি চেরাগ আওয়াদি তার পাঠানো ঈদ বার্তার একটি স্ক্রিনশট শেয়ার করেন। যেখানে লেখা আছে, ‘হ্যালো টিম’। বিশ্বকাপ ফাইনালে ভারতের পরাজয়ের প্রভাব আমাদের কর্মীদের ওপর পড়েছে তা আমরা বুঝি। কোম্পানি এই কঠিন সময়ে কর্মীদের কিছু সহায়তা দেওয়ার জন্য সবাইকে ছুটি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

আমি বিশ্বাস করি এই ছুটি প্রত্যেককে তাদের বিষণ্নতা কাটিয়ে উঠতে এবং আকারে ফিরে আসতে সাহায্য করবে। আমি নিশ্চিত আমরা আরও শক্তিশালী হয়ে ফিরে আসব।

উল্লেখ্য, ফাইনালে ভারত প্রথমে জিতেছিল এবং২৪০ রানে অলআউট হয়ে যায়। তাদের হয়ে সর্বোচ্চ লোকেশ রাহুলের ৬৬, বিরাট কোহলি ৫৪, রোহিত শর্মার ৪৭ ছাড়া আর বলার মতো কেউ রান পাননি। পরে রান তাড়া করতে নেমে ট্র্যাভিস হেডের অনবদ্য ১৩৭ রানের ত্রুটিহীন ইনিংসের সুবাদে মাত্র চার উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় প্যাট কামিন্স। এভাবে ষষ্ঠ বিশ্বকাপ শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের এই সিরিজ আসন্ন বিশ্বকাপ কতটা সহজ হবে খোলামেলা বললেন পাপন

জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের এই সিরিজ আসন্ন বিশ্বকাপ কতটা সহজ হবে খোলামেলা বললেন পাপন

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ চলছে এই সিরিজ ...

সময় খারাপ হলে লিটনের নাম ঠনঠন দাসও হয়ে যায়

সময় খারাপ হলে লিটনের নাম ঠনঠন দাসও হয়ে যায়

একজন ক্রিকেট টানা ভালো ফর্মে থাকবে তা অনেক কঠিন ব্যাপার কোন ক্রিকেটার সময়ে ফর্মে আবার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে