| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়ার জয়ে ভারতকে খোঁচা মেরে যা বললেন বাবর

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ২০ ২০:৩৮:৪৬
অস্ট্রেলিয়ার জয়ে ভারতকে খোঁচা মেরে যা বললেন বাবর

অস্ট্রেলিয়া বিশ্বকাপ শিরোপা জিতে আহমেদাবাদে লক্ষ লক্ষ ভারতীয় দর্শককে হতবাক করে দিয়েছে। ফাইনালে, তারা স্বাগতিক ভারতকে ৬ উইকেটে হারিয়ে তাদের ষষ্ঠ বিশ্বকাপ শিরোপা ঘরে তুলেছিল। এই দুর্দান্ত জয়ে অভিনন্দনে ভরপুর প্যাট কামিন্সের দল।

শচীন টেন্ডুলকার এবং বীরেন্দ্র শেবাগ সহ বহু ভারতীয় বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া দলকে অভিনন্দন জানিয়েছেন। পাকিস্তানের সাবেক অধিনায়ক বাবর আজমকেও অভিনন্দন জানান। তবে বাবরের অভিনন্দন বার্তায় পার্থক্য রয়েছে।

বিশ্বকাপ জয়ের পর অস্ট্রেলিয়াকে অভিনন্দন জানিয়ে বাবর আজম তার অফিসিয়াল ইনস্টাগ্রাম স্টোরিতে লিখেছেন: "অভিনন্দন ক্রিকেট অস্ট্রেলিয়া।" ফাইনালে কী দুর্দান্ত পারফরম্যান্স!" প্রাক্তন পাকিস্তান অধিনায়কের অভিনন্দন বার্তাটিকে অনেকে বিরাট কোহলির বিরুদ্ধে "প্রতিশোধ" হিসাবে দেখছেন।

ঘটনাটি এক বছর আগের। গত বছরের নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের কাছে হেরেছিল পাকিস্তান। সেদিন চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে অভিনন্দন জানিয়ে ইনস্টাগ্রাম স্টোরিতে কোহলি লেখেন, ‘অভিনন্দন ইংল্যান্ড। তোমাদেরই প্রাপ্য।’ সঙ্গে একটি ‘থাম্বস আপ’-এর ইমোজিও জুড়ে দেন।

ঠিক এক বছর আগে-পরের কোহলি-বাবরের স্টোরির পার্থক্য হচ্ছে, কোহলি ইংল্যান্ডের বিশ্বকাপ জেতার মুহূর্তের একটি ছবি জুড়ে দিয়েছিলেন। কিন্তু অস্ট্রেলিয়াকে বাবরের অভিনন্দনবার্তায় কোনো ছবি নেই, লেখাটা দেয়া হয়েছে কালো ব্যাকগ্রাউন্ডে।

তবে পাকিস্তানি সমর্থকরা এতে অমিলের চেয়ে মিলই বেশি খুঁজে পাচ্ছেন। আর সেটা হচ্ছে অভিনন্দনবার্তার ভাষায়। কোহলি শুধু ইংল্যান্ডেরই নাম নিয়েছিলেন, লিখেছিলেন জয়টা তাদেরই প্রাপ্য ছিল। বাবরও শুধু অস্ট্রেলিয়ার নামই নিয়েছেন। আর কামিন্সরা যে ৭ ওভার আর ৬ উইকেট হাতে রেখে আধিপত্য দেখানো জয় তুলেছেন, মনে করিয়ে দিয়েছেন সেটিও। এর মাধ্যমে বাবর কোহলির ওপর ‘প্রতিশোধ’ নিয়েছেন দাবি করে বেশ কিছু পাকিস্তানি সমর্থক টুইট করেছেন।

পাকিস্তানি সংবাদ মাধ্যম জিও সুপার একটি প্রতিবেদনে লিখেছে, ‘যদিও বাবর আজমের বক্তব্য ভালোভাবেই বোধগম্য, ভক্তরা জল্পনা করছেন, পাকিস্তানি ক্রিকেটার গত বছর ইংল্যান্ডকে বিরাট কোহলির অভিনন্দনবার্তার প্রত্যুত্তর দিতে চেয়েছেন কি না।’

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে